সর্বশেষ আপডেট
১৬ ঘণ্টার ব্যবধানে মুন্সীগঞ্জে জ্বরে চাচী-ভাতিজার মৃত্যু, পরিবারের শঙ্কা ‘করোনাভাইরাস’ লম্বা ছেলে না পাওয়ায় বিয়ে হচ্ছে না মৌসুমীর যারা দেশে ফিরতে চান তাদের ফিরিয়ে আনার নির্দেশ প্রধানমন্ত্রীর লবণ পানিতে সারবে করোনা ভাইরাস, ভাইরাল চিকিৎসা পদ্ধতি এবার মুসলমানদের পবিত্র ভূমি সৌদি ভ্রমণের অনুমোদন পেলো ইসরাইলি ইহুদিরা ই’হুদিদের সামনে বসেই কুরআন তেলাওয়াত করছে এক সাহসী নারী তো’র আল্লাহ কি এখন তোকে বাঁ’চাতে আসবে? : ভারতীয় পু’লিশ যে কারণে ইউক্রেনের স্থানে মানচিত্রে বাংলাদেশকে দেখালেন মার্কিন সাংবাদিক! ইংলিশ প্রিমিয়ার লিগে ফুটবল ক্লাব কিনছেন সৌদি যুবরাজ! চীনে আ’টকেপড়া বাংলাদেশিদের ফেরাতে আলোচনা শুরু
ডাকসুর গেট বন্ধ করে মুক্তিযু’দ্ধ মঞ্চের হা’মলা, র’ক্তাক্ত ভিপি নুরসহ ৬ জন । (ভিডিও)

ডাকসুর গেট বন্ধ করে মুক্তিযু’দ্ধ মঞ্চের হা’মলা, র’ক্তাক্ত ভিপি নুরসহ ৬ জন । (ভিডিও)

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হা’মলা চালিয়েছে মুক্তিযু’দ্ধ মঞ্চের নেতাকর্মীরা।রোববার বেলা পৌনে ১টার দিকে হা’মলার সময় এতে ছাত্রলীগের নেতাকর্মীরাও অংশ নেন বলে জানা গেছে।আহতদের উ’দ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন,

ডাকসু ভবনের মূল ফটক বন্ধ করে নুরের ওপর লা’ঠিসোটা নিয়ে হা’মলা করা হয়। এছাড়া বাইরে থেকেও মুক্তিযু’দ্ধ মঞ্চের নেতাকর্মীরা ইট-পা’টকেল ছুড়েন। এতে নুরসহ বেশ কয়েকজন র’ক্তা’ক্ত হন।জানা গেছে, মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের নেতৃত্বে অর্ধশতাধিক নেতাকর্মী এ হা’মলায় অংশ নেন। এসময় ডাকসুর সদস্য ও ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম ঐতিহ্য তাদেরকে বা’ধা দিতে গেলে তাকেও শিবির আখ্যা দিয়ে লা’ঞ্ছিত করেন মঞ্চের নেতাকর্মীরা।

পরে সূর্যসেন হল সংসদের ভিপি মারিয়াম জামান সোহান এবং জিএস সিয়াম হামলায় অংশ নেন। তারাও লাঠিসোটা নিয়ে ভিপি নুর এবং অনুসারীদের মা’রধর শুরু করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত পরিস্থিতি এখনও শান্ত হয়নি।জানা গেছে, ঘটনার সময় ভিপি নুরের কক্ষে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস এবং সাধারণ সম্পাদক ও ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন।

সবাই মিলে মা’রধর করে নুরের কক্ষ থেকে পাঁচ জনকে বের করে দেন। একপর্যায়ে সনজিত ও সাদ্দাম সেখান থেকে বেরিয়ে আসলে অন্য একটি গ্রুপ ডাকসু ভবনে প্রবেশ করেন। একপর্যায়ে তারাও নুরসহ অন্যদেরকে মা’রধর শুরু করেন।প্রত্যক্ষদর্শীরা জানান, নুরসহ সবাইকে কক্ষের লাইট অফ করে দিয়ে মা’রধর করা হয়। আহত হয়ে কয়েকজন সেখানেই পড়ে আছেন।

প্রক্টরিয়াল টিম গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করছেন। কয়েকজনকে অ্যাম্বুলেন্স এবং রিকশাযোগে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। গত ১৭ ডিসম্বের ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ওপর হা’মলা চালিয়ে তার দুই আঙুল ভেঙে দেয় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা।বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ওইদিনের হা’মলায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ১০জন আহত হন।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme