ধ’র্ষকদের প্রকাশ্যে পি’টি’য়ে মা’রা উচিত : জয়া বচ্চন

ধ’র্ষকদের প্রকাশ্যে পি’টি’য়ে মা’রা উচিত : জয়া বচ্চন

ভারতের তেলেঙ্গানা প্রদেশে এক তরুণীকে গ’ণধ’র্ষণের পর পুড়িয়ে হ’ত্যার ঘটনায় নারী ও শিশুদের সুরক্ষা নিয়ে ব্যাপক ক্ষোভ প্রকাশ করেছেন দেশটির রাজনৈতিক দল সমাজবাদী পার্টির এমপি জয়া বচ্চন। সোমবার দেশটির পার্লামেন্টে ক্ষোভ প্রকাশ করেছে সমাজবাদী পার্টির এই এমপি বলেন, এ ধরনের মানুষকে (তেলেঙ্গানা ধ’র্ষ’ণ ও হ’ত্যার মামলার অভিযুক্তদের) জনসম্মুখে নিয়ে এসে প্রকাশ্যে পি’টিয়ে হ’ত্যা করা উচিত।

তিনি বলেন, আমি মনি করি এটাই সময়…জনগণ চায় সরকার একটি যথাযথ ও সুনির্দিষ্ট জবাব দেবে। বুধবার রাতে তেলেঙ্গানার হায়দরাবাদে ২৬ বছর বয়সী এক নারী পশু চিকিৎসককে গ’ণধ’র্ষ’ণের পর পু’ড়িয়ে ‘ত্যা করে চার ধ’র্ষক। রাজ্যসভায় দেয়া ভাষণে জয়া বচ্চন বলেন, আমি জানি না এ ধরনের অপরাধের পর কতবার দাঁড়িয়েছি এবং কথা বলেছি। তবে আমি মনে করি,

এটাই উপযুক্ত সময়…সেটা নির্ভয়া কিংবা কাঠুয়া কিংবা তেলেঙ্গানা হোক না কেন… আমার মনে হচ্ছে জনগণ এ ব্যাপারে সরকারের যথাযথ এবং সুনির্দিষ্ট জবাব চায়। তিনি বলেন, সরকার কি করেছে? তারা এটা কীভাবে মোকাবেলা করছে? ভূক্তভোগীদের জন্য কী ধরনের ন্যায়বিচার করা হয়েছে। আমি কারও নাম নিচ্ছি না…কিন্তু এর জন্য কি নিরাপত্তা ব্যবস্থা দায়ী নয়। মাত্র একদিন আগে তেলেঙ্গানায় এ ধরনের ঘটনা ঘটেছে… এটা কেন বন্ধ করা যায়নি? নারী এবং শিশুদের সুরক্ষায় যারা ব্যর্থ হচ্ছে তাদের নাম প্রকাশের দাবি জানান সমাজবাদী পার্টির এই এমপি।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme