সর্বশেষ আপডেট
মেডিকেলে চান্স পেলো রাজমিস্ত্রির মেয়ে জাকিয়া সুলতানা কলেজে না গিয়েও এমবিবিএস ভর্তি পরীক্ষায় দ্বিতীয় নেহা । বাংলাদেশি কর্মীদের প্রশংসা করে যা বললেন মালয়েশিয়ার পুলিশপ্রধান । বাড়ির নিচতলায় গাড়ী চালকদের জন্য থাকা ও নামাজের ব্যবস্থা করতে হবেঃ প্রধানমন্ত্রী । প্রেমের টানে বাংলাদেশে ভারতীয় গৃহবধূ, সীমান্তে উত্তে’জনা । গোয়ালঘরে শিকলে বাঁধা বৃদ্ধা মা বললেন, মোর পোলারা ভালো । সাড়ে ৮ লাখ টাকা দিয়েও চাকরি হয়নি, কাঁদলেন প্রার্থী । গরু ছেড়ে নারীদের প্রতি বেশি যত্নবান হোনঃ মোদিকে এক নারী । যে কারণে তুহিনকে নি’র্মমভাবে হ’ত্যা করলেন বাবা । পিয়ন থেকে যেভাবে ১২০০ কোটি টাকার মালিক যুবলীগের আনিস ।
এবার অপু বিশ্বাসের মুখে ভিন্ন সুর ।

এবার অপু বিশ্বাসের মুখে ভিন্ন সুর ।

ঢালিউডের নায়িকা অপু বিশ্বাস নিজেই জানিয়েছিলেন যে তিনি নিয়মিত নামাজ পড়েন, রোজা রাখেন এবং এগুলো কেউ তাকে শেখায়নি, বরং তিনি নিজেই এগুলো শিখে নিচ্ছেন।তাছাড়া শাকিব খানের সঙ্গে বিচ্ছেদের পর বিভিন্ন সংবাদ মাধ্যমে বলেছিলেন, ‘আমি একজন সনাতন ধর্মের মেয়ে ছিলাম। কিন্তু শাকিব খানকে বিয়ে করে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। এখন ডিভোর্সের পর আমার যদি অপশন থাকতো তাহলে হয়তো আমি আবার সনাতন ধর্মে ফিরে যেতাম।

আমার সন্তান এখন আমার সবচেয়ে বড় অপশন। তাই আমি আমার ছেলের জন্য ইসলাম ধর্মই পালন করবো।’ তবে এবার জানালেন নতুন তথ্য। নিজেকে নাকি মনেপ্রাণে হিন্দু ধর্মের অনুসারী মনে করেন তিনি। এমনকি নিজের সন্তানকেও হিন্দুরীতিতে বড় করার আভাস দিয়েছেন অপু বিশ্বাস।ধর্মান্তরিত হওয়ার বিষয়ে অপু বলেন, ‘ধর্ম চেঞ্জ করতে হলে খাতা, বিভিন্ন নথিতে করতে হয়। আমার কোথাও আমার ধর্মের পরিবর্তনের উল্লেখ নেই। তবে এটা সত্য যে আমি নামাজ, রোজা করেছি।’

অপু আরও বলেন, ‘প্রত্যেক ধর্মের প্রতি আমার শ্রদ্ধা ও সম্মান বিরাজমান। যখন সম্পর্ক ছিল শাকিবের সঙ্গে যখন সংসার করেছি তখন ইসলাম ধর্ম অনুযায়ী চলেছি। এছাড়া আমার নিজের ধর্মের কাজও করেছি। তবে আমি হিন্দু ধর্মের হওয়ার কারণে গরুর মাংস খাইনি। এখন যেহেতু শাকিবের সঙ্গে আমার সম্পর্ক নেই তাই আমি আমার ধর্মের প্রতি বেশি গুরুত্ব দিচ্ছি।’

সর্বস্তরের মানুষের প্রশ্ন শাকিব খানের সঙ্গে বিয়ে হওয়ার সময় অপু বিশ্বাস সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করেন। তখন অপু বিশ্বাস নাম পরিবর্তন করে অপু ইসলাম নাম ধারণ করে বলে নিজেই জানান। ছেলেরও মুসলিম নাম রাখেন আব্রাম খান জয়। নামাজ, রোজা করছেন এবং হজ্ব পালন করবেন বলেও জানান। কিন্তু এখন আবার ধর্ম নিয়ে নাটক করা মানে উভয় ধর্মকেই খাটো করা। যা কারও উচিত নয়। অপু বিশ্বাসের নতুন করে এই মন্তব্যের পর ফের বিভিন্ন মহলে আলোচনার সৃষ্টি হয়েছে।

আরো পড়ুন… ঢাকাই ছবির ‘বিউটি কুইন’ বলা হয় তাকে। মিষ্টি হাসি আর সাবলিল অভিনয় দিয়ে বাংলা চলচ্চিত্রের দর্শকদের মনে রানী হয়ে আছেন। তিনি আর কেউ নন তিনি নায়িকা অপু বিশ্বাস। নানা জটিলতার কারণে বেশ কিছু দিন চলচ্চিত্র থেকে দূরে ছিলেন এই নায়িকা। তবে সব কিছু ছাপিয়ে আবারো নতুন উদ্যমে কাজে ফিরেছেন তিনি।

দর্শকনন্দিত এই নায়িকা সুপারস্টার শাকিব খানের সঙ্গে বিয়ের সময় সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করেন বলে মিডিয়ায় সংবাদ প্রকাশ হয়। তখন অপু বিশ্বাস নাম পরিবর্তন করে অপু ইসলাম নাম ধারণ করেন বলেও জানা যায়। তবে বিয়ের বিষয়টি প্রকাশ্যে আসার পর পরবর্তীতে শাকিব খানের সঙ্গে বিচ্ছেদ হয় তার। আর এরপর থেকেই প্রশ্ন উঠে অপু কোন ধর্মে আছেন? অপু-শাকিবের সন্তান আব্রাম খান জয় কোন ধর্মের পরিচয়ে বড় হবেন তা নিয়েও অনেকের কৌতুহল রয়েছে। বিষয়টি ডেইলি বাংলাদেশকে স্পষ্ট করেছেন অপু বিশ্বাস।

সম্প্রতি ধর্মের বিষয়টি নিয়ে খোলামেলা কথা বলেন অপু বিশ্বাস।তিনি বলেন, সব ধর্মের প্রতি আমার শ্রদ্ধা রয়েছে। আদালতের মাধ্যমে যেভাবে ধর্মান্তর করা হয় আমার বেলায় সে রকম কিছুই হয়নি। শাকিব খানের সঙ্গে আমার যখন বিয়ে হয়েছে তখন আমি এক ঝলক কাবিননামা দেখে পরে আর তার কোনো দেখা পাইনি।অপু বিশ্বাস বলেন, ঈদ এবং ইসলাম ধর্মের প্রতি আমার যথেষ্ট সম্মান রয়েছে। কিন্তু আমি কখনো ঈদ উদযাপন করিনি। কোরবানি ঈদ থেকে শুরু করে কোনো ঈদে, কোনোদিন কিংবা এখনো আমি গো-মাংস স্পর্শ করিনি। আমার বাসার কাজের লোকদের জন্য আমি খাসি কোরবানির ব্যবস্থা করি।

তিনি আরও বলেন, মিডিয়াতে আমার নাম অপু বিশ্বাস থেকে অপু ইসলাম খান নামে প্রচার করা হয়েছে। এ নামের পরিবর্তন যেভাবে করতে হয় সেই ধরনের কোনো কিছুই করা হয়নি। আমি যেহেতু শাকিবকে ভালোবেসে বিয়ে করেছিলাম আমি ধর্ম পরিবর্তন করার জন্যও প্রস্তুত ছিলাম। কিন্তু কোরআন শিক্ষা বা ধর্মান্তর এ কিছুই করা হয়নি।আব্রাম খান জয়ের ধর্ম প্রসঙ্গে অপু বলেন, আমার ছেলে যেহেতু আমার সঙ্গে আছে সে আমার মতো করেই বড় হচ্ছে। সে তার বাবার সঙ্গে কখনো ঈদ করেনি। ভবিষ্যতের কথা তো বলতে পারব না, তবে আমার সন্তানকে নিয়ে তার বাবার আদরকে আমার কাছে ছেলেমানুষি মনে হয়।

সৃষ্টিকর্তার অশেষ রহমতে আমি অনেক ভালো আছি। যখন ভালোবেসে বিয়ে করেছিলাম তখন তো আর জানতাম না আমার জীবনে এমন সময় আসবে। যেহেতু আমার কোনো ধর্মান্তর হয়নি, তাই আমি আমার ধর্মানুযায়ী চলছি এবং সেভাবেই চলতে চাই। প্রসঙ্গত, অপু বিশ্বাস অভিনীত দেবাশীষ বিশ্বাসের পরিচালনায় ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’ ছবিটি মুক্তি অপেক্ষায় আছে। ছবিতে অপু বিশ্বাসের সাথে জুটি বেঁধেছেন নায়ক বাপ্পি চৌধুরী।

দেশজুড়ে জু’য়া ও মা’দকের বিরুদ্ধে ব্যাপক অভিযান প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেছেন, খালেদা জিয়া যা পারেননি, শেখ হাসিনা তা করে দেখাচ্ছেন। এজন্য সরকারের জনপ্রিয়তা অনেকগুণ বেড়ে গেছে। খবর ইউএনবি’র। বৃহস্পতিবার দুপুরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের এসময় বলেন, বিএনপির আমল থেকেই দেশে টেন্ডা’রবাজি, দুর্নী’তি, চাঁদা’বাজিসহ মা’দক স’ন্ত্রা’সের যাত্রা শুরু হয়েছিল। কিন্তু তখন তারা নিজেদের দলের কারও বিরুদ্ধে পদক্ষেপ নেয়নি। বিএনপি যা পারেনি, আওয়ামী লীগ সেটা করে দেখিয়েছে। সেজন্য বিএনপির উচিৎ আওয়ামী লীগ ও শেখ হাসিনাকে ধন্যবাদ দেয়া।

আওয়ামী লীগ নিজেদের ঘর থেকেই শুদ্ধি অভিযান শুরু করেছে উল্লেখ করে কাদের গঠনমূলক সমালোচনা করতে বিএনপির নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। এরপর হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত করেন তিনি। এছাড়া বিকালে নগরীর রিকাবীবাজার এলাকার কবি নজরুল অডিটোরিয়ামে প্রয়াত আওয়ামী লীগ নেতা আ ন ম শফিকের স্মরণে শোকসভায় বক্তব্য রাখবেন তিনি।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme
[X]