ধর্ম নিয়ে স্বস্তিকার কড়া বার্তা

ধর্ম নিয়ে স্বস্তিকার কড়া বার্তা

নাম যা-ই হোক। তিনি এখন যেমন ভরতীয় নাগরিক, নাম পাল্টে গেলেও তাই থাকবেন। তিনি এখন যেমন প্রতিদিন খেটে নিজের খাবার জোগাড় করছেন, নাম পাল্টে গেলেও সেই একই কাজ করবেন। সম্প্রতি এভাবেই সোশ্যাল মিডিয়ায় নিজের মত প্রকাশ করেন কলকাতার হট সেনসেশন অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। কোনরকম রাখঢাক না করেই সাফ বললেন,

“নামে কিছু আসে যায় না।” খেটে খাওয়া মানুষেরা সবাই এদেশের নাগরিক। গদিতে বসে ধর্মের দোহাই দিয়ে ছড়ি ঘোরাতে দেব না। স্বস্তিকার কথায়, “আদাব/নমস্কার। আমার নাম স্বস্তিকা মুখার্জি। তা না হয়ে রাজিয়া খাতুন বা শবনম খান হলেও অসুবিধা হত না। আমি এদেশের নাগরিক, এদেশ আমার, এটাই শেষ কথা। আমি খেটে খাওয়া মানুষ।

আরও সহস্র কোটি মানুষের মতোই মুখে র*ক্ত তুলে খেটে খাই। গদিতে বসে ধর্মের নামে মানুষকে পিশাচ বানিয়ে লা**ঠি ঘো*রাতে দেব না।” মঙ্গলবার নিজের ফেসবুক অ্যাকাউন্টে এরকমই ঝাঁজালো পোস্ট করলেন অভিনেত্রী। স্বস্তিকার এই ফেসবুক পোস্টের পরই শোরগোল পড়ে যায় নেটদুনিয়ায়। ভাইরাল হতেও সময় নেয়নি। সোশ্যাল মিডিয়ায় নিজের মতপ্রকাশের পাশাপাশি নিজের রাজনৈতিক অবস্থান নিয়েও ইঙ্গিত দিলেন কি স্বস্তিকা!

অভিনেত্রীর এই ফেসবুক পোস্টে নেটিজেনদের একাংশ যেমন সমর্থন জানিয়েছেন। বিজেপি সমর্থকরা আবার পালটা অভিনেত্রীকে কটাক্ষ করতেও ছাড়েননি। প্রসঙ্গত, স্বস্তিকা বরাবরই স্পষ্টভাষী। সোজাসুজি কথা বলতেই ভালবাসেন। নিন্দুকদের ভাষায় তিনি ‘রুক্ষ্ম’ হলেও অনুরাগীদের কাছে তিনি পরিচিত স্পষ্টবক্তা বলেই। যিনি কোনওরকম ভনিতা না দেখিয়ে সোজা ভাষায় কথা বলার পথ বেছে নেন।

মঙ্গলবারও তাই করলেন নায়িকা। সংশোধিত নাগরিকত্ব বিল ইস্যুতে জামিয়া কাণ্ডের পরও মোদি সরকারকে কটাক্ষ করতে ছাড়েননি অভিনেত্রী। এই অবশ্য প্রথম নয়। গেরুয়া হোক কিংবা সবুজ, তাঁর কটাক্ষ থেকে বাদ যায়নি কোনও শিবিরই। যেমন, গতবছর লোকসভা ভোটের সময় আসানসোল প্রার্থী মুনমুন সেনের ‘বেড-টি’ অভ্যেস নিয়ে কটাক্ষ করেছিলেন।

ঝাড়খন্ড নির্বাচনে বিজেপির হারের পর সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন, “আর বলুন, জঙ্গলে বাস করা ভাই-বোনেরা… জঙ্গলবাসীরা তো জঙ্গলে মঙ্গল করে দিয়েছেন”, ঝাড়খন্ডে বিজেপির হারের খবর প্রকাশ্যে আসার পর এমন কথাই নিজের ফেসবুক পোস্টে লিখেছিলেন স্বস্তিকা মুখোপাধ্যায়।হ্যাশট্যাগেও মোদিকে তোপ দাগলেন–

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme