সর্বশেষ আপডেট
প্রেমিককে পেতে কনকনে শীতে ভারত থেকে বাংলাদেশে আসলো ১৪ বছরের কিশোরী । আমাদের নিয়ে আযহারী হুজুর ছাড়া আর কেউ এমন কথা বলেনিঃ হিজড়া প্রধান । প্রভাকে বিয়ে করলেন ইন্তেখাব দিনার । বিয়েতে সৌদি নারীদের পছন্দের শী’র্ষে বাংলাদেশি পুরু’ষরা । আজ ১৯/০১/২০২০ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । দেহ ব্যবসা করতে করতে যেভাবে আন্ডারওয়ার্ল্ড ডন হলেন আলিয়া । শারীরিক সম্পর্কে মোটা পুরুষেরা বেশি সক্রিয়, বলছে গবেষণা । ওয়াজে তারেক মনোয়ারের বক্তব্য নিয়ে ফেসবুকে তুমুল আলোচনা । পরকীয়া প্রেমিকের সঙ্গে হোটেলে গিয়ে যেভাবে খু’ন করা হল গৃহবধূকে । ফেব্রুয়ারির ১ তারিখে হচ্ছেনা এসএসসি পরীক্ষা ।
মালয়েশিয়ায় সাধারণ ক্ষমাঃ ফ্লাইট বাড়লেও কমেনি ভাড়া ।

মালয়েশিয়ায় সাধারণ ক্ষমাঃ ফ্লাইট বাড়লেও কমেনি ভাড়া ।

আহমাদুল কবির, মালয়েশিয়াঃ অ’তি’রি’ক্ত ফ্লাইট বাড়ালেও কমেনি বিমান ভাড়া। ১৪ ডিসেম্বর থেকে কুয়ালালামপুর টু ঢাকা চালু হচ্ছে বিমানের অ’তি’রি’ক্ত ফ্লাইট । এ বিষয়ে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের ফেইবুক পেজে রোববার এক নো’টিশ প্র’কাশ করেছে। নো’টিশে বলা হয়েছে, অ’তি’রি’ক্ত ফ্লাইট- কুয়ালালামপুর টু ঢাকা, ”ব্যাক ফর গুড ক’র্মসূচির সু’বিধা নিয়ে দে’শে ফি’রে যে’তে বাংলাদেশ সরকার

আগামী ১৪ ডিসেম্বর ২০১৯ তারিখ থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অ’তি’রি’ক্ত ১৬ টি ফ্লাইটের ব্য’বস্থা করেছে। ফ্লাইটের টিকিট মূল্যঃ ইকনমি ক্লাসঃ ১) লাগেজ ছাড়া ১২৯৪ রিংগিত; ২) লাগেজসহ ১৭৪৪ রিংগিত । বিজনেস ক্লাসঃ ২৪২৪ রিংগিত এবং ২৯২৯ রিংগিত। টিকিট ক্র’য় করতে কোন স’মস্যা হলে হাইকমিশনের নি’ম্নলি’খিত টেলিফোন নাম্বারে যো’গাযো’গ করতে বলা হয়েছে।

+৬০১২২৯০৩২৫২, +৬০১২২৯৪১৬১৭,+৬০১২৪৩১৩১৫০ এবং বিমান অফিসঃ +৬০১২২৭৩৬৬৭৬ মালয়েশিয়ায় নি’যু’ক্ত বাংলাদেশের হাইকমিশনার মহ.শহীদুল ইসলাম বিমানের সংশ্লি’ষ্ট দ’ফ’ত’রে চিঠি চালা চালির মা’ধ্যমে মালয়েশিয়া থেকে অ’বৈধ বাংলাদেশিদের দেশে ফি’রিয়ে আনতে ১৪ ডিসেম্বর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা টু মালয়েশিয়া রুটে বিমানের নিয়মিত ফ্লাইটের পা’শাপা’শি অ’তি’রি’ক্ত ১৬টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে।

চলতি মাসেই শেষ হতে যাচ্ছে সাধারন ক্ষ’মা ক’র্মসূ’চী। ১ আগষ্ট থেকে শু’রু হওয়া সাধারণ ক্ষ’মা ক’র্মসূ’চী এখন শেষ প’র্যায়ে। এয়ার টিকিট না থাকায় আবেদন জমা করতে পারেননি অনেকে। বিমানের টিকিটের বিষয়ে অনেকেই ক্ষো’ভ প্র’কাশ করেছেন,শুধু একবেলার টিকিটই এখন দেড় হাজার রি’ঙ্গিত থেকে ২ হাজার রি’ঙ্গিত প’র্যন্ত। কোনো রকম হয়রানি ছাড়া কমমূ’ল্যে এয়ারলাইন্স টিকিট বি’ক্রির প্র’স্তাব রাখলেও কমেনি বিমান ভা’ড়া।

ফ্লাইট সিডিউল বাড়ালেও কেন ভাড়া কমবেনা প্রশ্ন ছুড়েছেন প্রবাসীরা। তাদের দা’বি এক বেলার টিকিট ৭০০ থেকে ১০০০ হাজারের ম’ধ্যে করতে হবে। এ দিকে বাংলাদেশ ও মালয়েশিয়ার ম’ধ্যে সরাসরি ফ্লাইট পরিচালনা করছে ৬টি এয়ারলাইনস। দেশীয় এয়ারলাইনসগুলোর ম’ধ্যে বিমান বাংলাদেশ ও ইউএস-বাংলা, রিজেন্ট এয়ারলাইনসের ঢাকা-কুয়ালালামপুর রুটে ফ্লাইট রয়েছে।

অন্যদিকে বিদেশী এয়ারলাইনসের ম’ধ্যে ফ্লাইট রয়েছে মালয়েশিয়া এয়ারলাইনস, মালিন্দো এয়ার ও এয়ার এশিয়ার। ইউএস-বাংলা এয়ারলাইনসের জেনারেল ম্যানেজার (পাবলিক রিলেশনস) মো. কামরুল ইসলাম জানান, যা’ত্রীদের অ’তি’রি’ক্ত চাহিদার কারণে ১৫, ১৭ ও ১৯ ডিসেম্বর ঢাকা-কুয়ালালামপুর ও কুয়ালালামপুর-ঢাকায় ১৬, ১৮ ও ২০ ডিসেম্বর তিনটি অ’তি’রি’ক্ত ফ্লাইট পরিচালনার সি’দ্ধা’ন্ত নেয়া হয়েছে।

এ ছাড়া প্র’তারণা থেকে সা’বধান হতে এবং যে কোনো এজেন্ট বা ভে’ন্ডরের স’ঙ্গে টাকা লে’নদেন না করার জন্য মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের সংশ্লি’ষ্টরা এক নোটিশের মা’ধ্যমে স’ত’র্ক করেছেন। দূতাবাসের নো’টিশে বলা হয়েছে,ট্রাভেল পারমিট এবং স্পেশাল পাস স’ম্পূর্ণ আলাদা। স্পেশাল পাস দেয় মালয়েশিয়া ইমিগ্রেশন। ট্রাভেল পারমিট (টিপি)দেয় বাংলাদেশ হাইকমিশন।

জমা দেয়ার সময় সকাল ৯টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত। বি’তরণ বিকাল ৪-৫টায় নিজে উ’প’স্থি’ত হয়ে টিপির আ’বেদন জমা দিতে হবে এবং গ্র’হণ করতে হবে। যো’গাযো’গ নংঃ টিপি স’ম্পর্কিত ত’থ্যের জন্য ফোন +৬০১০২৪৯৭৬৫৭;+৬০১২৪৩১৩১৫০;+৬০১২২৯৪১৬১৭; +৬০১২২৯০৩২৫২.। এ দিকে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন সূত্র জানায়, স’ম্প্রতি মালয়েশিয়া ইমিগ্রেশনের মহাপরিচালক দাতো ইনদিরা খায়রুল জাইমি দাউদের স’ঙ্গে হাইকমিশনার মহ.শহীদুল ইসলাম দ্বি’প’ক্ষী’য় স্বা’র্থসংশ্লি’ষ্ট বিষয়ে বৈ’ঠক করেন।

ব্যাক ফর গুড ক’র্মসূ’চিতে বাংলাদেশের ক’র্মীদের এ সাড়া প্রদানকে হাইকমিশনারের কাছে উৎসাহব্য’ঞ্জ’ক উ’ল্লেখ করেন তিনি। ঘণ্টাব্যাপী বৈঠকে সাধারণ ক্ষ’মা’র আওতা’য় বাংলাদেশের অ’বৈধ ক’র্মীদের দেশে ফি’রে যাওয়ার জন্য মালয়েশিয়া সরকারের ব্যাক ফর গুড ক’র্মসূচি, ইমিগ্রেশন ডিটেনশন সেন্টারে আ’টক বাংলাদেশীদের জন্য য’থায’থ আ’ইনি প্রক্রিয়া দ্রু’ত নি’শ্চিতক’রণ; ছাত্র, প্রফেশনাল ও শ্র’মিকদের ভিসা রিনিউ প্র’ক্রিয়া সহজীকরণ এবং কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশীদের ইমিগ্রেশন প্র’ক্রিয়ায় আরো স’হায়তা প্রদানসহ অন্যান্য বিষয়াদি প্রাধান্য পায়।

সেদেশের সংশ্লি’ষ্ট দ’ফ’তরের এ’কা’ধি’ক সূত্রে জানা গেছে, চলতি বছরের সালের ১ আগস্ট থেকে ‘ব্যাক ফর গুড’ ক’র্মসূ’চি শুরু করে দেশটির সরকার। সর্বশেষ সাধারণ ক্ষ’মা ক’র্মসূ’চির আ’ওতা’য় ৩১ শে ডিসেম্বর ২০১৯ স’মসীমার ম’ধ্যে, ১,১১,০০০ এরও বেশি অ’নিব’ন্ধি’ত অ’ভিবা’সী স্বে’চ্ছায় মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের কাছে আ’ত্মস’মর্পণ করে, নিজ নিজ দেশে চলে যাবে বলে অ’ভিবাসন ক’র্তৃ’প’ক্ষ জা’নিয়েছে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme