সর্বশেষ আপডেট
স্বপ্নে শারীরিক সম্পর্ক হলে যা করবেন । মালেয়শিয়া প্রবাসীদের ঢাকা ফিরতে খরচ হবে যত টাকা । হানিমুনে গিয়ে মিথিলাকে ছেড়ে দিলেন সৃজিত । প্রধানমন্ত্রীও জানেন না আমার হাত কতটুকু লম্বাঃ এসআই লতিফ । প্রথম সন্তানের সঙ্গে ছবি পোস্ট করে হইচই ফেলে দিলেন শুভশ্রী । বিপিএল উদ্বোধনী অনুষ্ঠান মাতিয়ে যত টাকা নিলেন সালমান-ক্যাটরিনা । প্রবাসীর স্ত্রী অবা’ধে পরকীয়া চালাতেই ট্রিপল মা’র্ডার, খ’লনায়িকা গ্রেফতার । আজ ১০/১২/২০১৯ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । কুয়েত প্রবাসী যুবককে সর্বস্বান্ত করলেন নোয়াখালীর ২ কলেজ ছাত্রী । ছেলেদের মধ্যে যে জিনিস দেখলে যে কোনো মেয়েরা দুর্বল হয়ে যায় ।
স্বামীর সংসারে ফিরে যেতে চাই, আমাকে বাঁচানঃ সৌদি থেকে নারীর আকুতি ।

স্বামীর সংসারে ফিরে যেতে চাই, আমাকে বাঁচানঃ সৌদি থেকে নারীর আকুতি ।

এবার সৌদি আরব থেকে ভিডিও বার্তা পাঠিয়ে নিজের ওপর নি’র্যা’তনের কথা জানিয়ে দেশে ফেরার আঁকু’তি জানিয়েছেন সেলিনা আক্তার নামের (বিএক্স-০৭১৩৯১৭) এক নারী । ২০১৮ সালের ২৪ ডিসেম্বর তিনি মেসার্স মিলেনিয়াম ওভারসীজ লিমিটেডের মাধ্যমে সৌদি আরবে যান। তার স্বামী এবং স্বজনদের কাছে ভিডিও বার্তা পাঠিয়ে তিনি তার ওপর নিয়োগকর্তা এবং তার স্বজনদের শারীরিক নি’র্যা’তন ও যৌ’ন হয়রা’নির অভিযো’গ করেন।

কান্না করতে করতে এক কন্যা সন্তানের জননী সেলিনা বলেন, ‘আমাকে বাঁচান। আমি আমার স্বামীর সংসারে ফিরে যেতে চাই।’ একাধিক ভিডিওতে তিনি তার স্বজনদের কাছে দেশে ফিরিয়ে আনার আঁকুতি জানিয়ে বলেন, বিনা কারণেই আমাকে প্রায় প্রতিদিনই মা’রধর করে নিয়োগকর্তা ও তার স্বজনরা। গরম ইস্ত্রি দিয়ে ছে’ক দিতে আসে, চুল কে’টে দিতে আসে। আমার শরীর জুড়ে মা’রের (নি’র্যা’তন) দা’গ।

পিঠে মা’রে, বুকে-মাথায় মা’রে। এসব জায়গা তো আর দেখানো যায়? কেন আপনারা বুঝেন না। আমি বার বার বলছি, আমাকে এখান থেকে নিয়ে যান। কেন নিচ্ছেন না? সেলিনা আক্তারের সাথে হোয়াট’স অ্যাপ ও ইমুতে কথা হয় এই প্রতিবেদকের।তিনি বলেন, প্রথম ২-৩ মাস ভালই ছিলাম। তারপর থেকে বেতন নিয়ে সমস্যা করে আসছে। বেতনের কথাও বলতে পারি না। কথা কথায় মা’রধর করে। এখন আমি অ’সুস্থ হয়ে পড়েছি।

আর পারছি না। প্লিজ আমাকে বাঁচান। আমার স্বামী সন্তানের কাছে ফিরিয়ে দিন। আমার মতো কেউ যেন সৌদিতে না আসে। এদিকে, সেলিনা আক্তারকে দেশে ফিরিয়ে আনতে পররাষ্ট্র মন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অধিনস্থ প্রতিষ্ঠান জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) ও ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডে আবেদন করেছেন তার স্বামী মো. উজ্জল।এসব আবেদনে জানা যায়,

তাদের বাড়ি রাজধানী ঢাকার কদমতলী থানার পূর্ব জুরাইনে। মিলেনিয়াম ওভারসীজ লিমিটেড নামের একটি রিক্রু’টিং এজেন্সির মাধ্যমে গত বছরের ২৪ ডিসেম্বর সৌদি আরবে যান সেলিনা। আবেদনে সেলিনার স্বামী উজ্জল উল্লেখ করেন, প্রথম দিকে ঠিকমতোই চাকরি করছিল সেলিনা। কিন্ত গত ৪ মাস যাবত নিয়োগকর্তা ও তার আত্মীয়রা আমার স্ত্রীকে কু প্রস্তাব দিয়ে যৌ’ন হয়রানিসহ শারী’রিক ও মান’সিক নি’র্যা’তন করছে।

বেতনও দিচ্ছে না। বেতন চাইলে প্রাণনা’শের হু’মকি দিচ্ছে। সংশ্লিষ্ট রিক্রু’টিং এজেন্সিকে জানালে তারা সৌদি আরবে দুর্দ’শাগ্র’স্ত সেলিনা আক্তারকে দেশে ফেরত আনার চেষ্টা করে ব্যর্থ হচ্ছে। সরকারের বিভিন্ন দপ্তরে করা আবেদনে উজ্জল আরো উল্লেখ করেন, সৌদিস্থ নিয়োগকর্তা বা তার পুরুষ আত্মীয়-স্বজন আমার স্ত্রী সেলিনা আক্তারকে নি’র্যা’তন করে আ’ত্মহ’ত্যা বলে চালিয়ে দিয়ে আইনের হাত থেকে রেহাই পাবার চেষ্টা করে সফল হবে; কিন্তু আমরা ক্ষতিগ্র’স্ত হবো।

এমতাবস্থায় বাংলাদেশী নাগরিকের জীবন র’ক্ষার মৌলিক অধিকার সুরক্ষা করতঃ আমার স্ত্রীকে সৌদিস্থ বাংলাদেশ দূতাবাসের সহায়তায় নিয়োগকর্তার হাত থেকে উ’দ্ধার করে দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করতে তিনি অনুরো’ধ জানান। অন্যদিকে, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অধিনস্থ প্রতিষ্ঠান বিএমইটি ও ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড সূত্র জানায়,

ইতিমধ্যে সৌদি আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের শ্রম উইংয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠি পাঠানো হয়েছে। উল্লেখ্য যে, সম্প্রতি পঞ্চগড়ের সুমী আক্তার এবং হবিগঞ্জের হোসনা আক্তার নি’র্যাত’নের বর্ণনার ভিডিও ভাইরাল হয়। এরপর তাকে নিয়োগকর্তার কাছ থেকে উ’দ্ধার করে দেশে ফেরত এনেছে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট দপ্তর।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme