সর্বশেষ আপডেট
হাসপাতালে ভুল চিকিৎসায় প্রবাসীর মৃত্যু, ১৫ লক্ষ টাকায় সমঝোতা । আরব আমিরাতের অবৈধ প্রবাসীদের জন্য সুখবর, শীগ্রই পাচ্ছেন নতুন ভিসা । বিয়ে করছেন নায়িকা বুবলি । মালয়েশিয়া ছাড়লো ৩৯ হাজার বাংলাদেশী, ডেড লাইন ৩১ ডিসেম্বর । বিপাকে পড়বেন কয়েক কোটি মুসলমান, ভারতীয় মুসলিমদের পাশে থাকার আহবান । বাসর ঘরে স্বামীকে বসিয়ে রেখে প্রবাসীর ছেলের সাথে বউ উধাও । যে কারণে স্বামীর পুরুষা’ঙ্গ ব্লে’ড দিয়ে কে’টে নিলো স্ত্রী । আজ ১৫/১২/২০১৯ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । এবার চাঁদপুরে মিজানুর রহমান আজহারীর মাহফিল বন্ধ ঘোষণা (ভিডিও) গঙ্গা ঘাটে আচমকা পড়ে গেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । (ভিডিও)
মালয়েশিয়ায় থাকা ২৯০০০ বাংলাদেশীর জন্য দুঃসবাদ ।

মালয়েশিয়ায় থাকা ২৯০০০ বাংলাদেশীর জন্য দুঃসবাদ ।

মালয়েশিয়া সরকার ঘোষিত অবৈধ বিদেশিদের ঘরে ফেরা কর্মসুচি ‘ব্যাক ফর গুড’-এর আওতায় সোমবার পর্যন্ত প্রায় ২৯ হাজার বাংলাদেশী সাধারণ ক্ষমার সুবিধা নিয়েছে। তাদের একটি অংশ দেশে ফিরেছেন, বেশিরভাগই ঢাকার ফ্লাইট ধরার অপেক্ষায়। গত বৃহস্পতিবার মালয়েশিয়া ইমিগ্রেশনের মহাপরিচালক দাতো ইনদিরা খায়রুল জাইমি দাউদের সঙ্গে কুয়ালালামপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ শহীদুল ইসলামের বৈঠকে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ মিশনের বার্তায় জানানো হয়- নানা কারণে দেশটিতে অবৈধ বা অনিয়মিত হয়ে পড়া মোট ৩২ হাজার বাংলাদেশি ব্যাক ফর গুড কর্মসুচির আওতায় বাধাহীনভাবে দেশে ফেরার জন্য রেজিস্ট্রেশন করেছেন।মালয়েশিয়ান ইমিগ্রেশন মহাপরিচালকের সঙ্গে হাই কমিশনারের ঘন্টাব্যাপি ওই বৈঠকে অবৈধ বাংলাদশিদের দেশে ফেরানোর কর্মসূচি ছাড়াও স্বার্থ সংশ্লিষ্ট দ্বিপাক্ষিক নানা বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়।

নব প্রতিষ্ঠিত মাহাথির সরকার প্রবর্তিত ব্যাক ফর গুড কর্মসুচিতে বাংলাদেশের কর্মীদের ব্যাপক সাড়া প্রদানকে উৎসাহব্যঞ্জক উল্লেখ করে দেশটির ইমিগ্রেশন মহাপরিচালক আশা করেন- বাংলাদেশীসহ অন্যান্য যে সব দেশের কর্মীরা অবৈধ অবস্থায় রয়েছেন তারা মালয়েশিয়া সরকারের এ সুযোগ গ্রহণ করবেন। উল্লেখ্য, ব্যাক ফর গুড কর্মসূচি ঘোষণার পূর্বে দেশে ফিরে যেতে ইচ্ছুক অভিবাসীদেরকে জেল, জরিমানা ও বিভিন্ন ধরনের আইনানুগ শাস্তির সম্মুখীন হতে হতো, যা ছিল অত্যন্ত কষ্টকর।

বাংলাদেশ মিশনের বার্তা মতে, ইমিগ্রেশন মহাপরিচালকের সঙ্গে হাইকমিশনার মিস্টার ইসলামের দীর্ঘ বৈঠকে ডিটেইনশন সেন্টারে আটক বাংলাদেশিদের আইনী প্রক্রিয়ায় দ্রুত মুক্তি, ছাত্র, প্রফেশনাল ও শ্রমিকদের ভিসা রিনিউ সহজীকরণ এবং কুয়ালালামপুরস্থ আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশিদের ইমিগ্রেশন প্রক্রিয়ায় সহায়তা নিশ্চিতকরণের বিষয়গুলো প্রাধান্য পায়। সূত্র: মানবজমিন

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme