সর্বশেষ আপডেট
হাসপাতালে ভুল চিকিৎসায় প্রবাসীর মৃত্যু, ১৫ লক্ষ টাকায় সমঝোতা । আরব আমিরাতের অবৈধ প্রবাসীদের জন্য সুখবর, শীগ্রই পাচ্ছেন নতুন ভিসা । বিয়ে করছেন নায়িকা বুবলি । মালয়েশিয়া ছাড়লো ৩৯ হাজার বাংলাদেশী, ডেড লাইন ৩১ ডিসেম্বর । বিপাকে পড়বেন কয়েক কোটি মুসলমান, ভারতীয় মুসলিমদের পাশে থাকার আহবান । বাসর ঘরে স্বামীকে বসিয়ে রেখে প্রবাসীর ছেলের সাথে বউ উধাও । যে কারণে স্বামীর পুরুষা’ঙ্গ ব্লে’ড দিয়ে কে’টে নিলো স্ত্রী । আজ ১৫/১২/২০১৯ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । এবার চাঁদপুরে মিজানুর রহমান আজহারীর মাহফিল বন্ধ ঘোষণা (ভিডিও) গঙ্গা ঘাটে আচমকা পড়ে গেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । (ভিডিও)
সৌদি থেকে এবার এক-দুই জন না, একসঙ্গে ৩৫ নারীর বাঁচার আকুতি ।

সৌদি থেকে এবার এক-দুই জন না, একসঙ্গে ৩৫ নারীর বাঁচার আকুতি ।

এবার সৌদি আরবে গৃহক’র্মী হিসেবে গিয়ে নি’র্যা’তনের শি’কার ৩৫ নারীক’র্মী বাঁ’চার আঁ’কুতি জা’নিয়ে ভিডিও বার্তা পা’ঠিয়েছে স্বজনদের কাছে। তারা দেশে ফেরার জন্য প্রধানমন্ত্রীরও দৃষ্টি আ’কর্ষণ করেন তারা। এর আগে ভিডিও প্র’কাশ করে আ’কুতি জা’নিয়ে দেশে ফিরেছেন পঞ্চগড়ের সুমী আক্তার। একইভাবে ভিডিও প্র’কাশ করে আ’কুতি জানানো আরেক না’রী হবিগঞ্জের হোসনা আক্তার আজ বুধবার রাতে দেশে ফিরছেন।

ভিডিও বার্তায় কান্না জ’ড়িত কণ্ঠে এসব বাংলাদেশী না’রী বার বার তাদের উপর নি’র্যা’তনের কথা উল্লেখ করে সরকার বিশেষ করে প্রধানমন্ত্রীর দৃষ্টি আ’কর্ষণ করে দেশে ফেরার আ’কুতি জানান। তারা বলেন, নি’র্যা’তন স’হ্য করতে না পেরে সৌদি পুলিশের কাছে ধ’রা দেন তারা। বর্তমানে তারা সৌদি আরবের রিয়াদে ডিপোর্টেশন ক্যাম্পে রয়েছেন বলে জানা গেছে।ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরীফুল হাসান এসব ত’থ্য নিশ্চিত করেছেন।

৩৫ নারীক’র্মীর ম’ধ্যে ১৩জনের নাম জানা গেছে। তারা হলেন-শাজেদা বেগম (Bk 0931799), খাদিজা বেগম (EA 0887781), দিলারা বেগম (EB 0433637), মোসা. মিটু (BH 0506372), হাজরা খাতুন (BN 0963692), শান্তি আক্তার(BW 0991618), জান্নাতি ফেরদৌসী (BT 0676584), আলো আক্তার (BE 0771677), শিরিনা আক্তার (BN 0910745), মনোয়ারা বেগম (AF 2652620), জুমুর বেগম (BM 0101573), শকিনা বেগম (BA 0093278), রুমা বেগম (BM 0202071)।

ভাগ্য অ’ন্বেষনে সৌদি আরবে গিয়ে নি’র্যাত’নের শি’কার হচ্ছেন নারীক’র্মীরা। গৃহক’র্মী হিসেবে গিয়ে অনেকেই গৃহক’র্তার যৌ’ন ও শা’রীরিক নি’র্যাত’নের শি’কার হচ্ছেন। নি’র্যাত’নের শি’কার অনেকেই দেশে ফিরে আসছেন। অনেকে দিনের পর দিন স্বজনদের কাছে আর্তি করেও ফিরতে পারছেন না। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক ক’র্মসং’স্থান মন্ত্রণালয়ে আবেদন করেও দিনের পর দিন অপেক্ষা করেও সৌদি আরবে থাকা নি’র্যাতি’ত স্বজনকে (কারো স্ত্রী, মেয়ে ও মা) ফেরাতে পারছেন না দেশে থাকা স্বজনরা।

এ’মতা’বস্থায় ভিডিও বার্তায় সরকারসহ বিভিন্ন মহলের দৃষ্টি আ’কর্ষণের চেষ্টা করছেন নি’র্যাতি’ত গৃহক’র্মীরা। সম্প্রতি নি’র্যাত’নের শি’কার পঞ্চগড়ের সুমী আক্তার সামাজিক মা’ধ্যমে ভিডিও বার্তায় বাঁ’চার আ’কুতি জানান। যেটি ভাইরাল হয়। এরপর সরকারসহ বিভিন্ন মহলে দৃষ্টি আকর্ষণ হলে সুমীকে গৃহক’র্তার কাছ থেকে উ’দ্ধার করে কিছুদিন আগে দেশে ফেরানো হয়েছে সরকারিভাবে।

সর্বশেষ কয়েকদিন আগে হবিগঞ্জের হোসনা আক্তার সৌদিতে নি’র্যাত’নের শি’কার হয়ে স্বজনদের কাছে ভিডিও বার্তা পাঠিয়ে উ’দ্ধারের আ’কুতি জানান। আজ বুধবার রাতে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশে ফিরছেন তিনি। ভিডিও ভাইরাল হলে দ্রুত আসে সরকারের নজরে এবং ব্য’বস্থা নেয়া হয়। এমন অ’বস্থা থেকে নি’র্যাতি’ত নারীক’র্মীরা ভিডিও বার্তাকে গু’রুত্ব দিচ্ছেন বলে বিভিন্ন মহল মনে করছে। সুত্রঃ নয়াদিগন্ত।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme