আরব আমিরাতে সকল পথচারী ও চালকদের উদ্দেশ্য পুলিশের বিশেষ বার্তা ।

আরব আমিরাতে সকল পথচারী ও চালকদের উদ্দেশ্য পুলিশের বিশেষ বার্তা ।

আরব আমিরাতের পুলিশ সকল পথচারীদের রাস্তা পারাপারের সময় মোবাইল ফোন ব্যবহারের বিরুদ্ধে সতর্ক করেছেন ।একটি সংক্ষিপ্ত টুইটের মধ্যে, পুলিশ বাহিনী বাসিন্দাদের আবারো সতর্ক করিয়ে দিয়েছে যে রাস্তা পারাপার হওয়ার সময় মোবাইলের ব্যবহার করা ঝুঁকি পূর্ন তাই নিরাপদ উপায় রাস্তা পারাপার হওয়ার জন্য মোবাইল ফোন ব্যবহার করা থেকে বিরত থাকতে সতর্ক বার্তা দিয়েছে ।

এর আগে,ও সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ বলেছে যে পথচারীদের জন্য রাস্তাটি অতিক্রম করার সময় তাদের মোবাইল ফোনে চ্যাট বা পাঠ্য বার্তা পাঠানো বিপজ্জনক কারণ এটি প্রায়শই বিক্ষিপ্ত হাঁটাচলা এবং গাড়ির সাথে দুর্ঘটনার কারণ হয়ে থাকে যা মারাত্মক দুর্ঘটনা এবং গুরুতর আহত হতে পারে ।রাস্তা পারাপারের সময় মোবাইল ব্যবহার করলে জরিমানার বিধান রয়েছে।

বিশেষ করে চালকদের ড্রাইভিং করার সময় কোন ক্রমেই মোবাইল ফোন ব্যবহার করা যাবে না। আবুধাবি ট্রাফিক পুলিশ বিভাগ জামাল আল আমেরি জানিয়েছেন “পথচারীরা যারা হাঁটতে বা রাস্তা পার হওয়ার সময় তাদের মোবাইল ফোন ব্যবহার করেন তারা নিজেরাই তাদের বিপদ ডেকে আনেন কারণ তারা যা করছেন তার দিকে তাদের মনোযোগ থাকেনা তাদের চারপাশের যানজটকে ভুলে যাওয়ার প্রবণতা সৃষ্টি করে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme