সর্বশেষ আপডেট
ছেলেদের মধ্যে যে জিনিস দেখলে যে কোনো মেয়েরা দুর্বল হয়ে যায় । মালয়েশিয়া থেকে ফিরতেই হবে অবৈধ বাংলাদেশিদের । বিদেশ যাওয়ার আগে চুক্তিপত্র দেখাতে হবেঃ প্রবাসী কল্যাণ সচিব । মালয়েশিয়ায় সাধারণ ক্ষমাঃ ফ্লাইট বাড়লেও কমেনি ভাড়া । মালয়েশিয়ার অবৈধ বাংলাদেশিদের ফেরাতে বিমানের ১৬ টি ফ্লাইট । বিশ্বের প্রথম বিমান-গাড়ি; আকাশে পাড়ি দিতে পারে ঘন্টায় ২০০ মাইল । ৬ ঘন্টা হৃদস্পন্দন বন্ধ থাকার পর বেঁচে ফিরলেন এক নারী । লন্ডনে প্রতি ১০ জনের ১ জন কথা বলে বাংলা ভাষায় । আজ ০৯/১২/২০১৯ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । যে ২৪টি যৌ’ন আকাঙ্ক্ষা মেয়েদের রয়েছে, অনেক পুরুষরা এখনো জানে না ।
মক্কায় ক্রে’ন দু’র্ঘটনাঃ আ’হত বাংলাদেশিকে যে প’রিমাণ ক্ষ’তিপূ’রণ দেয়া হলো ।

মক্কায় ক্রে’ন দু’র্ঘটনাঃ আ’হত বাংলাদেশিকে যে প’রিমাণ ক্ষ’তিপূ’রণ দেয়া হলো ।

সৌদি আরবের মক্কায় মসজিদ আল হারামে ক্রে’ন দু’র্ঘ’ট’না’য় আ’হ’ত বাংলাদেশি মোহাম্মদ আব্দুল নূর আব্দুল কাইয়ুমকে এক লাখ ৩৩ হাজার ৩৩৩ মার্কিন ডলার (প্রায় এক কোটি ১৩ লাখ টাকা) ক্ষ’তি’পূ’র’ণ দিয়েছে দেশটির সরকার।

বুধবার (১৩ নভেম্বর) বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দার মাধ্যমে আব্দুল কাইয়ুমের নিকট ক্ষ’তি’পূ’র’ণে’রএই হ’স্তা’ন্ত’র করা হয়। এসময় কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিনসহ অন্যান্য ক’র্মক’র্তা উ’প’স্থি’ত ছিলেন।

২০১৫ সালের ১১ সেপ্টেম্বর মক্কায় মসজিদ আল হারামের নির্মাণকাজে ব্যবহৃত একটি ভ্রাম্যমাণ ক্রেন ভেঙে পড়ে। এতে ১১৮ জন মারা যান, আ’হ’ত হন ৩৯৪ জন। পবিত্র হজ পালনের জন্য হ’তা’হ’ত ব্য’ক্তি’দে’র বেশির ভাগই তখন মক্কা সফর করছিলেন। নি’হ’ত বিদেশি না’গ’রি’কদে’র ম’ধ্যে বাংলাদেশের একজন ও আ’হ’ত ব্য’ক্তি’দে’র ম’ধ্যে বাংলাদেশের তিনজন ছিলেন। উল্লখ্য, সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ ওই দু’র্ঘ’ট’না’য় নি’হ’ত প্রত্যেকের পরিবারকে ১০ লাখ ও আ’হ’ত ব্য’ক্তি’দে’র প্রত্যেককে পাঁচ লাখ সৌদি রিয়াল দেওয়ার নি’র্দে’শ দেন।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme