ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়নে দেশে ফিরছেন গৃহকর্মী সুমি ।

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়নে দেশে ফিরছেন গৃহকর্মী সুমি ।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছিলেন সৌদি আরবে অ’বস্থানর’ত বাংলাদেশী গৃ’হক’র্মী সুমি আক্তার। গত ৪ নভেম্বর (সোমবার) বাংলাদেশ কনস্যুলেট জেদ্দা ও নাজরান পুলিশ প্রধান এর প্রচেষ্টায় অ’ক্ষত অ’বস্থায় উ’দ্ধার করা হয় তাকে। কিন্তু উ’দ্ধার করা হলেও সুমির দেশে ফেরা নিয়ে তৈরি হয় শঙ্কা। দেশে ফেরত পাঠানোর ক্ষেত্রে সুমির নি’য়োগক’র্তা কফিল, সৌদিতে সুমিকে আনায়ন বাবদ খরচকৃত ২২ হাজার সৌদি রিয়াল দাবি করেন।

এই অর্থ পরিশোধ করা না হলে নি’য়োগক’র্তা কফিল গৃ’হক’র্মী সুমিকে ফাইনাল এক্সিট বা দেশে যাওয়ার অ’নুম’তি দিবেন না বলেও জানা যায়। তবে এ স’মস্যার সমাধান করতে এগিয়ে আসে বাংলাদেশ কনস্যুলেট জেদ্দা। আজ সোমবার বাংলাদেশ কনস্যুলেট জেদ্দা থেকে প্রথম সচিব কে এম সালাহ উদ্দিন সা’ক্ষরিত এক জরুরি বি’জ্ঞপ্তিতে জানা যায়, নাজরান শহরের শ্রম আদালতে জেদ্দা কনস্যুলেট এর প্রতিনিধির উপস্থিতিতে সুমি আক্তারের এই স’মস্যার শুনানি হয়।

শুনানিতে সুমির নি’য়োগ ক’র্তার দাবিকৃত ২২হাজার সৌদি রিয়াল ফেরত দেয়ার শ’র্তটি না মঞ্জুর করা হয়। একই সাথে কনস্যুলেট এর অ’বদানের প’রিপ্রেক্ষি’তে সুমি কে তা’ৎক্ষ’ণিক দেশে প্রেরণ বা ফাইনাল এক্সিট এর বিষয়টি মঞ্জুর হয়। এর আগে জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট এর একটি প্র’তিনি’ধি দল নাজরানে সুমির সাথে সা’ক্ষাত করেন। দ্রু’ততা’র সাথে উ’দ্ধার করায় কনস্যুলেট ও বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান সুমি।

বিজ্ঞপ্তিতে আরও জানা যায়, জেদ্দা কনস্যুলেট এর প্রচেষ্টায় ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের ঢাকার অর্থায়নে সুমিকে দেশে ফে’রত পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে। ধারণা করা হচ্ছে শী’ঘ্রই দেশে ফিরবেন গৃ’হক’র্মী সুমি আক্তার। মোবারক ভূঁইয়া, প্রবাস কথা, জেদ্দা, সৌদি আরব।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme