চার্জার লাইট থেকে উদ্ধার হলো ৪ কোটি টাকার স্বর্ণবার ।

চার্জার লাইট থেকে উদ্ধার হলো ৪ কোটি টাকার স্বর্ণবার ।

বিমানবন্দরে স্বর্ণের বার পা’চার যেন থামছেই না। আজ সোমবার চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর চার্জার লাইটের ভেতর থেকে ৭০টি সোনার বার জ’ব্দ করেছেন কাস্টমস ক’র্মক’র্তারা। কাস্টমস কর্তৃপক্ষ জানিয়েছে, জ’ব্দকৃ’ত স্বর্ণের বারের ওজন আট কেজি ২০০ গ্রাম। এর বাজারমূল্য প্রায় চার কোটি টাকা। এ ঘটনায় আবুধাবি ফেরত যাত্রী মো. আখতারুজ্জামান খানকে আ’টক করা হয়েছে। তার বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে।

কাস্টমস এর উপকমিশনার মো. রিয়াদুল ইসলাম আজ সোমবার বিকেলে সংবাদমাধ্যমকে বলেন, আবুধাবি থেকে বেলা ১১টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি উড়োজাহাজে এই যাত্রী চট্টগ্রামে আসেন। আগে থেকেই তার ব্যাপারে ত’থ্য ছিল। ওই যাত্রী প্রথমে স্বী’কার করেননি। পরে চার্জার লাইটের ব্যাটারি খুলে এসব সোনার বার জ’ব্দ করা হয়।

আ’টক যাত্রী আখতারুজ্জামান খান কাস্টমস ক’র্মক’র্তাদের জানিয়েছেন, তার এক বন্ধু এই চার্জার লাইট দেশে আরেক ব্যক্তির কাছে পৌঁ’ছানোর জন্য বলেছে। এর আগেও চার্জার লাইটের ভেতর স্বর্ণের বার পা’চার করার সময় কাস্টমস ক’র্মক’র্তারা তা জ’ব্দ করেছেন। এরপরও একই পদ্ধতিতে স্বর্ণবার পা’চার থামছে না। পা’চারকা’রীরা কেন বারবার একই কৌ’শল নিচ্ছে- এমন প্রশ্নের জ’বাবে উপকমিশনার মো. রিয়াদুল ইসলাম বলেন, স্ক্যানার মেশিনে চার্জার লাইটের ব্যাটারির ইমেজ ও স্বর্ণবারের ইমেজ একই দেখা যায়। এই সু’যোগটা’ই কাজে লাগাচ্ছে পা’চারকা’রীরা।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme