সর্বশেষ আপডেট
এসএসসির ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়, অসহায় মায়ের কান্না । সৌদিতে না’রী ক’র্মীর বিষয়টি খুবই জটিলঃ পররা’ষ্ট্র ম’ন্ত্রী । মালয়েশিয়ার আদালতে ৪ বাংলাদেশি না’রীর কা’রাদ’ন্ড।, নেপথ্যে যে কারণ… ইতালিতে ম’সজিদে এ’কযো’গে হা’মলার প’রিক’ল্পনাঃ বিপুল পরিমান অ’স্ত্র উ’দ্ধার । মক্কায় ক্রে’ন দু’র্ঘটনাঃ আ’হত বাংলাদেশিকে যে প’রিমাণ ক্ষ’তিপূ’রণ দেয়া হলো । সৌদিতে গৃ’হক’র্মী নি’র্যা’ত’ন, দ্রু’ত’ই আ’সছে না কোন সু’সংবা’দ । গুলতেকিনের দ্বিতীয় বিয়ে নিয়ে যা বললেন বড় ছেলে নুহাশ । সৌদি থেকে ফিরেছে ৫৩ নারীর মরদেহ, যা বললেন পররাষ্ট্রমন্ত্রী । কিশোরগঞ্জে কুমারী মাতার সন্তান প্রসব নিয়ে তোলপাড় । মেয়েরা মিলনের চেয়েও বেশি পছন্দ করে এই বিষয়গুলো ।
সৌদিতে হাসপাতাল থেকে গায়েব ৮ কোটি টাকার ওষুধ, গ্রে’ফতার ৫ বাংলাদেশি ।

সৌদিতে হাসপাতাল থেকে গায়েব ৮ কোটি টাকার ওষুধ, গ্রে’ফতার ৫ বাংলাদেশি ।

সৌদি আরবে একটি হাসপাতালের গুদাম থেকে ৪০ লাখ রিয়াল (বাংলাদেশি ৮ কোটি ৯৫ লাখ ৮১ হাজার টাকা )মূল্যের ওষুধ গায়েব হয়ে গেছে। এ অভিযোগে পুলিশ ৫ বাংলাদেশিকে গ্রেফতার করেছে। ঘটনাটি ঘটেছে মদিনার একটি সরকারি হাসপাতালে। সৌদি গেজেটের খবরে বলা হয়েছে, গত দুই বছরের মধ্যে মদিনায় এভাবে বিপুল পরিমাণ ওষুধ চুরির এটি হলো চতুর্থ ঘটনা।

২০১৭ সাল থেকে ওই এলাকার বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্র থেকে রহস্যজনকভাবে গায়েব হয়ে গেছে বিপুল পরিমাণের ওষুধ। ২০১৭ সালের আগস্টে আল মদিনা অ্যারাবিক নামে পত্রিকা খবর প্রকাশ করে, কিং ফাহাদ হাসপাতালের গুদাম থেকে গায়েব হয়ে গেছে ওষুধ। দ্বিতীয় ঘটনা ঘটে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মূল গুদামে। সেখান থেকে কিডনি ও হেপাটাইটিস রোগীদের চিকিৎসায় ব্যবহৃত ওষুধ গায়েব হয়ে যায়।

পবিত্র শহর মদিনার ডায়াবেটিস ট্রিটমেন্ট সেন্টারের গুদাম থেকেও ডায়াবেটিস চিকিৎসার বিপুল পরিমাণ ওষুধ গায়েব হয়। আর সর্বশেষ চুরির ঘটনা উদঘাটন করেন পাবলিক সিকিউরিটি কর্তকর্তারা। সম্প্রতি এ বিষয়টি ধরা পড়ে। এতে বলা হয়, প্রায় ৪০ লাখ রিয়াল মূল্যের এসব ওষুধ হেপাটাইটিস ও কিডনি রোগের চিকিৎসায় ব্যবহৃত হতো। তবে কোন হাসপাতাল থেকে এ ওষুধ চুরি হয়েছে তা প্রকাশ করা হয়নি। এছাড়া আটক বাংলাদেশিদের নাম, ঠিকানাও প্রকাশ করা হয়নি।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme
[X]