সর্বশেষ আপডেট
সিঙ্গাপুরে আরেক বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত

সিঙ্গাপুরে আরেক বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত

সিঙ্গাপুরে আরও একজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এর আগে গত রোববার এক বাংলাদেশি এই ভাইরাসে আক্রান্ত হয় বলে খবর পাওয়া যায়। দেশটিতে এ নিয়ে মোট দুজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হলেন। আক্রান্ত ব্যক্তিদের নাম-পরিচয় না দিলেও সিঙ্গাপুর কর্তৃপক্ষের দাবি, সেলেটার এরোস্পেস হাইটসে দুজন কাজ করতেন। একজনের বয়স ৩৯।

তাদের মধ্যে একজন বাংলাদেশি ছিলেন। জানা গেছে, আজ মঙ্গলবার শনাক্ত হওয়া দ্বিতীয় বাংলাদেশি অনেক বছর ধরেই সিঙ্গাপুরে বসবাস করছেন। রোববার যে বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনিও সেলেটার এরোস্পেস হাইটসে কাজ করতেন। আরেকজন যিনি আক্রান্ত হয়েছেন, সম্প্রতি তিনি দেশটিতে স্থায়ী বাসিন্দা হিসেবে ম’র্যাদা পেয়েছেন। তিনি সিঙ্গাপুর-মালয়েশিয়ার জোহর বারু এলাকায় থাকেন

এবং ঐহিত্যবাহী রিসোর্টস ওয়ার্ল্ড সান্তোসা ক্যাসিনোতে কাজ করেন। সিঙ্গাপুরস্থ বাংলাদেশ মিশন জানিয়েছে, দেশটিতে করোনাভাইরাস আক্রান্ত প্রথম বাংলাদেশিকে আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। তার অবস্থা অ’পরিবর্তিত রয়েছে। সিঙ্গাপুর সরকারের তথ্য মতে, এ পর্যন্ত পরীক্ষা নিরীক্ষায় ৬০৮ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। ৪৭ জনের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। ফলাফলের অ’পেক্ষা রয়েছে ৪৩ জনের। এর মধ্যে ৩৮ জনের অবস্থা উন্নতির দিকে, ৭ জনের অবস্থা গুরুতর। তাদের আইসিসিইউতে রাখা হয়েছে। তবে সিঙ্গাপুরে করোনাভাইরাসে এখনো কারও মৃ’ত্যুর ঘটনা ঘটেনি।

আরো পড়ুন…কাতারে ব্রেন স্ট্রোক করে এক প্রবাসী বাংলাদেশির মৃ’ত্যু ! কাতারে ব্রেন স্ট্রোক আ’ক্রা’ন্ত হয়ে মোহাম্ম’দ সাইফুল (৪১) নামে এক প্রবাসী বাংলাদেশির মৃ”ত্যু হয়েছে (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। স্থানীয় সময় গত শনিবার বিকালে কাতার দোখান হাসপাতালে চিকিসাৎধীন অবস্থায় তিনি মা”রা যান। জানা যায়, মোহাম্ম’দ সাইফুল তিন বছর আগে কাতারে আসেন।

তিনি কাতার দোখান একটি কোম্পানিতে কাজ করতেন। গত বুধবার কর্ম’রত অবস্থায় অ’সুস্থ হলে দ্রুত স্থানীয় কাতার দোখান হাপাতালে নিয়ে যাওয়া হয়। চার দিন চিকিসাৎধীন থাকা অবস্থায় মস্তিষ্ক র”ক্ত’ক্ষরণ জনিত কারণে তিনি মা”রা জান। জীবনের তাগিদে প্রবাসী হন তিন বছর আগে একটি কোম্পানির চাকরি নিয়ে কাতার এসেছেন সাইফুল। ম”র”দে”হ স্থানীয় কাতারের রাজধানী দোহা হামাদ হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

মোহাম্ম’দ সাইফুল এর বাড়ী চট্রগ্রাম জে’লার হাটহাজারী উপজে’লার হাটহাজারী পৌরসভার ২ নাম্বার ওয়াড ইষ্টাং আবাসিক এলাকায় মান্নান মঞ্জিল। বাবা ম’রহুম আবদুল মান্নান। এ দিকে তার মৃ”ত্যু সংবাদে পরিবারে শোকের ছায়া নেমে আসে। ম”র”দে”হ দ্রুত দেশে পাঠানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে কাতার বাংলাদেশ দূতাবাসের প্রতি অনুরোধ জানিয়েছেন তার পরিবার। মৃ’ত সাইফুলের একি এলাকার কাতার প্রবাসী মোহাম্ম’দ মোরশেদ জানান, তিনি তিন বছর আগে একটি কোম্পানিতে চাকরি নিয়ে কাতার এসেছেন, মৃ”ত সাইফুলের এক ছে’লে এক মে’য়ে রয়েছে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme