সর্বশেষ আপডেট
এখনো খোঁজ নেয়নি দূতাবাস: দেশে ফেরার আকুতি বাংলাদেশি শিক্ষার্থীর

এখনো খোঁজ নেয়নি দূতাবাস: দেশে ফেরার আকুতি বাংলাদেশি শিক্ষার্থীর

চীনে মহামারি আকার ধারণ করেছে করোনা ভাইরাস। যে উহান শহর থেকে করোনা ভাইরাসের সংক্রমণ ঘটেছে সেখানেই আছেন অন্তত ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী। অনেকেই দেশে ফেরার আকুতি জানিয়েছেন সামাজিক মাধ্যম ফেসবুকে।তবে এখন পর্যন্ত বাংলাদেশ দূতাবাস শিক্ষার্থীদের কোনো খোঁজখবর নেয়নি বলে অভিযোগ করেছেন চীনের হুবেই ইউনিভার্সিটি অব টেকনোলজির বাংলাদেশি শিক্ষার্থী রাকিবিল তূর্য (২৩)।

শনিবার নিজের ফেসবুক আইডিতে তিনি লেখেন, ‘বাংলাদেশ দূতাবাস থেকে আমাদের খোঁজখবর নেয়া হচ্ছে এমন নিউজ বাংলাদেশের মিডিয়াতে প্রচার করা হলেও এ খবর ভিত্তিহীন। আমাদের এখন পর্যন্ত কোনো প্রকার খোঁজ নেয়া হয়নি।’তূর্য আরও লেখেন, ‘সম্প্রতি চায়নাতে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে আক্রান্ত শহর উহানে আমি বাস করছি।

এখানে আমরা প্রায় ৫০০ জনেরও অধিক বাংলাদেশি উহানের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ব্যাচেলর, মাস্টার্স ও পিএইচডি প্রোগ্রামে অধ্যায়নরত।’ তিনি বলেন, ‘উহান থেকে বহির্গামী সব বাস-ট্রেন এবং বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত অন্তত ২৫ জন মারা গেছে এবং ৬০০-এরও বেশি মানুষ এতে আক্রান্ত হয়েছে। আমরা চাইলেও এখন নিজ দেশে ফিরে যেতে পারছি না।’

গুরুত্বপূর্ণ খবর… সরকারী কর্তাদের চীনে পাঠানো হোক: আসিফ নজরুল। সম্প্রতি চীনসহ বিভিন্ন দেশে করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে। এ পর্যন্ত ৬৬ জনের মৃত্যু ও ২ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হওয়ার খবর প্রকাশ করেছে বিভিন্ন গণমাধ্যম। এ ভাইরাসের ঝুঁকিতে রয়েছে বাংলাদেশও। আজ রবিবার (২৬ জানুয়ারি) এ নিয়ে নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে অধ্যাপক ড. আসিফ নজরুল। তার স্ট্যাটাসটি বিডি২৪লাইভের পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হল:

‘কোন একটা ছুতোয় বিদেশযাত্রার হিড়িক পড়ে সরকারী কর্তাদের মধ্যে। সেও জনগনের কোটি কোটি টাকা খরচ করে। করোনা ভাইরাস আক্রান্ত চীনের উহান প্রদেশে শতাধিক বাংলাদেশের ছা্ত্রছাত্রী আছেন। এই ভয়াবহ ভাইরাস সংক্রমনের ঝুঁকি থেকে বাংলাদেশ আরো বিভিন্ন কারণে মুক্ত নয়। আমারও তাই প্রস্তাব করোনা সংক্রমণ সম্পর্কে বিস্তারিত জানতে মন্ত্রী, সচিবসহ শতাধিক সরকারি কর্মকর্তাকে চীনের উহানে পাঠানো হোক। অবিলম্বে।’

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme