সর্বশেষ আপডেট
হিন্দুদের ইয়োগা অনুশীলন করা হচ্ছে ভারতের মসজিদে টাঙ্গাইলে করোনা ভা’ই’রা’স আ’ত’ঙ্কে প্রবাসী স্বামীকে ছেড়ে পালাল স্ত্রী যে কারণে মেডিকেল ভর্তি পরীক্ষায় তৃতীয়স্থান পাওয়া ঢামেকের শিক্ষার্থীর আ’ত্ম’হ’ত্যা’র চেষ্টা দেহ ব্যবসায় বেশি বিবাহিত নারীরা, ফাঁস হলো গোপন তথ্য… মাহফিল থেকে ফেরার পথে আলোচিত মুফাসসির আব্দুল্লাহ আল-আমিন গ্রেফতার বুয়েটের সেই ইফতি এখন রকেট ইঞ্জিনিয়ার মানবপাচারে এমপি জড়িত, পররাষ্ট্রমন্ত্রী বললেন ‘ভূয়া’ ঢাকায় রেললাইনে সেলফি তোলার সময় ট্রেনের ধাক্কায় কিশোর নিহত তাহসানের মত হ্যান্ডসাম হতে প্লাস্টিক সার্জারি করাচ্ছেন সৃজিত! করোনা আক্রান্ত সন্দেহে টাঙ্গাইলে প্রবাসীর সঙ্গে যোগাযোগ বন্ধ স্থানীয়দের
ইতালিতে বাসের ধা,ক্কায় প্রবাসী বাংলাদেশি নি’হ’ত

ইতালিতে বাসের ধা,ক্কায় প্রবাসী বাংলাদেশি নি’হ’ত

ইতালির রোমের তিবুরতিনা স্টেশনে বাসের ’’ক্কায় মো. বজলুর রহমান (৫০) রিপন নামে এক বাংলাদেশি নি’’হ’ত হয়েছেন। বুধবার স্থানীয় সময় সন্ধ্যায় ৭টায় এ দু’র্ঘ’টনা ঘটে। নি’হ’ত রিপন রাস্তা পারাপারের সময় এ দু’র্ঘ’টনা ঘটে। তাৎক্ষণিক অ্যাম্বুলেন্স ডেকে পলিক্লিনিক হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হয় এবং শরী‘‘রে মারা‘‘ত্মক আ‘‘ঘাত পাওয়ায় তিনি মারা যায়। এ ঘটনায় তদন্ত চলছে বলে পুলিশ জানিয়েছেন।

খুব শিগগিরই তদন্ত রিপোর্ট জানানো হবে। তার মর‘‘দেহ বর্তমানে রোমের একটি হাসপাতালের ম‘‘র্গে রাখা হয়েছে। জানা যায়, রিপন প্রায় এক যুগের বেশি সময় ইতালিতে বসবাস করছেন। তিনি ইতাল বাংলা সমন্বয় উন্নয়ন সমিতি সভাপতি শাহ মো. তাইফুর রহমান ছোটনের ভায়রা ও মহিলা সমাজ কল্যাণ সমিতি সভাপতি লায়লা শাহ’র ছোট বোন মনি বেগমের স্বামী।

আরো পড়ুনঃ পর্তুগালে রাজনৈতিক ও ব্যবসায়ী বিষয় নিয়ে প্রবাসী দুই গ্রুপের মধ্যে সংর্ঘ’ষ হয়েছে। সিলেটের ওসমানীনগরের পশ্চিম পৈলনপুর ইউপির বাসিন্দা ও পর্তুগাল আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ফরহাদ আহমদ এবং নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউপির কালাভর পুর গ্রামের বাসিন্দা ও পর্তুগাল বিএনপির সভাপতি অলিউর রহমানের মধ্যে রাজনৈতিক ও ব্যবসায়ী বিষয় নিয়ে সংঘ’র্ষে ফেঞ্চুগঞ্জের একজন নি’হত ও ৪ জন আশং’কাজনক ভাবে আ’হত হয়েছেন।

পর্তুগালের বাংলা মার্কেট খ্যাত লিজবনের মার্টিম মনিজে স্থানীয় সময় রাত সাড়ে ৯টার দিকে পূর্ব শ’ত্রুতার জে’র ধরে শনিবার (১৮ জানুয়ারি) উভয় পক্ষ দা-চা’পাতি ও আ’গ্নেয়া’স্ত্র নিয়ে সংঘ’র্ষে হয়। এতে ৫ জন গু’রুতর আ’হত হন। আহ’তদের পর্তুগালের লিবসনের হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন একজন মা’রা যান। নি’হত ব্যক্তির নাম সাহেদ আহমদ (৩৮)। স্থানীয় সূত্র অনুযায়ী, সংঘর্ষে নি’হত ব্যক্তির নাম সাহেদ আহমদ (৩৮)।

তিনি সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার বাসিন্দা ও পর্তুগাল আওয়ামী লীগের একজন সক্রিয় কর্মী। সংঘ’র্ষে ফেঞ্চুগঞ্জের আরো ৪ জন গু’রুতর আ’হত হয়ে চিকিৎসাধীন আছেনএদিকে গতকাল রোববার রাত থেকে ঘটনার সঙ্গে জ’ড়িতদের ধরতে অভি’যানে নামে পর্তুগাল পুলিশ। রাতে পুলিশ অলিউর রহমান চৌধুরী আরইশস্থ বাসভবনে তল্লা’শী চালায়। এ সময় তার দুই ছেলেকে গ্রে’প্তার করার খবর পাওয়া গেছে।

তবে অলিউর রহমানের পরিবারের সাথে যোগযোগ করা হলে তিনি মা’রামা’রির কথা স্বীকার করেন। নি’হত ও গ্রে’ফতারের কথা অ’স্বীকার করেন। তিনি বলেন রাজনৈতিক বিষয় নিয়ে সং’ঘ’র্ষ নয়। একটি মসজিদ নির্মান নিয়ে সংঘ’র্ষ হয়েছে। কালাভর পুর গ্রামের একজন প্রবাসী নাম প্রকাশ না করে জানান, অলিউর রহমানের ৪ ছেলে পর্তুগালে থাকেন, কোন দুই জন গ্রে’ফতার হয়েছে তিনি নাম প্রকাশ করছেন না।

তবে গ্রে’ফতারের বিষয়ে তিনি সত্যতা নিশ্চিত করেন। এদিকে অলিউর রহমানের ছোট ভাই আমিন চৌধুরী ও এক আত্বীয় রনি মোহাম্মদ ফেসবুক লাইভে মা’রামা’রি ঘটনাটি মসজিদ প্রচার করেছেন। ইতিমধ্যে ঘটনার সঙ্গে জ’ড়িত উভয়পক্ষ গা ঢাকা দিয়েছে। উক্ত ঘটনায় বা’ঙালী পা’ড়ায় গো’য়েন্দা নজরদা’রী ও পুলিশী তৎ’পরতা বাড়ানো হয়েছে। স্থানীয় প্রশাসন ও পর্তুগীজ অধিবাসীদের মধ্যে বাঙ্গালী কমিউনিটির এই ঘটনায় বি’রূপ প্রভাব সৃষ্টি করছে। যা পরবর্তীতে প্রবাসী বান্ধব পর্তুগাল বাঙ্গালী অভিবাসী প্রত্যাশীদের জন্য মা’রাত্মক প্রতি’বন্ধকতা সৃষ্টি করতে পারে। এই বিষয়ে সংবাদ পর্তুগালের টেলিভিশন ও সংবাদ মাধ্যমে প্রচার করা হচ্ছে। এহেন ঘটনায় সাধারণ বাঙ্গালী কমিউনিটিতে আত’ঙ্ক বিরাজ করছে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme