সর্বশেষ আপডেট
প্রেমিককে পেতে কনকনে শীতে ভারত থেকে বাংলাদেশে আসলো ১৪ বছরের কিশোরী । আমাদের নিয়ে আযহারী হুজুর ছাড়া আর কেউ এমন কথা বলেনিঃ হিজড়া প্রধান । প্রভাকে বিয়ে করলেন ইন্তেখাব দিনার । বিয়েতে সৌদি নারীদের পছন্দের শী’র্ষে বাংলাদেশি পুরু’ষরা । আজ ১৯/০১/২০২০ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । দেহ ব্যবসা করতে করতে যেভাবে আন্ডারওয়ার্ল্ড ডন হলেন আলিয়া । শারীরিক সম্পর্কে মোটা পুরুষেরা বেশি সক্রিয়, বলছে গবেষণা । ওয়াজে তারেক মনোয়ারের বক্তব্য নিয়ে ফেসবুকে তুমুল আলোচনা । পরকীয়া প্রেমিকের সঙ্গে হোটেলে গিয়ে যেভাবে খু’ন করা হল গৃহবধূকে । ফেব্রুয়ারির ১ তারিখে হচ্ছেনা এসএসসি পরীক্ষা ।
মধ্যপ্রাচ্যে মার্কিন সেনা বাড়াতে ১০০ কোটি ডলার দিয়েছে সৌদি আরবঃ ট্রাম্প ।

মধ্যপ্রাচ্যে মার্কিন সেনা বাড়াতে ১০০ কোটি ডলার দিয়েছে সৌদি আরবঃ ট্রাম্প ।

উ’ত্তে’জ’নার প্রে’ক্ষিতে মধ্যপ্রাচ্যে অ’তি’রি’ক্ত মার্কিন সেনা পা’ঠানোর জন্য যুক্তরা’ষ্ট্রকে ১০০ কোটি মার্কিন ডলার প’রিশোধ করেছে তাদের মিত্র সৌদি আরব। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একথা বলেছেন।ম’ধ্যপ্রাচ্যভি’ত্তিক সংবাদমা’ধ্যম মিডল ইস্ট মনিটর মার্কিন সংবাদ মা’ধ্যম ফক্স নিউজের বরাতে এক প্রতিবেদনে এ খবর জা’নিয়েছে। মিডল ইস্ট মনিটরের প্রতিবেদন অ’নুযায়ী, মার্কিন টেলিভিশন চ্যানেল ফক্স নিউজকে দেয়া সা’ক্ষাৎকা’রে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অ’ঞ্চলটিতে অ’তি’রি’ক্ত সেনা মোতায়েন প্র’স’ঙ্গে বলেন,

‘সৌদি আরব আমাদেরকে (আমাদের সেনার জন্য) অর্থ প’রিশো’ধ করেছে। এছাড়া আমাদের (যুক্তরাষ্ট্রের) স’ঙ্গে সৌদি আরবের সম্পর্কও খুব ভালো।’ ট্রাম্প আরও জানান, ‘আমি বলেছি, শুনুন, আপনারা খুবই ধনী দেশ। আপনারা কি আরও সৈন্য চান? যদি চান তাহলে আমি আপনাদেরকে তা (সেনা) পা’ঠাবো কিন্তু আপনাদের এর জন্য অর্থ প’রিশো’ধ করতে হবে। তারা আমাদের অর্থ প’রিশো’ধ করেছে। ইতোম’ধ্যে আমাদের নামে ব্যাংবে ১০০ কোটি মার্কিন ডলার জমা হয়েছে।’

গত বছরের অক্টোবরে মার্কিন প্রতির’ক্ষা সদর দ’প্তর পেন্টাগন জানায়, সৌদি আরবে অ’তি’রি’ক্ত ৩ হাজার মার্কিন সেনা ও সামরিক সরঞ্জাম পা’ঠানোর ব্যাপারে অনুমোদন দিয়েছে তারা। গত সেপ্টেম্বরে সৌদির রাষ্ট্রায়ত্ত তেল কোম্পানি আরামকোতে ইয়েমেনের হুথি বিদ্রোহীদের হা’ম’লাকে কারণ হিসেবে জা’নায় তারা। সৌদি আরবে পা’ঠানো সামরিক সরঞ্জামের ম’ধ্যে প্যাট্রিয়ট ক্ষে’পণা’স্ত্র, যুদ্ধবিমান ও থাড ক্ষেপণা’স্ত্র প্রতির’ক্ষা ব্য’বস্থাও ছিল।

ট্রাম্প বারবার বলে আসছেন, মার্কিন সুর’ক্ষা নিতে হলে তিনি অন্য দেশগুলোতে অর্থ প’রিশো’ধে বা’ধ্য করবেন। বিশেষ করে পারস্য উপসাগরের ক্ষেত্রে।উল্লেখ্য, ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর সৌদি আরবের স’ঙ্গে ইরানের উ’ত্তে’জ’না বৃ’দ্ধি ও যু’দ্ধাব’স্থার তৈরি হয়। তার প্রে’ক্ষিতে ম’ধ্যপ্রাচ্যে এমনকি সৌদি আরবেও তার প্রশাসন অ’তি’রি’ক্ত সেনা ও সামরিক স’রঞ্জা’ম পাঠায়। তবে ট্রাম্প ম’ধ্যপ্রাচ্য থেকে মার্কিন সেনাদের বের করে আ’নার ঘোষণাও দিয়েছিলেন।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme