সর্বশেষ আপডেট
সালাম না দেয়ায় শিশুকে পেটানো সেই ছা;ত্রলী;গ নেতা আ;টক ভালোবেসে ২ মাস আগে বিয়ে, স্বামীর দুই ঘণ্টা পর মারা গেলেন স্ত্রীও ২৪ বছর পর দেশে ফিরেই সড়ক দু;র্ঘট;নায় প্রাণ হারালেন প্রবাসী এবার টাঙ্গাইলে নবম শ্রেণির ছাত্রীকে ধ’র্ষণ করলেন শিক্ষক মেয়ের ধ’র্ষণের বি’চার পাননি, উল্টো মিথ্যা মামলায় হাজিরা দিচ্ছেন স্বপন মামা খোঁ’জ মিলল টিকটকার সেই জাসমিনের, যে কারণে ছেড়েছিলেন ঘর এবার মুসলিমদের জন্য সৌ’দি স’রকার চালু করলো ‘হা’লাল প*তি’তালয়’ পদত্যাগ করলেন রাশিয়া সরকার মুসলিমদের স্বার্থে আর্থিক ক্ষ;তিকে ভয় পায় না মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মালয়েশিয়া থেকে পাম তেল কিনবে না, তবুও ভারতের ‘বি;প;ক্ষে অ;নড়’ মাহাথির
সৌদিতে অবৈধ প্রবাসী বাংলাদেশিদের জন্য বিশাল দুঃসংবাদ

সৌদিতে অবৈধ প্রবাসী বাংলাদেশিদের জন্য বিশাল দুঃসংবাদ

সৌদি আরবের রিয়াদে অবৈধ বাংলাদেশি প্রবাসীদের দেশে ফেরার বিশেষ সুযোগটি ১২ থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত সাময়িক স্থগিত করা হয়েছে। রিয়াদ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ সময়ের মধ্যে রিয়াদ মক্ত্যব আমেল বাংলাদেশিদের কোনো আবেদন গ্রহণ করবেন না। এ সময়ের মধ্যে রিয়াদ লেবার কোর্ট অন্যান্য দেশের নাগরিকদের দেশের ফেরার জন্য বিশেষ এ সুযোগটি দিচ্ছেন।

তাই কোনো বাংলাদেশি প্রবাসীদের রিয়াদ লেবার কোর্ট কিংবা রিয়াদ দূতাবাসে এই সেবার জন্য না যাওয়ার অনুরোধ জানিয়েছেন। তবে বিশেষ এ সুযোগটি নিতে পারবেন না সব অবৈধ প্রবাসী। এটি কেবলমাত্র যাদের ইকামা হচ্ছিল না, যাদের ইকামাতে কোনো ধরনের মামলা নেই, তারা সুযোগটি নিতে পারবেন। তারা চাইলে দেশে গিয়ে নতুন ভিসা নিয়ে আবার আসতে পারবেন।

অন্যদিকে, যাদের হুরব আছে কিংবা কপিল (মালিক) থেকে পলাতক, তারা এই সুযোগ পাবেন কিন্তু তারা নতুন ভিসা নিয়ে ফের আসতে পারবেন না। এমনকি এই বিশেষ সুযোগে আমেল মঞ্জিল, হাউজ ড্রাইভার কিংবা নারীকর্মীরা আসছেন না। অতএব এটাকে সাধারণ ক্ষমা বলা যাবে না। এটি কেবলমাত্র একটি বিশেষ সুযোগ হিসেবেই উল্লেখ করা যাবে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme