মালয়েশিয়া ছাড়লো ৩৯ হাজার বাংলাদেশী, ডেড লাইন ৩১ ডিসেম্বর ।

মালয়েশিয়া ছাড়লো ৩৯ হাজার বাংলাদেশী, ডেড লাইন ৩১ ডিসেম্বর ।

ডেড লাইন ৩১ ডিসেম্বর। মালয়েশিয়া সরকারের দেওয়া ব্যাক ফর গুড কমসুচি শেষ হতে বাকি আছে অল্পদিন। গত ১লা আগষ্ট থেকে শুরু হওয়া সাধারণ ক্ষমার সুযোগ নিয়ে ১২ ডিসেম্বর পর্যন্ত মালয়েশিয়া ত্যাগ করেছে ৩৯ হাজার বাংলাদেশীসহ ১ লাখ ৩৮ হাজার ৯শত ১জন। যার মধ্যে প্রথম অবস্থানে রয়েছে ইন্দোনেশিয়ার ৫৩ হাজার ৩শত ২৮জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশের ৩৮ হাজার ৭শত ৩৪ জন। এছাড়াও ইন্ডিয়ার ২২ হাজার ৯শত ৬৪ ও মায়ানমারের ৬ হাজার ৯শত ২৩ জন। বাকিরা বিভিন্ন দেশের নাগরিক। ১৪ ডিসেম্বর ইমিগ্রেশন রান (দৌড়ানো) এর সময় উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মালয়েশিয়া অভিবাসন বিভাগের প্রধান দাতুক খায়রুল দাজামি দাউদ এই তথ্য প্রকাশ করেন।

তিনি বলেন, প্রতিদিন ইমিগ্ৰেশন অভিসে এই সংখ্যা বাড়ছে। আমি বিশ্বাস করি বাকি দিনে আরো লক্ষাধিক অভিবাসী এই সুযোগ গ্রহণ করবেন। তাদের সুবিধার্থে অভিবাসন বিভাগের সব অফিস রাত ১০ টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়াও সাপ্তাহিক ছুটির দিন ও অভিবাসীদের জন্য কাজ চলবে। এসময় তিনি আরও বলেন, এই সুযোগ আর বাড়ানো হবে না।

ব্যাক ফর গুড কমসুচিতে অংশগ্রহণ করে যার যার দেশে ফেরার আহ্বান জানান।তিনি আরো বলেন, মালয়েশিয়ায় অবস্থানরত বিদেশি অভিবাসিরা যদি অবৈধ ভাবে অবস্থান করেন, তাহলে তাদের বিরুদ্ধে অভিবাসন আইনের ১৫(১) ২৯৫৯/৬৩ ধারায় ২ লাখ টাকা জরিমানা ও ৫ বছরের জেল অথবা উভয় দণ্ডে দণ্ডিত হতে পারে। আমরা চাই সাধারণ মানুষের সাথে মিশে এদেশে অবস্থান করা অবৈধ বিদেশি শ্রমিকদের আইনের আওতায় আনা। ইমিগ্রেশন রানে অংশগ্রহণ করেন ২ হাজার ৩ শত ইমিগ্ৰেশন পুলিশ।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme