সালাহর কারণেই ইসলাম ধর্ম গ্রহণ করলেন ইসলামকে ঘৃ’ণা’কারী ব্যক্তি…

সালাহর কারণেই ইসলাম ধর্ম গ্রহণ করলেন ইসলামকে ঘৃ’ণা’কারী ব্যক্তি…

ছোট থেকেই মুসলিমদের মনেপ্রাণে ঘৃ’ণা করে আসছিলেন বেন বার্ড। কিন্তু তিনিই আ’ক’স্মি’ক ইসলাম ধর্ম গ্রহণ করে ফেললেন। নেপথ্যে আর কেউ নন, লিভারপুলের মিসরীয় ফুটবলার মোহামেদ সালাহ। তাকে দেখেই এ ধর্মের প্রতি আকৃ’ষ্ট হয়েছেন তিনি। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানকে সাক্ষাৎকার দিয়েছেন বার্ড।

সেখানে তিনি জানিয়েছেন কীভাবে ইসলামধর্ম গ্রহণ করলেন এবং মুসলিম হলেন। বার্ড বলেন, জ্ঞান হওয়ার পর থেকেই আমি ইসলামকে ঘৃ’ণা করে এসেছি। সদ্য সেখান থেকে সরে এসেছি। আমি মুসলিম হয়েছি। বাকি জীবনটা খাঁটি মুসলমান হিসেবে কাটাতে চাই। বার্ড পেশায় মৌসুমি টিকিট বিক্রেতা।

ইংল্যান্ডের নটিংহ্যাম ফরেস্ট ফুটবল ক্লাবে টিকিট বিক্রি করেন তিনি। সদ্য ইসলামধর্ম গ্রহণকারী এ ব্যক্তি বলেন, ‘সালাহ প্রথম মুসলিম, যার ভেতর আমি নিজেকে খুঁজে পেয়েছি। সে যেভাবে জীবনযাপন করে, যেভাবে মানুষের সঙ্গে কথা বলে- সেটি আমার হৃদয়ে দাগ কাটে এবং পরিবর্তন আনে। পরে আমি ইসলামধর্ম গ্রহণ করি।’

মুসলিমদের প্রধান ধর্মগ্রন্থ পবিত্র কোরআন সম্পর্কে বার্ড বলেন, ‘কোরআন পড়ার সময় মানুষ ভিন্ন কিছু দেখে, যেটি মিডিয়ায় সবসময় আসে না। মুসলিম সম্প্রদায়ে আমি নতুন, এখনও শিখছি। এটা কঠিন। এটা জীবনধারার পরিবর্তন।’ ২৭ বছর বয়সী সালাহকে একজন আপাদমস্তক ভদ্রলোক হিসেবে চেনে গোটা বিশ্ব। মাঠ ও মাঠের বাইরে বিনয়ী চালচলন ও সমাজহিতৈষী কাজের কারণে অসংখ্যবার সংবাদের শিরোনাম হয়েছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme