সর্বশেষ আপডেট
লাইভ শোতে ২ সৌদি সমকামি তরুণীর ভালোবাসা প্রকাশ! হঠাৎ মোটা হওয়ার কারণ জানালেন বুবলী ঝুড়িতে পাওয়া গেল কন্যা শি’শু, নাম দেওয়া হল ‘একুশে’ জরুরী আবহাওয়া বিজ্ঞপ্তিঃ সোমবার থেকে বৃষ্টি, চলবে তিনদিন! সুন্দরীর বিয়ের ফাঁদ, অপহরণ করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি, এরপর বেরিয়ে আসল চাঞ্চল্যকর তথ্য… বাসে বাবার বয়সী ব্যক্তির যৌ’ন হয়’রানি, কেঁদে বিচার চাইলেন বিশ্ববিদ্যালয় ছাত্রী আরব আমিরাতে করোনাভাইরাসে বাংলাদেশি প্রবাসী আ’ক্রা’ন্ত যুক্তরাষ্ট্রে কোরআন ছুঁয়ে শপথ নিলেন পুলিশ কর্মকর্তা গর্ভবতী হওয়া নিয়ে এবার মুখ খুললেন নায়িকা বুবলী, জেনে নিন নায়িকার স্বীকারুক্তি… কুমিল্লায় কয়েক হাজার কোটি টাকা নিয়ে শতাধিক কোম্পানি উধাও
করোনাভাইরাস থেকে রক্ষা পেতে মুমিনের করনীয়

করোনাভাইরাস থেকে রক্ষা পেতে মুমিনের করনীয়

আল্লাহ্‌ মহান। এই সুন্দর দুনিয়ার মালিক একমাত্র আল্লাহ্‌। তিনিই আমাদের একমাত্র ভরসা। আল্লাহ বান্দার প্রতি ক্ষমাশীল। বিভিন্ন বিপদে-আপদে আমদের সবারই উচিৎ আল্লাহর কাছে সাহায্য চাওয়া। নিশ্চয় আল্লাহ তাঁর বান্দাদের খালি হাতে ফেরান না। বর্তমানে বিশ্বে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এই মর”ণব্যাধি থেকে রক্ষা পেতে আল্লাহর দরবারে প্রার্থনা করা ‘উচিৎ’। হাদিস অনুসারে,

মানুষ পা”প করতে করতে যখন পাপের সীমা ছাড়িয়ে যায়, তখনই আল্লাহর শা”স্তি নাজিল হয়। পাপিষ্ঠ ফেরাউনকে আল্লাহ তায়ালা তখনই ধরেছেন, যখন সে নিজেকে আল্লাহ বলে দাবি করেছে। নমরুদকে আল্লাহ তায়ালা তখনই শাস্তি দিয়েছেন, যখন সে নিজেকে প্রভু বলে দাবি করেছে। এবার আসুন জেনে নিই, করোনাভাইরাস থেকে রক্ষা পেতে একজন মুমিনের করণীয়:

(১) হাদিসে বর্ণিত মহামারির কারণগুলো চিহ্নিত করে সেগুলো প্রতিকারের চেষ্টা চালানো। সুতরাং শুধু চীনই নয়, প্রতিটি দেশ ও জাতির সচেতন হওয়ার সময় এসেছে। (২) বেশি বেশি তাওবা ও ইস্তিগফার করা। কারণ তাওবা বালা-মুসিবত দূর করে দেয়। (৩) আল্লাহর ফয়সালার প্রতি সন্তুষ্ট থাকবে। আল্লাহ তাআলা পৃথিবীর সমস্ত মানুষকে করোনাভাইরাস থেকে রক্ষা পেতে সাহায্য করুন। আমিন।

আরো পড়ুন… অবশেষে আবিষ্কৃত হলো করোনা ভাইরাসের ঔষুধ, সুস্থ হলেন ৪৯ জন।করোনা ভাইরাস মহামারি আকারে ধারন করলেও সম্প্রতি এই ভাইরাসে আক্রান্তরা অনেকেই সুস্থ হয়ে উঠছেন। চীনে এ পর্যন্ত দেড় হাজার আক্রান্তের মধ্যে ৫১ জনের মৃত্যু হলেও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ জন। রোববার চায়না কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর দিয়েছে দেশটির সংবাদমাধ্যম চায়না গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্ক (সিজিটিএন)। তবে করোনা ভাইরাস নিরাময়ের জন্য এখনো কোনো ওষুধ নির্দিষ্ট করা সম্ভব হয়। তবে কোনো দেশই এর নির্দিষ্ট ওষুধ চূড়ান্ত করতে পারেনি।

চীনা কর্তৃপক্ষ বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে যৌথভাবে এর ওষুধ তৈরির চেষ্টা করছে। দেশটির সেন্টার ফর ডিজিজেস কন্ট্রোল এন্ড প্রিভেনশন (সিডিসি) জানিয়েছে, করোনা ভাইরাস নিয়ন্ত্রণে ভ্যাকসিন তৈরির জন্য ইতিমধ্যে কাজ শুরু হয়েছে। চীনের চিকিৎসকরা জানিয়েছেন , হুয়ান শহরের একাধিক হাসপাতালে করোনা ভাইরাসের চিকিৎসা এইচআইভি এইডসের ভ্যাকসিন ব্যবহার করা হচ্ছে।বেইজিং দিতান হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তারা ছাড়াও বেইজিং ইউয়ান হাসপাতাল এবং মেডিকেল সেন্টার অব পিএলএ হাসপাতালে করোনা রোগীদের এইডসের ভ্যাকসিন ‘লোপিনাভির’ (Lopinavir) ও ‘রিটোনাভির’ (Ritonavir) দেয়া হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme