সর্বশেষ আপডেট
ঘূর্ণি ঝড় `বুলবুল’ মোকাবেলায় বাতিল হল সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি…

ঘূর্ণি ঝড় `বুলবুল’ মোকাবেলায় বাতিল হল সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি…

বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূ র্ণি ঝড় ‘বুলবুল’ বাংলাদেশের উপকূলের দিকে ধেতে আসছে। এটি শনিবার (৯ নভেম্বর) নাগাদ বাংলাদেশে আ ঘাত হানার সম্ভাবনা রয়েছে। বুলবুলের প্রভাবে ইতিমধ্যেই উপকূলের কয়েক জেলায় গু ড়ি গু ড়ি বৃষ্টি পাত শুরু হয়েছে। উপকূলগুলোতে দেয়া হয়েছে ৪ নম্বর সতর্কতা সংকেত। ভয় ঙ্কর এই ঘূর্ণি ঝ ড় মোকাবেলা করতেই বাতিল করা হয়েছে বাগেরহাটের সকল সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’মোকাবেলায় শুক্রবার (৮ নভেম্বর) সকালে বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের সভাপতিত্বে এই সভায় পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ জানান, ঘূ র্ণি ঝ ড় ‘বুলবুল’ মোকাবেলায় জেলার সকল সরকারি কর্মকর্তা- কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। জেলার নয়টি উপজেলায় ২৩৪টি ঘূ র্ণি ঝ ড় আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া জেলা সদরসহ প্রতিটি উপজেলায় একটি করে কন্ট্রোল রুম খোলা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে ১০টি মেডিকেল টিম। রেড ক্রিসেন্ট, ফায়ার সার্ভিস ও

বেসরকারি উন্নয়ন সংস্থার কয়েক শত স্বেচ্ছাসেবককে প্রস্তুত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখর উদ্দীন জানান, মোংলা বন্দর কর্তৃপক্ষ ঘূ র্ণি ঝ ড় বুলবুল মোকাবেলায় সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছে। ইতিমধ্যে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। বন্দর জেটি ও আউটার এ্যাংকরেজে অবস্থানরত ১২টি জাহাজ নিরাপদে রয়েছে। ঘূ র্ণি ঝ ড়ের সংকেত পাঁচ নম্বরে উঠলেই বন্দরে পণ্যবোঝাই ও খালাসের বিষয়ে মিটিং করে সিদ্ধান্ত নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme
[X]