সর্বশেষ আপডেট
বাবরি মসজিদ ও মুসলমানদের পক্ষে লিখলেন ভারতীয় হিন্দু লেখিকা । যুক্তরাজ্যে নিজ ঘরের পাশ থেকে এক বাংলাদেশির লাশ উদ্ধার । আবিষ্কৃত হলো ‘কৃত্রিম পাতা’ তৈরি করতে পারে ১০ শতাংশ বেশি জ্বালানি । আরো এক রেমিটেন্স যোদ্ধা কুয়েত প্রবাসী ভাই যেভাবে আমাদের ছেড়ে চলে গেলেন পরপারে । লেবাননের গণআন্দোলনে অবৈধ প্রবাসীদের দেশে ফেরার কর্মসূচি ব্যাহত । ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়নে দেশে ফিরছেন গৃহকর্মী সুমি । আজ (১১ নভেম্বর) ঢাকায় আন্তর্জাতিক মুদ্রার বিনিময় মূল্য । চার্জার লাইট থেকে উদ্ধার হলো ৪ কোটি টাকার স্বর্ণবার । আরব আমিরাতের পুরুষ প্রবাসীকর্মীদের জন্য সুখবর, শুরু হল নতুন ওয়ার্ক পারমিট সুবিধা । ৩ বছরে সহজ উপায়ে কানাডা যাবে ১০ লাখ মানুষ ।
কোথায় সমাহিত হতে চান জানালেন খোকা

কোথায় সমাহিত হতে চান জানালেন খোকা

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে সাদেক হোসেন খোকা। যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের মেমোরিয়াল স্লোন কেটেরিং ক্যানসার সেন্টারের আইসিইউতে উচ্চ মাত্রার অক্সিজেন দিয়ে রাখা হয়েছে খোকাকে। গত এক সপ্তাহ ধরে মৃত্যুর সঙ্গে লড়ছেন এক সময়ের রাজনীতির মাঠ কাঁপানো এই বীর মুক্তিযোদ্ধা।

ইচ্ছা প্রকাশ করেছেন মৃ**ত্যুর পর রাজধানীর জুরাইনে বাবা মায়ের কবরের পাশে যেন দা*ফন করা হয়। চিকিৎসার জন্যই ২০১৪ সালের ১৪ই মে আমেরিকা যান বিএনপির ভাইস চেয়ারম্যান ঢাকা সাবেক মেয়র সাদেক হোসেন খোকা। তারপর আর ফেরা হয়নি। খোকা এবং তার স্ত্রী ইসমত হোসেনের পাসপোর্ট নেই।

২০১৭ সালের শেষদিকে তার পাসপোর্টের মেয়াদ শেষ হয়। নিউ ইয়র্কের বাংলাদেশ দুতাবাসে পাসপোর্ট নবায়ন করার জন্য আবেদন করেন। কিন্তু দীর্ঘদিনেও আরও পাসপোর্ট পাননি। হাসপাতালে খোকার পাশে আগে থেকেই আছেন তার স্ত্রী ইসমত হোসেন, মেয়ে সারিকা সাদেক, ছেলে ইশফাক হোসেন।

বাবার সংকটাপন্ন অবস্থার খবর পেয়ে ঢাকা থেকে তার বড় ছেলে ইশরাক হোসেনও নিউ ইয়র্কে ছুটে গেছেন। বাবার সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে মুঠোফোনে মানবজমিনকে ইশরাক হোসেন জানান, পুরো ফুসফুসে ক্যান্সার ছড়িয়ে পড়েছে। অক্সিজেন দিয়ে বাবাকে বাঁচিয়ে রাখা হয়েছে।

অক্সিজেনের মাত্রাও বাড়ানো হয়েছে। মাত্রা আর বাড়ানো যাবে না বলে জানিয়েছেন ডাক্তাররা। গত কয়েক দিন থেকে বাবার চোখ দিয়ে অনবরত পানি ঝরছে। ইশরাক বলেন, মৃত্যুর পর উনার বাবা মায়ের কবরের পাশে দাফন করা কথা বলেছেন। বিষয়টি নিয়ে আমরা ইতিমধ্যে বাংলাদেশ দূতাবাসে যোগাযোগ করেছি। কিন্তু তারা এখনো কিছুই জানায়নি।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme