সর্বশেষ আপডেট
বাবরি মসজিদ ও মুসলমানদের পক্ষে লিখলেন ভারতীয় হিন্দু লেখিকা । যুক্তরাজ্যে নিজ ঘরের পাশ থেকে এক বাংলাদেশির লাশ উদ্ধার । আবিষ্কৃত হলো ‘কৃত্রিম পাতা’ তৈরি করতে পারে ১০ শতাংশ বেশি জ্বালানি । আরো এক রেমিটেন্স যোদ্ধা কুয়েত প্রবাসী ভাই যেভাবে আমাদের ছেড়ে চলে গেলেন পরপারে । লেবাননের গণআন্দোলনে অবৈধ প্রবাসীদের দেশে ফেরার কর্মসূচি ব্যাহত । ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়নে দেশে ফিরছেন গৃহকর্মী সুমি । আজ (১১ নভেম্বর) ঢাকায় আন্তর্জাতিক মুদ্রার বিনিময় মূল্য । চার্জার লাইট থেকে উদ্ধার হলো ৪ কোটি টাকার স্বর্ণবার । আরব আমিরাতের পুরুষ প্রবাসীকর্মীদের জন্য সুখবর, শুরু হল নতুন ওয়ার্ক পারমিট সুবিধা । ৩ বছরে সহজ উপায়ে কানাডা যাবে ১০ লাখ মানুষ ।
পেঁয়াজের দাম কমছে! জেনে নিন বিস্তারিত

পেঁয়াজের দাম কমছে! জেনে নিন বিস্তারিত

গত সপ্তাহের তুলনায় রাজধানীর পাইকারি বাজারে পেঁয়াজের দাম কেজিতে প্রায় ১০ টাকা কমা শুরু হয়েছে। তবে খুচরা বাজারে দাম এখনও কমেনি। তবে পাইকারি বাজারের ব্যবসায়ীরা বলছেন, আগামী কয়েক দিনের মধ্যে পেঁয়াজের দাম কেজিপ্রতি ১০০ টাকার নিচে নেমে আসবে। শনিবার (২ নভেম্বর) রাজধানীতে পেঁয়াজের সবচেয়ে বড় পাইকারি বাজার শ্যামবাজারে পেঁয়াজের দরের এ চিত্র দেখা গেছে।

মেসার্স নিউ বাণিজ্যালয়ের স্বত্বাধিকারী শহীদুল ইসলাম জানান, ‘পেঁয়াজের আমদানি বাড়ছে। গত ৩১ অক্টোবর দেশি পেঁয়াজ কেজিপ্রতি ১১৫ থেকে ১১৬ টাকায় বিক্রি হয়েছে। আজ (শনিবার) ১০০ থেকে ১০৩ টাকায় বিক্রি হচ্ছে। গত সপ্তাহের তুলনায় দাম কমেছে ১৫ থেকে ১৬ টাকা।’

সামনে দাম কমবে কিনা, জানতে চাইলে তিনি বলেন, ‘ আমদানির ওপর নির্ভর করছে পেঁয়াজের দাম বাড়া বা কমা। এ মৌসুমে পেঁয়াজ কেজিপ্রতি সর্বোচ্চ ১১৮ থেকে ১১৯ টাকায় বিক্রি করেছি। অথচ খুচরা বাজারে দাম বেশি।’

সকাল থেকেই রাজধানীর বিভিন্ন প্রান্তের ব্যবসায়ীরা এই বাজারে আসছেন পাইকারি দরে পেঁয়াজ কিনতে। ছোট-ছোট পিকআপ ভ্যান, ট্রাক এবং রিক্সায় করে পেঁয়াজ নিয়ে যাচ্ছেন তারা। নগর বাণিজ্যালয়ের কর্মী আব্দুর রশিদ জানান, দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজিপ্রতি ১০৫ থেকে ১১০ টাকায়। গত সপ্তাহের তুলনায় দাম কমেছে প্রায় ১০ টাকা।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme