সর্বশেষ আপডেট
এসএসসির ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়, অসহায় মায়ের কান্না । সৌদিতে না’রী ক’র্মীর বিষয়টি খুবই জটিলঃ পররা’ষ্ট্র ম’ন্ত্রী । মালয়েশিয়ার আদালতে ৪ বাংলাদেশি না’রীর কা’রাদ’ন্ড।, নেপথ্যে যে কারণ… ইতালিতে ম’সজিদে এ’কযো’গে হা’মলার প’রিক’ল্পনাঃ বিপুল পরিমান অ’স্ত্র উ’দ্ধার । মক্কায় ক্রে’ন দু’র্ঘটনাঃ আ’হত বাংলাদেশিকে যে প’রিমাণ ক্ষ’তিপূ’রণ দেয়া হলো । সৌদিতে গৃ’হক’র্মী নি’র্যা’ত’ন, দ্রু’ত’ই আ’সছে না কোন সু’সংবা’দ । গুলতেকিনের দ্বিতীয় বিয়ে নিয়ে যা বললেন বড় ছেলে নুহাশ । সৌদি থেকে ফিরেছে ৫৩ নারীর মরদেহ, যা বললেন পররাষ্ট্রমন্ত্রী । কিশোরগঞ্জে কুমারী মাতার সন্তান প্রসব নিয়ে তোলপাড় । মেয়েরা মিলনের চেয়েও বেশি পছন্দ করে এই বিষয়গুলো ।
আবরার হ’ত্যার ঘটনায় পাওয়া আ‌রো একজন আসামী,বিস্তারিত পড়ুন…

আবরার হ’ত্যার ঘটনায় পাওয়া আ‌রো একজন আসামী,বিস্তারিত পড়ুন…

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার হ’ত্যার ঘটনায় মাহমুদ নামে আরেকজনকে গ্রে’ফতার করা হ‌য়েছে। রোববার সন্ধ্যায় রাজধানীর বাংলা‌মোটর এলাকা থে‌কে ঢাকা মহানগর পু’লিশ তা‌কে গ্রে’ফতার করে। ঢাকা মহানগর পু’লিশের ‌ডি‌সি (মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স বিভাগ) মাসুদুর রহমান জানান, রাজধানীর বাংলামোটর থেকে রোববার সন্ধ্যার দিকে মাহমুদ সেতুকে গ্রে’ফতার করা হয়েছে।

তিনি বলেন, আবরার হ’ত্যা মা’মলার এজাহারে মাহমুদ সেতুর নাম উল্লেখ না থাকলেও কার্যবিধির ১৬৪ ধারায় ইতোমধ্যে গ্রে’ফতারকৃ’তদের জবানবন্দি ও বিভিন্ন সাক্ষ্যপ্রমাণে হ’ত্যায় তার সংশ্লিষ্টতা পাওয়ায় তাকে ওই মা’মলায় গ্রে’ফতার করা হয়েছে। আবরার হ’ত্যায় সেতুসহ এখন পর্যন্ত ২১ জনকে গ্রে’প্তার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সেতু জানায়, সে বুয়েটের ১৪তম ব্যাচের ছাত্র। কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে চলতি বছরের এপ্রিলে বিএস‌সি সম্পন্ন করেন। সে শেরেবাংলা হলে ২০১২ নম্বর রুমে অবস্থান করে মানিকগঞ্জের একটি ওষুধ কোম্পানিতে কেমিক্যাল ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করছিলেন।

ফেসবুকে একটি স্ট্যাটাস দেয়ার জেরে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে গত ৬ অক্টোবর রাতে রুম থে‌কে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী। এরপর রাত তিনটার দিকে শেরেবাংলা হলের সি‌ড়িতে তাকে মৃ’ত অবস্থায় পাওয়া যায়। বুয়েট ছাত্রলীগের কয়েকজন নেতা কয়েক ঘণ্টা ধরে নি’র্ম’মভাবে পি’টিয়ে তাকে সিড়িতে ফেলে রাখে।

পরদিন ৭ অক্টোবর দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়। নি’হত আবরার ইলেকট্রনিক্স এন্ড ইলেকট্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। এই ঘটনায় আবরারের বাবা বরকতউল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে একটি হ’ত্যা মা’মলা করেন। collected: Naya Diganta

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme
[X]