সর্বশেষ আপডেট
বাবরি মসজিদ ও মুসলমানদের পক্ষে লিখলেন ভারতীয় হিন্দু লেখিকা । যুক্তরাজ্যে নিজ ঘরের পাশ থেকে এক বাংলাদেশির লাশ উদ্ধার । আবিষ্কৃত হলো ‘কৃত্রিম পাতা’ তৈরি করতে পারে ১০ শতাংশ বেশি জ্বালানি । আরো এক রেমিটেন্স যোদ্ধা কুয়েত প্রবাসী ভাই যেভাবে আমাদের ছেড়ে চলে গেলেন পরপারে । লেবাননের গণআন্দোলনে অবৈধ প্রবাসীদের দেশে ফেরার কর্মসূচি ব্যাহত । ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়নে দেশে ফিরছেন গৃহকর্মী সুমি । আজ (১১ নভেম্বর) ঢাকায় আন্তর্জাতিক মুদ্রার বিনিময় মূল্য । চার্জার লাইট থেকে উদ্ধার হলো ৪ কোটি টাকার স্বর্ণবার । আরব আমিরাতের পুরুষ প্রবাসীকর্মীদের জন্য সুখবর, শুরু হল নতুন ওয়ার্ক পারমিট সুবিধা । ৩ বছরে সহজ উপায়ে কানাডা যাবে ১০ লাখ মানুষ ।
১০ টাকায় বিক্রি হচ্ছে এক হালি পেঁয়াজ ।

১০ টাকায় বিক্রি হচ্ছে এক হালি পেঁয়াজ ।

দেশি পিঁয়াজ এক হালি ১০ টাকা!

বর্তমানে রাজধানীসহ সারা দেশের পেঁয়াজের দাম আকাশ ছোঁয়া। দেশি পিঁয়াজ একহালি ১০ টাকা। একটি মুদির দোকানে পেঁয়াজের বস্তার ওপরে পলিথিনে প্যাকেট করা চারটি পেঁয়াজ। প্যাকে’টের গায়ে লেখা এই কথাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে রীতিমতো ভাইরাল হয়েছে!

এদিকে পেঁয়াজের এই অস্থির বাজার নিয়ে অনেকে পেঁয়াজ খাওয়া বন্ধ করে দিয়েছেন। আবার অনেকে এ নিয়ে নানারকম কৌতূহলী রসাত্মক মন্তব্য করেছেন ফেসবুকে। সম্প্রতি ভারত থেকে পিঁয়াজ আম’দানি বন্ধ হয়ে যাওয়ায় অস্থির হয়ে পড়েছে পিঁয়াজের বাজার। রাজধানীসহ সারা দেশের বিভিন্ন এলাকায় খুচরা বাজারে ১২০ থেকে ১৩০ টাকা পর্যন্ত কেজি দরে বিক্রি হচ্ছে পিঁয়াজ।

খুচরা বাজারে এখন দেশি পিঁয়াজ বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৪০ টাকা দরে। এ বিষয়ে ব্যবসায়ীরা বলছেন, বাজারে দেশি পিঁয়াজের সংকট আর আম’দানি করা ভারতীয় পেঁয়াজ বাজারে না আসায় দাম বেড়েই চলেছে। যদিও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ‘শিগগিরই মিশর থেকে পেঁয়াজ এলে দাম ৮০ টাকায় নেমে আসবে।’ collected: Dhakanews

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme