সর্বশেষ আপডেট
এসএসসির ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়, অসহায় মায়ের কান্না । সৌদিতে না’রী ক’র্মীর বিষয়টি খুবই জটিলঃ পররা’ষ্ট্র ম’ন্ত্রী । মালয়েশিয়ার আদালতে ৪ বাংলাদেশি না’রীর কা’রাদ’ন্ড।, নেপথ্যে যে কারণ… ইতালিতে ম’সজিদে এ’কযো’গে হা’মলার প’রিক’ল্পনাঃ বিপুল পরিমান অ’স্ত্র উ’দ্ধার । মক্কায় ক্রে’ন দু’র্ঘটনাঃ আ’হত বাংলাদেশিকে যে প’রিমাণ ক্ষ’তিপূ’রণ দেয়া হলো । সৌদিতে গৃ’হক’র্মী নি’র্যা’ত’ন, দ্রু’ত’ই আ’সছে না কোন সু’সংবা’দ । গুলতেকিনের দ্বিতীয় বিয়ে নিয়ে যা বললেন বড় ছেলে নুহাশ । সৌদি থেকে ফিরেছে ৫৩ নারীর মরদেহ, যা বললেন পররাষ্ট্রমন্ত্রী । কিশোরগঞ্জে কুমারী মাতার সন্তান প্রসব নিয়ে তোলপাড় । মেয়েরা মিলনের চেয়েও বেশি পছন্দ করে এই বিষয়গুলো ।
সেই বিপ্লব চন্দ্রের দুলাভাই ও চাচাতো ভাই নিখোঁজ

সেই বিপ্লব চন্দ্রের দুলাভাই ও চাচাতো ভাই নিখোঁজ

ভোলার বোরহানউদ্দিনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ম্যাসে ঞ্জারে মহানবীকে (সা.) কটূ ক্তির অভিযোগে অভিযুক্ত সেই বিপ্লব চন্দ্রের দুলাভাই বি ধান মজুমদার ও চাচাতো ভাই সাগর নি খোঁ জ রয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় নি খোঁজ বিধা নের বাবা বিনয় মজুমদার মঙ্গলবার চরফ্যাশন উপজেলার দুলারহাট থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। নি খোঁজ বি ধান ভো লার লালমোহন উপজেলার গজারিয়া এলাকার বাসি ন্দা ও চরফ্যাশন উপজেলার দুলারহাট বাজারের স্বর্ণ ব্যবসায়ী। এবং সাগর তার দোকানের কারিগর।

দুলারহাট থানার ভার প্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান পাটওয়ারী ওই দুজনের নি খোঁজ হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার সকালে প্রতিদিনের মতো বি ধান ও সাগর তাদের দোকানে যাওয়ার উদ্দেশে বাড়ি থেকে বের হন। মঙ্গলবার দুপুর পর্যন্ত তারা বাড়ি না ফেরায় বি ধানের বাবা বিনয় মজুমদার একটি জিডি করেছেন। আমরা তাদের উদ্ধা রের চেষ্টা করছি।

আরো পড়ুন… ভোলায় পুলিশ-জনতার মধ্যে সং’ঘ’র্ষের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, এ ঘটনায় আমি যতদূর জানি পুলিশ আ’ত্মর’ক্ষার্থেই গু’লি ছুড়েছে। তবে গু’লির অনুমতি কে দিয়েছে এটা তদন্ত করে বের করা হবে।

সোমবার সচিবালয়ে সাংবাদিক এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। পুলিশের সঙ্গে রোববার ‘তৌহিদী জনতা’র সং’ঘ’র্ষে ভোলার বোরহানউদ্দিন উপজেলা সদর র’ণক্ষে’ত্রে পরিণত হয়। সংখ্যালঘু সম্প্রদায়ের এক যুবকের হ্যাক করা ফেসবুক আইডি থেকে উদ্দেশ্যমূলকভাবে ‘ধর্ম নিয়ে আপত্তিকর পোস্ট’ দেয়াকে কেন্দ্র করে দিনভর এ সং’ঘ’র্ষ হয়। এতে অন্তত দুজন ছাত্রসহ ৪ জন নি’হ’ত এবং ১০ পুলিশ সদস্যসহ শতাধিক লোক আহ’ত হয়।

আরো পড়ুন…ভোলার বোরহানউদ্দিনে পুলিশের স’ঙ্গে গ্রামবাসীর সংঘ’র্ষে চারজন নিহ’তের ঘটনায় জেলায় অনির্দিষ্টকালের জন্য সব ধরনের সভা-সমাবেশ নিষি’দ্ধ ঘো’ষণা করেছে প্রশাসন। সোমবার সকাল থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা জারি থাকবে।

ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক বিষয়টি নিশ্চিত করে বলেন, আই’নশৃ’ঙ্খলা পরিস্থিতি স্বা’ভাবি’ক রাখতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত ব’ল’বৎ থাকবে।

আরো পড়ুন…
ভোলার বোরহানউদ্দিনে ‘তৌহিদি জনতা’র সমাবেশ ঘিরে সং’ঘর্ষের ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে চার প্লাটুন বিজিবি (বর্ডার গর্ড বাংলাদেশ) সদস্য মোতায়েনের সিদ্ধান্ত হয়েছে। নিকটস্থ ব্যাটালিয়ন থেকে তারা রওনা হয়েছেন।এছাড়া হেলিকপ্টারযোগে সেখানে ইতোমধ্যে এক প্লাটুন বিজিবি সদস্য অবতরণ করেছেন। পুলিশের পাশাপাশি তারা সেখানে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।

ভোলার বোরহানউদ্দিনে চার প্লাটন বিজিবি মোতায়েনের বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবি সদর দফতরের পিআরও (জনসংযোগ কর্মকর্তা) মো. শরীফুল ইসলাম।এদিকে বাংলাদেশ কোস্টগার্ডের মিডিয়া সেল জানিয়েছে, বোরহানউদ্দিনে আইনশৃঙ্খলা রক্ষায় এক প্লাটুন কোস্টগার্ড কাজ করছে।স্থানীয় সূত্র জানায়, বোরহানউদ্দিনে বিপ্লব চন্দ্র শুভ নামের এক যুবক শুক্রবার বিকেলে নিজ ফেসবুক আইডি থেকে কয়েকজনের সঙ্গে মেসেঞ্জারে আল্লাহ ও রাসূলকে (স.) নিয়ে কু’রুচি’পূর্ণ মন্তব্য করেন।

একপর্যায় কয়েকটি আইডি থেকে মেসেজগুলোর স্ক্রিনশট নিয়ে ফেসবুকে কয়েকজন প্রতিবাদ জানালে বিষয়টি সবার নজরে আসে। পরে ফেসবুকজুড়ে প্রতিবাদের ঝড় ওঠে।এ অবস্থায় সন্ধ্যার পর বিপ্লব চন্দ্র বোরহানউদ্দিন থানায় আইডি হ্যা’ক হয়েছে মর্মে জিডি করতে এলে থানা পুলিশ বিষয়টি তদন্ত ও জিজ্ঞাসাবাদের জন্য তাকে হেফাজতে রাখেন। ওই ঘটনার প্রতিবাদে রোববার বেলা ১১টায় বোরহানউদ্দিন হাইস্কুল মাঠে বিক্ষো’ভ সমাবেশের ডাক দেয় ‘তৌহিদি জনতা’র ব্যানারে স্থানীয়রা।

সমাবেশ ঘিরে সং’ঘর্ষের ঘটনা ঘটেছে। এতে চারজন নি’হত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। আহত হন পুলিশসহ অর্ধশতাধিক। বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় দুজনের মৃ’ত্যু হয়। তারা হলেন- মিজান (৪০) ও মাফুজ পাটোয়ারী (৪৫)। অপরজন মা’রা যান ভোলা সদর হাসপাতালে। এছাড়া দুপুর আড়াইটার দিকে আব্দুল গণি নামের আরও একজনের মৃ’ত্যুর খবর পাওয়া গেছে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme
[X]