সর্বশেষ আপডেট
বাবরি মসজিদ ও মুসলমানদের পক্ষে লিখলেন ভারতীয় হিন্দু লেখিকা । যুক্তরাজ্যে নিজ ঘরের পাশ থেকে এক বাংলাদেশির লাশ উদ্ধার । আবিষ্কৃত হলো ‘কৃত্রিম পাতা’ তৈরি করতে পারে ১০ শতাংশ বেশি জ্বালানি । আরো এক রেমিটেন্স যোদ্ধা কুয়েত প্রবাসী ভাই যেভাবে আমাদের ছেড়ে চলে গেলেন পরপারে । লেবাননের গণআন্দোলনে অবৈধ প্রবাসীদের দেশে ফেরার কর্মসূচি ব্যাহত । ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়নে দেশে ফিরছেন গৃহকর্মী সুমি । আজ (১১ নভেম্বর) ঢাকায় আন্তর্জাতিক মুদ্রার বিনিময় মূল্য । চার্জার লাইট থেকে উদ্ধার হলো ৪ কোটি টাকার স্বর্ণবার । আরব আমিরাতের পুরুষ প্রবাসীকর্মীদের জন্য সুখবর, শুরু হল নতুন ওয়ার্ক পারমিট সুবিধা । ৩ বছরে সহজ উপায়ে কানাডা যাবে ১০ লাখ মানুষ ।
নামাজ পড়েই বায়তুল মোকাররমে হেফাজতের বি ক্ষোভ সমাবেশ শুরু

নামাজ পড়েই বায়তুল মোকাররমে হেফাজতের বি ক্ষোভ সমাবেশ শুরু

ভোলার ঘট নায় পূর্ব ঘো ষণা অনুযায়ী জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বি ক্ষোভ সমাবেশ শুরু করেছেন হেফাজতে ইসলামের সদ স্যরা। মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে যোহরের নামাজ আদায়ের পর পরই বায়তুল মোকাররমের সী মানার ভেতর

(উত্তর গেট) তারা বি ক্ষোভ সমাবেশ শুরু করেন। সমাবেশের সময় দৈনিক বাংলা মোড় থেকে প ল্টন মোড় পর্যন্ত যানচ লাচল বন্ধ থাকে। সমাবেশে তারা মহানবী হযরত মোহাম্মদ (সা.)কে কটূক্তিকারী ও ভো লার সংঘ র্ষের বিষয়ে বিভিন্ন স্লো গান দেন। একই সঙ্গে তাদের দাবি গুলো তুলে ধরেন।

তাদের দাবি গুলো হচ্ছে- আল্লাহ তা’আলা ও মহানবী (সা.)-এর কটূক্তিকারীকে গ্রে ফতার, ভোলার ঘটনায় নি হ তদের ক্ষতি পূরণের ব্য বস্থা, আ হত দের চিকিৎসার ব্যয় ভার ও সুচিকিৎসা গ্রহণ করা, গু লি বর্ষ ণকারী পু লিশ সদস্য দের বি রুদ্ধে যথাযথ ব্যবস্থাগ্রহণ, গ্রে ফতার কৃ তদের নিঃ শর্ত মু ক্তি এবং মা মলা প্র ত্যা হার করা।

ফেসবুকে মহানবী (সা.)-কে কটূ ক্তির অভিযোগে ভোলার বোরহানউদ্দিন উপজেলার ঈদগাহ মসজিদ চত্বরে তৌহিদি জনতার ব্যানারে রোববার সকালে বি ক্ষোভ মিছিল ও সমাবেশ ডাকা হয়। তবে পুলি শের হস্ত ক্ষেপে সকাল ১০টার মধ্যেই সং ক্ষিপ্ত মোনাজাতের মধ্য দিয়ে কর্মসূচি শেষ করা হলে পরে আসা লোকজন মোনাজাত পরিচালনাকারী দুই ই মামের ওপর চড়াও হন।

এতে বা ধা দিতে গেলে পুলি শের স ঙ্গে সং ঘর্ষে জড়িয়ে পড়ে গ্রামবাসী। এ সময় পু লিশ গু লিতে চারজন নি হত হন। ওই ঘট নায় ভো লার অজ্ঞা তনামা পাঁচ হাজার জনকে আ সামি করে মা মলা দায়ের করা হয়েছে। রোববার দিনগত রাতে বোরহানউদ্দিন থানা পুলি শের উপ-পরিদর্শক (এসআই) আবিদ হোসেন এ মা মলা করেন।

আরো পড়ুন… ভোলায় পুলিশ-জনতার মধ্যে সং’ঘ’র্ষের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, এ ঘটনায় আমি যতদূর জানি পুলিশ আ’ত্মর’ক্ষার্থেই গু’লি ছুড়েছে। তবে গু’লির অনুমতি কে দিয়েছে এটা তদন্ত করে বের করা হবে।

সোমবার সচিবালয়ে সাংবাদিক এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। পুলিশের সঙ্গে রোববার ‘তৌহিদী জনতা’র সং’ঘ’র্ষে ভোলার বোরহানউদ্দিন উপজেলা সদর র’ণক্ষে’ত্রে পরিণত হয়। সংখ্যালঘু সম্প্রদায়ের এক যুবকের হ্যাক করা ফেসবুক আইডি থেকে উদ্দেশ্যমূলকভাবে ‘ধর্ম নিয়ে আপত্তিকর পোস্ট’ দেয়াকে কেন্দ্র করে দিনভর এ সং’ঘ’র্ষ হয়। এতে অন্তত দুজন ছাত্রসহ ৪ জন নি’হ’ত এবং ১০ পুলিশ সদস্যসহ শতাধিক লোক আহ’ত হয়।

আরো পড়ুন…ভোলার বোরহানউদ্দিনে পুলিশের স’ঙ্গে গ্রামবাসীর সংঘ’র্ষে চারজন নিহ’তের ঘটনায় জেলায় অনির্দিষ্টকালের জন্য সব ধরনের সভা-সমাবেশ নিষি’দ্ধ ঘো’ষণা করেছে প্রশাসন। সোমবার সকাল থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা জারি থাকবে।

ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক বিষয়টি নিশ্চিত করে বলেন, আই’নশৃ’ঙ্খলা পরিস্থিতি স্বা’ভাবি’ক রাখতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত ব’ল’বৎ থাকবে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme
[X]