সর্বশেষ আপডেট
লাইভ শোতে ২ সৌদি সমকামি তরুণীর ভালোবাসা প্রকাশ! হঠাৎ মোটা হওয়ার কারণ জানালেন বুবলী ঝুড়িতে পাওয়া গেল কন্যা শি’শু, নাম দেওয়া হল ‘একুশে’ জরুরী আবহাওয়া বিজ্ঞপ্তিঃ সোমবার থেকে বৃষ্টি, চলবে তিনদিন! সুন্দরীর বিয়ের ফাঁদ, অপহরণ করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি, এরপর বেরিয়ে আসল চাঞ্চল্যকর তথ্য… বাসে বাবার বয়সী ব্যক্তির যৌ’ন হয়’রানি, কেঁদে বিচার চাইলেন বিশ্ববিদ্যালয় ছাত্রী আরব আমিরাতে করোনাভাইরাসে বাংলাদেশি প্রবাসী আ’ক্রা’ন্ত যুক্তরাষ্ট্রে কোরআন ছুঁয়ে শপথ নিলেন পুলিশ কর্মকর্তা গর্ভবতী হওয়া নিয়ে এবার মুখ খুললেন নায়িকা বুবলী, জেনে নিন নায়িকার স্বীকারুক্তি… কুমিল্লায় কয়েক হাজার কোটি টাকা নিয়ে শতাধিক কোম্পানি উধাও
এবার মন্ত্রিসভায় বিশাল রদবদল !!

এবার মন্ত্রিসভায় বিশাল রদবদল !!

তিন মন্ত্রী ও প্রতি’মন্ত্রীর দপ্তর রদবদল করা হয়েছে। এর মধ্যে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিমকে তার দপ্তর পরিবর্তন করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদকে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। আর মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খানকে সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রুলস অব বিজনেস অনুযায়ী মন্ত্রী ও প্রতি’মন্ত্রীদের এই দায়িত্ব পুর্নব’ণ্টন করেছেন। বৃহস্পতিবার বিকালে মন্ত্রিপরিষদসচিব খন্দকার আনোয়ারুল ইসলাম মন্ত্রিসভায় রদবদলের বিষয়ে আভাস দিয়ে বলেন, মন্ত্রি’পরিষদে সামান্য দপ্তর রদবদল হয়েছে। কিছুক্ষণের মধ্যেই ওয়েবসাইটে পাওয়া যাবে।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনে জয়ের পর গেল বছরের ৬ জানুয়ারি মন্ত্রিসভা গঠিত হয়। পরদিন নতুন মন্ত্রিসভার সদস্যগণ শপথ নেন। এর আগে গত বছরের জুলাইয়ে সরকার গঠনের সাত মাসের মধ্যে আকার বাড়ে মন্ত্রি’সভার। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্ম’সংস্থান প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা ইমরান আহমেদ ওই মন্ত্রণালয়ের পূর্ণম’ন্ত্রী হিসেবে এবং তার জায়গায় প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা।

২০১৮ সালের ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বা’চনে বিজয়ী হয়ে গত বছরের জানুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ ৪৭ সদস্য বিশিষ্ট মন্ত্রিসভার সদস্য নিয়ে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করে। গেল বছরের শেষ দিকে মন্ত্রি’সভায় রদবদলের কথা শোনা গেলেও ঢাকা সিটি নির্বাচনের আগে রদবদলের সম্ভাবনা নেই বলে জানিয়েছিলেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু’মন্ত্রী ওবায়দুল কাদের।

আরো পড়ুন… নুর-রাব্বানীর সুপারিশে ঢাবির সিনেটে সাদ্দাম ! !ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সিনেটের সদস্য মনোনীত হয়েছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর সহসাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেন। তার এই মনো’নয়নে সুপারিশ করেছেন ভিপি নুরুল হক নুর ও জিএস গোলাম রাব্বানী। বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারু’জ্জামান বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩-এর আর্টিক্যাল ২০(১) (এম) অনুয়ায়ী তাকে সিনেট সদস্য পদে এই মনোনয়ন দেন।

এর আগে এ পদে ছিলেন ছাত্রলীগের সাবেক সভাপতি রেজ’ওয়ানুল হক চৌধুরী শোভন। গত বছরের ১৬ সেপ্টেম্বর দুর্নীতি ও বাণিজ্যের অভি’যোগে ছাত্রলীগের পদ থেকে অপসারণের পর তিনি সিনেট সদস্যের পদ থেকেও প’দত্যাগ করেছিলেন। ৮ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) কার্যনির্বাহী সভায় সিনেটে ছাত্র প্রতিনিধি মনোনয়নের প্রসঙ্গ উঠে। ছাত্রলীগের প্রায় সব প্রতিনিধি সাদ্দা’ম হোসেনের নাম প্রস্তাব করেন।

সেই প্রস্তাবে সম্মতি দেন ভিপি নুর ও জিএস গোলাম রাব্বানী। পরে তাদের সুপারিশ অনুযায়ীই ভিসি সাদ্দাম হোসনকে ঢাকা বিশ্ববিদ্যা’লয়ের সিনেট সদস্য হিসেবে নিয়োগ দেন। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারু’জ্জামান বলেন, ডাকসুতে সিনেট সদস্য পদ একটি শূন্য ছিল। ডাকসুর ভিপি-জিএস ও সদস্যদের সুপারিশ অনুযায়ী এজিএস সা’দ্দাম হোসেনকে সিনেট সদস্য হিসেবে ম’নোনীত করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme