সর্বশেষ আপডেট
হিন্দুদের ইয়োগা অনুশীলন করা হচ্ছে ভারতের মসজিদে টাঙ্গাইলে করোনা ভা’ই’রা’স আ’ত’ঙ্কে প্রবাসী স্বামীকে ছেড়ে পালাল স্ত্রী যে কারণে মেডিকেল ভর্তি পরীক্ষায় তৃতীয়স্থান পাওয়া ঢামেকের শিক্ষার্থীর আ’ত্ম’হ’ত্যা’র চেষ্টা দেহ ব্যবসায় বেশি বিবাহিত নারীরা, ফাঁস হলো গোপন তথ্য… মাহফিল থেকে ফেরার পথে আলোচিত মুফাসসির আব্দুল্লাহ আল-আমিন গ্রেফতার বুয়েটের সেই ইফতি এখন রকেট ইঞ্জিনিয়ার মানবপাচারে এমপি জড়িত, পররাষ্ট্রমন্ত্রী বললেন ‘ভূয়া’ ঢাকায় রেললাইনে সেলফি তোলার সময় ট্রেনের ধাক্কায় কিশোর নিহত তাহসানের মত হ্যান্ডসাম হতে প্লাস্টিক সার্জারি করাচ্ছেন সৃজিত! করোনা আক্রান্ত সন্দেহে টাঙ্গাইলে প্রবাসীর সঙ্গে যোগাযোগ বন্ধ স্থানীয়দের
১৬ ঘণ্টার ব্যবধানে মুন্সীগঞ্জে জ্বরে চাচী-ভাতিজার মৃত্যু, পরিবারের শঙ্কা ‘করোনাভাইরাস’

১৬ ঘণ্টার ব্যবধানে মুন্সীগঞ্জে জ্বরে চাচী-ভাতিজার মৃত্যু, পরিবারের শঙ্কা ‘করোনাভাইরাস’

মুন্সীগঞ্জের লৌহজংয়ের মাওয়া সংলগ্ন জসলদিয়া গ্রামের মাত্র ১৬ ঘণ্টার ব্যবধানে জ্বরে চাচী- ভাতিজার মৃত্যু হয়েছে। মৃত্যুর আগে জ্বরের লক্ষণ দেখে পরিবারের শঙ্কা ‘করোনাভাইরাসে’ তাদের মৃত্যু হয়েছে। তবে ইউএনও বলেছেন, করোনা ভাইরাসের মত লক্ষণ নয়। রবিবার দিবাগত রাত ২টায় লৌহজংয়ের জসলদিয়া গ্রামের মীর সোহেলের ছেলে মীর আব্দুর রহমান (৩) হঠাৎ জ্বরে আক্রান্ত হয়ে মাত্র এক ঘণ্টার মধ্যে মারা যায়।

এর আগে রবিবার সকাল ৮টায় তার চাচী মীর জুয়েলের স্ত্রী শামীমা বেগম (৩৪) একই ভাবে মারা যান। শামীমা বেগমের দেবর মীর শিবলু জানান, তার ভাবী রবিবার সকালে জ্বর জ্বর অনুভব করেন। আস্তে আস্তে জ্বর বেড়ে যায়। একই সাথে শরীরের বিভিন্ন অংশে চাক চাক রক্তের দাগ দেখা যায়। মাত্র ঘন্টা খানেকের মধ্যেই তার মৃত্যু হয়। এর পর রবিবার রাতে তার ভাই মীর সোহেলের ছেলে আব্দুর রহমান (৩) এমনি ভাবে জ্বর জ্বর অনুভব করে মাত্র ঘণ্টা খানেকের মধ্যে মারা যায়।

তার শরীরেও রক্তের চাক চাক দাগ দেখা যায়। বিষয়টি উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে জানানো হয়েছে। শামীমা বেগমের দাফন সম্পন্ন হয়েছে। তবে শিশু রহমানের দাফন এখনও সম্পন্ন হয়নি। তার মৃতদেহটি চিকিৎসকরা দেখছেন। লৌহজং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শামীম আহমেদ বলেন, বিষয়টি আমরা অবগত হয়েছি। সেখানে লোক পাঠানো হয়েছে। তিনি এসে রিপোর্ট দিলে সেটি পরীক্ষা নিরীক্ষা করে দেখা হবে এটি করোনাভাইরাস কী না।

সিভিল সার্জনসহ বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হচ্ছে। লৌহজংয়ে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মু. রাশেদুজ্জামান সোমবার বেলা সোয়া ১২টার দিকে ঘটনাস্থল থেকে বলেন, এখানে চিকিৎসক এসেছেন, খোঁজ খবর করা হচ্ছে। ডা. কামরুল হাসান পাটোয়ারী পরিবারের সদস্যদের সাথে কথা বলছেন। আরও একটি টিম পথে রয়েছে।ইউএনও বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে অন্য কোন কারণে মৃত্যু হয়েছে। করোনাভাইরাসের মত লক্ষণ নয়।চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৮০ জনে দাঁড়িয়েছে। এছাড়া এই ভাইরাসে দেশটিতে এখন আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭শ ৪৪ জন। দেশটির কর্তৃপক্ষ সোমবার এ তথ্য জানিয়েছে।

আজকের সর্বাধিক পঠিত খবর… লবণ পানিতে সারবে করোনা ভাইরাস, ভাইরাল চিকিৎসা পদ্ধতি। চীনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫৬ জনের মৃ’’’ত্যু হয়েছে। এ ছাড়া আক্রান্ত রোগীর সংখ্যা অন্তত দুই হাজার। দেশটির সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে করোনা ভাইরাসের একটি ভুয়া চিকিৎসা পদ্ধতি ভাইরাল হয়েছে। উইবু, টুইটার ও ফেসবুকের পোস্টগুলোতে বলা হচ্ছে, ‘চীনের একদল বিশেষজ্ঞ বলেছেন, লবণ পানি মুখে নিয়ে কুলি করলে এই নতুন ভাইরাসের আক্রমণ থেকে বাঁচা যাবে।’

এএফপি ওই চিকিৎসা পদ্ধতি সম্পর্কে জানায়, পদ্ধতিটি সঠিক নয়। কোনো বিশেষজ্ঞ ব্যক্তি এমনটি বলেননি। এতে বলা হয়, স্যালাইন পানি নতুন ভাইরাস প্রতিরোধে সক্ষম নয়। কেউ যেন এটি শেয়ার না করেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থাও এএফপিকে জানায়, স্যালাইন পানি করোনাভাইরাস প্রতিরোধে কাজ করে না। এ ভাইরাস ছড়িয়ে পড়ার ফলে চীনাদের মধ্যে ব্যাপক মাত্রায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তারা বলছেন,

তিয়েনআনমেন স্কয়ার এবং ইম্পেরিয়াল কলেজ থেকে শুরু করে সব জায়গাই ফাঁকা। লোকজন নেই বললেই চলে। অনেক পর্যটন কেন্দ্র বন্ধ রয়েছে। তারা দুশ্চিন্তায় রয়েছেন। তবে তারা বিশ্বাস করেন সরকার এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারবে। এশিয়ার কয়েকটি দেশ ছাড়াও এ ভাইরাস ছড়িয়েছে যুক্তরাষ্ট্র, ইউরোপ ও অস্ট্রেলিয়ায়। সেসব জায়গায় চিকিৎসকদের সতর্ক অবস্থানের নির্দেশনা দেওয়া হয়েছে। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে হংকংয়ে সর্বোচ্চ মাত্রার জরুরি অবস্থা জারি করেছে স্থানীয় প্রশাসন।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme