সর্বশেষ আপডেট
তাবিথকে ‘সন্তানতুল্য’ আখ্যা দিয়ে যা বললেন অধ্যাপক এমাজউ‌দ্দীন

তাবিথকে ‘সন্তানতুল্য’ আখ্যা দিয়ে যা বললেন অধ্যাপক এমাজউ‌দ্দীন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং বিএনপিপন্থী বুদ্ধিজীবী হিসেবে পরিচিত রাষ্ট্রবিজ্ঞানী ও শিক্ষাবিদ এমাজউদ্দিন আহমেদ এবার ঢাকা উত্তরের বিএনপির প্রার্থী তাবিথ আউয়ারের পক্ষে ভোটের প্রচারণায় নেমেছেন। এর আগে তিনি ঢাকা দক্ষিণের প্রার্থী ইশরাক হোসেনের পক্ষে প্রচার চালান। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বেলা ১২টার দিকে রায়েরবাজার প্রেমতলা এলাকা থেকে তাবিথ আউয়ালকে নিয়ে তিনি গণসংযোগ শুরু করেন।

এ সময় পথসভায় দেয়া বক্তৃতায় এমাজউদ্দিন বলেন, ‘এই ধানের শীষ খালেদা জিয়া, তারেক রহমানের ধানের শীষ, জনগণের ধানের শীষ। আপনারা তাবিথ আউয়ালকে ভোট দিয়ে জয়যুক্ত করুন।’ ধানের শীষ বিজয় হলে বেগম খালেদা জিয়ার মুক্তির পথ ত্বরান্বিত হবে বলেও মনে করেন তিনি। তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘এখন তোমাদের সময়। তোমরা তোমাদের যোগ্য নেতাকে বেছে নেবে। তাবিথ ধানের শীষের যোগ্য প্রার্থী।’ প্রবীণ এই রাষ্ট্রবিজ্ঞানী বলেন, ‘আমরা যেজন্য দেশ স্বাধীন করেছি তা এখন হারিয়ে গেছে।

কথা বলার অধিকার নেই। স্বাধীনভাবে চলাচলের অধিকার নেই। কথা বলার অধিকার আদায় করতে হবে।’ তাবিথ আউয়ালকে ‘সন্তানতুল্য’ আখ্যায়িত করে তার পক্ষে সমর্থন দিতে নগরবাসীর প্রতি আহ্বান জানান এই শিক্ষাবিদ। প্রসঙ্গত, এর আগে বুধবার এমাজউদ্দিন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির প্রার্থী ইশরাক হোসেনের পক্ষে প্রচারে অংশ নেন। তিনি নগরবাসীকে ধানের শীষে ভোট দেয়ার আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme