সর্বশেষ আপডেট
ক’কটে’ল বি’স্ফো’রণ, কে’ন্দ্র দ’খল ও এজেন্টদের বের করে দেওয়ার অ’ভি’যো’গ বিএনপির

ক’কটে’ল বি’স্ফো’রণ, কে’ন্দ্র দ’খল ও এজেন্টদের বের করে দেওয়ার অ’ভি’যো’গ বিএনপির

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে নগরীর চান্দাগাঁও এলাকায় ভোটকেন্দ্রের বাইরে ক’ক’টেল বি’স্ফো’রণ, কে’ন্দ্র দখ’ল এবং কেন্দ্র থেকে এজেন্টদের বে’র করে দেওয়ার অভি’যোগ করেছে বিএনপি। অ’ভিযো’গ সত্য নয় বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।নগর বিএনপির সহ-দফতর সম্পাদক ইদ্রিস আলীর দাবি,দু’টি কেন্দ্রে নৌকার প্রার্থীর স’মর্থ’করা তাদের দু’ই সমর্থ’ক’কে ছু’রিকা’ঘা’তে আ’হত করেছেন। নৌকার সমর্থকরা ভোটারদের কেন্দ্রে যেতে দিচ্ছেন না।

এজেন্টদের কে’ন্দ্রে থেকে বের করে দিয়ে তারা কে’ন্দ্র দ’খল করে রেখেছেন। সরেজমিনে কয়েকটি কে’ন্দ্রে দেখা গেছে, আওয়ামী লীগ, ছা’ত্রলী’গসহ সর’কার সম’র্থক’রা ভো’ট’কে’ন্দ্রে অ’বস্থা’ন করছেন। অনেক কেন্দ্রে বিএনপির স’মর্থ’ক’দের দেখা যায়নি।জানা গেছে, সোমবার সকাল ৯টায় নগরীর চান্দগাঁও এলাকার এখলাছুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন বি’এন’পি প্রার্থী আবু সুফিয়ান। এর কিছুক্ষণ পর ওই কেন্দ্রে আসেন আওয়ামী লীগ প্রার্থী মোছলেম উদ্দিন।

এসময় একজন অন্যজনকে দেখে এগিয়ে আসেন এবং আলিঙ্গন করেন। এর কিছুক্ষণ পরেই ওই কেন্দ্রের বাইরে ক’ক’টে’ল বি’স্ফো’রণে’র শব্দ শোনা যায়। বিএনপি প্রার্থীর অ’ভি’যো’গ, সরকার দ’লীয় সং’গঠ’নের নে’তা’ক’র্মীরা অধিকাংশ কেন্দ্রে থেকে তার এজেন্টদের বের করে দিয়ে কেন্দ্র দ’খল করে নিয়েছেন।নগরীর পাঁচলাইশ থানাধীন ৩ নম্বর ওয়ার্ডের শাহ হাবীবুল্লাহ কে’ন্দ্রে গিয়ে দেখা যায়, সেখানে কাউন্সিলর শাহেদ ইকবাল বাবুর নে’তৃত্বে ছাত্র’লীগ, যুবলী’গ, আও’য়ামী লীগের নে’তাক’র্মীরা কেন্দ্রের বাইরে অবস্থান করছেন।

ওই কেন্দ্রে থেকে বিএনপির এজেন্টদের বের করে দেওয়া হয়েছে বলে অ’ভি’যো’গ পাওয়া গেছে। চান্দগাঁও এন এম সি আদর্শ উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রের ভেতর ও বাইরে নৌকার স’মর্থ’করা অবস্থান নিয়েছেন। বিএনপির সমর্থক কাউকে ভোটকেন্দ্রের আশপাশে দেখা যায়নি। ওই কেন্দ্রে ভোটারের উপস্থিতি কম ছিল।স্থানীয় কয়েকজন জানান, সকাল পৌনে ১০টার দিকে বিএনপির স’মর্থ’ক’দের সঙ্গে আওয়ামী লীগ-ছাত্রলীগের ক’র্মী’দের পা’ল্টা’পা’ল্টি ধা’ওয়া’র ঘটনা ঘটে। এরপর থেকে ওই কেন্দ্রে বিএনপি প্রার্থীর কোনও স’মর্থ’ক’কে আর দেখা যায়নি। মোহরায় মির্জা আহমদ ইস্পাহানি স্মৃতি বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, ভোটকেন্দ্রে ভোটারের উপস্থিতি কম।

নৌকার স’মর্থ’কদের দেখা গেলেও বিএনপির স’মর্থকদের দেখা যায়নি। বিএনপির অ’ভি’যো’গের বিষয়ে রিটা’র্নিং ও নির্বাচন কমিশনের চট্টগ্রামের আঞ্চলিক কর্মকর্তা হাসানুজ্জামান বলেন, ‘ধানের শীষের প্রার্থীর কাছ থেকে অ’ভি’যো’গ পেয়েছি। যেসব কেন্দ্রের অ’ভি’যো’গ আমরা পেয়েছি, সেগুলোতে খোঁ’জও নিয়েছি। তবে অ’ভি’যো’গ সত্য না। কয়েকটি কেন্দ্রে ওদের নির্বাচনি এজেন্ট নিজ থেকেই যায়নি। আর কয়েকটি কেন্দ্রে এজেন্ট দেখা গেলেও সবগুলো কক্ষে তাদের দেখা মেলেনি। হয়তো তাদের ক’র্মী সং’কট ছিল।’

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme