সর্বশেষ আপডেট
প্রেমিককে পেতে কনকনে শীতে ভারত থেকে বাংলাদেশে আসলো ১৪ বছরের কিশোরী । আমাদের নিয়ে আযহারী হুজুর ছাড়া আর কেউ এমন কথা বলেনিঃ হিজড়া প্রধান । প্রভাকে বিয়ে করলেন ইন্তেখাব দিনার । বিয়েতে সৌদি নারীদের পছন্দের শী’র্ষে বাংলাদেশি পুরু’ষরা । আজ ১৯/০১/২০২০ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । দেহ ব্যবসা করতে করতে যেভাবে আন্ডারওয়ার্ল্ড ডন হলেন আলিয়া । শারীরিক সম্পর্কে মোটা পুরুষেরা বেশি সক্রিয়, বলছে গবেষণা । ওয়াজে তারেক মনোয়ারের বক্তব্য নিয়ে ফেসবুকে তুমুল আলোচনা । পরকীয়া প্রেমিকের সঙ্গে হোটেলে গিয়ে যেভাবে খু’ন করা হল গৃহবধূকে । ফেব্রুয়ারির ১ তারিখে হচ্ছেনা এসএসসি পরীক্ষা ।
এইমাত্র ঢাকা সিটি নির্বাচনের দিন পিছিয়ে নতুন তারিখ ঘোষণা

এইমাত্র ঢাকা সিটি নির্বাচনের দিন পিছিয়ে নতুন তারিখ ঘোষণা

সরস্বতী পূজার কারণে ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনের তারিখ একদিন পিছিয়ে ৩১ জানুয়ারি নির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)। হঠাৎ পিছিয়ে যাচ্ছে সিটি নির্বাচন? আসন্ন সিটি করপোরেশন নির্বাচন পিছিয়ে দেওয়ার জন্য ইতিমধ্যে একটি রিট আবেদন দায়ের করা হয়েছে। হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে রিটটিতে বলা হয়েছে যে, ৩০ জানুয়ারি সরস্বতী পূজা।

এটি ‘বিদ্যার দেবী’ হওয়ার কারণে মূলত এই পূজা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে আড়ম্বরে পালিত হয়। ২৯ জানুয়ারি থেকে পূজার তিথি গণনা শুরু হয়ে ৩০ জানুয়ারি পর্যন্ত তিথি গণনা চলবে। বাংলাদেশের সনাতন ধর্মাবলম্বীরা বলছে, নির্বাচন উপলক্ষ্যে ২৯ জানুয়ারি নির্বাচন কমিশন স্কুলগুলো অধিগ্রহণ করবে। ফলে স্কুল-কলেজগুলোতে পূজা অনুষ্ঠান করা সম্ভব হবে না।

এরই মধ্যে রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন চিঠিতে লিখেছেন, আগামী ৩০ জানুয়ারি সনাতন ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব বিদ্যার দেবী সরস্বতী পূজা অনুষ্ঠিত হবে। ওই পূজা লগ্ন বা তিথির মধ্যে সম্পন্ন করতে হয়। তাই পূজার তারিখ পরিবর্তন করা সম্ভব নয়। এজন্য তারা একটি রিট করেছে এবং রিটার্নিং অফিসারের কাছে চিঠি দিয়েছে। ইতিমধ্যে রিটার্নিং অফিসার এই চিঠি নির্বাচন কমিশনের কাছে পৌঁছেও দিয়েছে।

আবার ভারতীয় দূতাবাসও একটি আবেদনে জানিয়েছে যে, এই নির্বাচন পিছিয়ে দেওয়ার জন্য তারা যেন ভূমিকা রাখে। সার্বিক দিক বিবেচনায় নির্বাচন কমিশন আজকালের মধ্যে এটা নিয়ে বসবে। সেক্ষেত্রে নির্বাচন পিছিয়ে ৩০ জানুয়ারির পরিবর্তে ১ বা ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে বলে সূত্রে জানা গেছে। তবে এক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে নির্বাচন কমিশন।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme