সর্বশেষ আপডেট
প্রেমিককে পেতে কনকনে শীতে ভারত থেকে বাংলাদেশে আসলো ১৪ বছরের কিশোরী । আমাদের নিয়ে আযহারী হুজুর ছাড়া আর কেউ এমন কথা বলেনিঃ হিজড়া প্রধান । প্রভাকে বিয়ে করলেন ইন্তেখাব দিনার । বিয়েতে সৌদি নারীদের পছন্দের শী’র্ষে বাংলাদেশি পুরু’ষরা । আজ ১৯/০১/২০২০ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । দেহ ব্যবসা করতে করতে যেভাবে আন্ডারওয়ার্ল্ড ডন হলেন আলিয়া । শারীরিক সম্পর্কে মোটা পুরুষেরা বেশি সক্রিয়, বলছে গবেষণা । ওয়াজে তারেক মনোয়ারের বক্তব্য নিয়ে ফেসবুকে তুমুল আলোচনা । পরকীয়া প্রেমিকের সঙ্গে হোটেলে গিয়ে যেভাবে খু’ন করা হল গৃহবধূকে । ফেব্রুয়ারির ১ তারিখে হচ্ছেনা এসএসসি পরীক্ষা ।
সু’দের টাকার জন্য আ’ও’য়া’মী লী’গ নে’তার লা’শ দা’ফনে বা’ধা!

সু’দের টাকার জন্য আ’ও’য়া’মী লী’গ নে’তার লা’শ দা’ফনে বা’ধা!

বরিশালের আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের চেঙ্গুটিয়া গ্রামে সু’দের টাকা আদায় করতে আওয়ামী লীগ নেতা আলহাজ্ব নূর মোহম্মদ তালুকদারের (৮২) লা’শ দা’ফনে বা’ধা দেয়ার অ’ভি’যো’গ পাওয়া গেছে। অবশেষে নির্ধারিত সময়ের ১০ ঘণ্টা পর শনিবার (১১ জানুয়ারি) বাদ আছর পুলিশ ও ইউপি চেয়ারম্যানের উ’পস্থি’তিতে জানা’জা শেষে ম’র’দে’হে’র দা’ফ’ন সম্পন্ন হয়। শুক্রবার ভোররাতে বরিশালে এক আত্মীয়ের বাসায় মা’রা যান তিনি।

নূর মোহম্মদ রাজিহার ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি। তিনি আগৈলঝাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার ও রাজিহার ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদারের চাচা। জানা যায়, ৩ লাখ ৪০ হাজার টাকা সুদে নিয়ে ১০ লাখ টাকা দেয়ার পরও তিন সুদি ম’হা’জন ৩৩ লাখ টাকা দা’বি করে মা’মলা দা’য়ের করে। পরবর্তীতে মরহুম নূর মোহম্মদও স্ট্যা’ম্প উ’দ্ধা’রের মা’ম’লা করেন, যা বর্তমানেও চ’লমান।

সু’দি ম’হাজ’ন হচ্ছেন বরিশালের গৌরনদী উপজেলার নন্দনপট্টি গ্রামের জব্বার বেপারীর ছেলে আলী হোসেন বেপারী, ওই গ্রামের হান্নান ঘরামীর ছেলে শাহীন ঘরামী ও বাঙ্গিলা গ্রামের জব্বার বেপারীর ছেলে খোকন বেপারী। নূর মোহম্মদ তালুকদার বড় ছেলে বাবুল তালুকদার বলেন, ‘তার বাবার মৃ’ত্যু’র খবর পেয়ে সু’দি ব্যবসায়ী আলী হোসেন, শাহীন ঘরামী ও খোকন বেপারী তাদের বাড়িতে এসে দা’ফ’নে বা’ধা দেয়।

এরপর বাবার কাছে পাওনা টাকা প’রি’শো’ধ করে লা’শ দা’ফ’ন করার হু’ম’কি-ধা’ম’কি দেন।’ তিনি জানান, ‘রাতে অন্য ভাই-বোনদের নিয়ে বিষয়টি সমা’ধা’ন করতে চাইলে সু’দি ম’হা’জ’নরা টাকা না দিলে দা’ফন করতে দেবেন না বলে সাফ জানিয়ে দেন। সু’দস’হ টাকা পরি’শো’ধ করতে না পারায় সকালে দা’ফ’ন করতে পারেনি।’ বাবুল আরও বলেন, ‘সু’দি ব্যবসায়ীদের আমার বোন দোলন সাত বছর আগে ৩ লাখ ৪০ হাজার টাকা স্ট্যা’ম্প দিয়ে সু’দে টাকা নেন।

কিছুদিন পরে আমার বোন বিদেশ চলে যায়। বোনের ধা’র করা টাকা আমার বাবা প’রি’শো’ধ করতে গিয়ে গত পাঁচ বছরে ১০ লাখ টাকা দেন। তারপরেও ওই তিন সু’দি মহা’জ’ন মৌখিকভাবে দা’ফ’নের আগে আমার কাছে বাবার পাওনা হিসেবে ১৩ লাখ টাকা দাবি করে।’ তিনি আরও জানান, ‘ওই তিন সু’দি মহা’জ’ন আগেই আমার বাবাকে আ’সা’মি করে ৩৩ লাখ টাকা দাবি করে পৃথক মা’ম’লা দা’য়ের করে। ওই মা’মলা’র একটিতে আমার বাবা নূর মোহম্মদ তালুকদার আ’দা’ল’তে’র রা’য় পান।

পরবর্তীতে বাবা নূর মোহম্মদ সু’দি মহা’জন’দের বি’রু’দ্ধে ষ্ট্যা’ম্প উ’দ্ধা’রে’র মা’মলা করেন, যা আ’দালতে বি’চা’রাধী’ন রয়েছে।’ আগৈলঝাড়া থানার ওসি আফজাল হোসেন বলেন, ‘সু’দের টাকার কারণে দা’ফনে বা’ধা দেয়ায় মরহুম নুর মোহম্মদ তালুকদারের ছেলে লিটন তালুকদার মোবাইলে জানালে এস’আ’ই জামাল হোসেনকে ওই গ্রামে পাঠাই।

বিষয়টি অ’মান’বি’ক দা’বি করে ওসি আরও বলেন, টাকা পয়সার লে’ন’দে’ন থাকতেই পারে, তা প’রি’শো’ধ বা আদায়েরও অনেক ব্য’বস্থা’ও আছে। এজন্য জন্য লা’শ দা’ফ’নে বা’ধা দেয়া একটি বর্ব’রো’চি’ত ঘটনা। তবে পরে স্থানীয় জনপ্রতিনিধিরা বিষয়টি মি’মাং’সা করার পর ম’র’দে’হের দা’ফ’ন সম্পন্ন হয়। এ ব্যাপারে কথা বলার জন্য সু’দি ব্যবসায়ী খোকন বেপারীর মোবাইলে এ’কা’ধি’কবা’র কল দেয়া হলেও তা ব’ন্ধ পাওয়া যায়।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme