সর্বশেষ আপডেট
করোনাভাইরাসে মৃ’তের সংখ্যা বেড়ে ৮০, আ’ক্রান্ত ৩ হাজার অবশেষে করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারে সফল চীন! জেনে নিন যে ভ্যাকসিনে কাবু হবে এই ভাইরাস… আ’ক্রান্ত হচ্ছেন চিকিৎসকরাও, টিউবে করে আনা হচ্ছে রোগীদের বেলজিয়ামে সড়ক দু’র্ঘ’টনায় প্রবাসী বাংলাদেশি তরুণ নি’হ’ত কোরআনের ভাষ্য অনুযায়ী ‘কে’য়ামত’ খুব বেশি দূরে নয় চীনের প্রাণঘাতী করোনা ভাইরাসে যেভাবে ‘লাভবান’ ভারত! এবার নেট দুনিয়ায় ভাইরাল প্রায় ৩ শত বিয়ে করা যুবক আরব আমিরাতে একজন ভারতীয় ব্যাংক কর্মচারীর বি’রুদ্ধে ১.৭ মিলিয়ন দিরহাম চু’রির অ’ভিযোগ ১৬ ঘণ্টার ব্যবধানে মুন্সীগঞ্জে জ্বরে চাচী-ভাতিজার মৃত্যু, পরিবারের শঙ্কা ‘করোনাভাইরাস’ লম্বা ছেলে না পাওয়ায় বিয়ে হচ্ছে না মৌসুমীর
আমিন, আমিন ধ্বনিতে প্রকম্পিত তুরাগতীর

আমিন, আমিন ধ্বনিতে প্রকম্পিত তুরাগতীর

৫৫তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত শুরু হয়েছে। রোববার বেলা ১১টার দিকে শুরু হয় মোনাজাত। মোনাজাত পরিচালনা করছেন কাকরাইল মসজিদের ইমাম মাওলানা হাফেজ মোহাম্মদ যোবায়েরুল হাসান। এর মাধ্যমে শেষ হবে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। বিশ্ব ইজতেমায় দেশ ও দেশের বাইরে থেকে লাখ লাখ মুসল্লি অংশ নিয়েছেন। মূল ময়দানে জায়গা না পেয়ে অনেকে আশেপাশের সড়ক ও মাদ্রাসায় অবস্থান নিয়েছেন। আর আমিন, আমিন ধ্বনিতে প্রকম্পিত হচ্ছে তুরাগতীর।

আখেরি মোনাজাতকে কেন্দ্র করে তুরাগতীরে মুসল্লিদের সঙ্গে যোগ দিয়েছেন রাজধানী ও আশেপাশের জেলার মানুষ। আখেরি মোনাজাতের আগে বিশেষ বয়ান করেন ভারতের মাওলানা ইবরাহিম দেওলা। আগামী ১৭ জানুয়ারি সা’দ অনুসারীদের ইজতেমা শুরু হবে, শেষ হবে ১৯ জানুয়ারি। প্রথম পর্বের আয়োজক কমিটির লোকজন মোনাজাতের পরপর মাঠ বুঝিয়ে দিবেন প্রশাসনের হাতেএবং ময়দান খালি করে দিবেন। পরে সা’দ অনুসারীরা ময়দানে প্রবেশ শুরু করবেন।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme