দেশ-বিদেশের এত ধর্মপ্রাণ মুসল্লির ইবাদত-বন্দেগি আগে দেখেনি কে

দেশ-বিদেশের এত ধর্মপ্রাণ মুসল্লির ইবাদত-বন্দেগি আগে দেখেনি কে

কড়া নিরাপত্তার ব্যবস্থায় শুরু হয়েছে ধর্মপ্রাণ মুসল্লিদের বড় জমায়েত টঙ্গীর বিশ্ব ইজতেমা। কনকনে শীত উপেক্ষা করে টঙ্গীর তুরাগ নদীর তীরে শুক্রবার বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় তাবলীগ জামাতের ৫৫তম বিশ্ব ইজতেমা। তবে এবার স্মরণকালের ভেতর এবার অধিক মুসল্লির উপস্থিতির কারণে টঙ্গীর বিশ্ব ইজতেমার জুমার জামাত পরিচালিত হয়েছে উত্তরা থেকে।

বৃহত্তর এ জুমার জামাতে শরিক হতে সকাল থেকেই ঢাকা, টঙ্গী, গাজীপুর ও আশপাশের এলাকা থেকে মুসল্লিরা ইজতেমা অভিমুখী আসতে থাকেন। দুপুর সাড়ে ১২টার মধ্যেই মূল ময়দান উপচে জুমার জামাতের পরিসর চারদিকে ছড়িয়ে পড়ে। ময়দানের পূর্বে ঢাকা- ময়মনসিংহ মহাসড়ক, পশ্চিমে টঙ্গী-আশুলিয়া সড়কসহ আশপাশের সব সড়ক মহাসড়কের ওপর মুসল্লিরা জায়নামাজ,

পাটি, খবরের কাগজ বিছিয়ে জামাতে দাঁড়িয়ে যান। এতে এক পর্যায়ে বেলা ১টার মধ্যেই গুরুত্বপূর্ণ সড়কগুলোতে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। কালেমা, নামাজ, এলেম ও জিকির, একরামুল মুসলিমিন, সহীহ নিয়ত ও তাবলীগ ইত্যাদি বিষয়ে আমবয়ানের মাধ্যমে ইজতেমার প্রথম পর্বের তিনদিনের কার্যক্রম শুরু করেন ধর্মপ্রাণ মুসল্লিরা । এসময় দেশ-বিদেশের লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লির ইবাদত-বন্দেগি, জিকির- আসকার আর আল্লাহু আকবর ধ্বনিতে মুখর হয়ে যায় টঙ্গীর ইজতেমা ময়দান।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme