সর্বশেষ আপডেট
প্রেমিককে পেতে কনকনে শীতে ভারত থেকে বাংলাদেশে আসলো ১৪ বছরের কিশোরী । আমাদের নিয়ে আযহারী হুজুর ছাড়া আর কেউ এমন কথা বলেনিঃ হিজড়া প্রধান । প্রভাকে বিয়ে করলেন ইন্তেখাব দিনার । বিয়েতে সৌদি নারীদের পছন্দের শী’র্ষে বাংলাদেশি পুরু’ষরা । আজ ১৯/০১/২০২০ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । দেহ ব্যবসা করতে করতে যেভাবে আন্ডারওয়ার্ল্ড ডন হলেন আলিয়া । শারীরিক সম্পর্কে মোটা পুরুষেরা বেশি সক্রিয়, বলছে গবেষণা । ওয়াজে তারেক মনোয়ারের বক্তব্য নিয়ে ফেসবুকে তুমুল আলোচনা । পরকীয়া প্রেমিকের সঙ্গে হোটেলে গিয়ে যেভাবে খু’ন করা হল গৃহবধূকে । ফেব্রুয়ারির ১ তারিখে হচ্ছেনা এসএসসি পরীক্ষা ।
দেশে ঝুঁ,কিতে থাকায় দুই সন্তান, স্ত্রী ও মাকে আমেরিকায় রেখে যাচ্ছি: ব্যারিস্টার সুমন

দেশে ঝুঁ,কিতে থাকায় দুই সন্তান, স্ত্রী ও মাকে আমেরিকায় রেখে যাচ্ছি: ব্যারিস্টার সুমন

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বাংলাদেশের একজন আলোচিত ও সম্মানিত ব্যক্তি। ব্যারিস্টার সুমন প্রায় সময় দেশের বিভিন্ন প্রান্তের নানা রকম সমস্যা সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেন। ব্যারিস্টার সুমনের মাধ্যমে সমাজের অনেক সমস্যা সমাধান হয়েছে। এছাড়া ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন দেশের সাধারণ মানুষের পাশে গিয়ে তাদের সমস্যার কথা তুলে ধরেছেন।

একই সাথে নিজ উদ্যোগে অনেক মহাত কাজ করেছেন। এরপরও দেশের কিছু লোক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের নানা রকম সমালোচনা করে থাকেন। তবে ব্যারিস্টার সুমন এর আগে বলেছেন, আমি সব সময় দেশের সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যেতে চাই। বাংলাদেশে জীবনের সর্বোচ্চ ঝুঁকিতে থাকায় দুই সন্তান, স্ত্রী ও মাকে আমেরিকায় রেখে আসছেন বলে জানিয়েছেন সাম্প্রতিক বিভিন্ন ইস্যুতে ফেসবুক লাইভ নিয়ে আলোচনায় আসা ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

ব্যারিস্টার সুমন বলেন, বাংলাদেশের মধ্যে আমি সবচেয়ে ঝুঁ*কিতে আছি। এ বাড়েই প্রথম আমি সিদ্ধান্ত নিয়েছি, আমার বউ বাচ্চা আমেরিকায় রেখে যাচ্ছি। আমার সম্ভাবনা, আমি যদি না থাকি তাহলে আমি চাইনা আমার পরবর্তী প্রজন্ম ওইভাবে সাফার করুক। ওরা যেন আমাকে দোষারোপ করতে না পারে। আমার দুই বাচ্চা, আমার মা এবং আমার বউ আমেরিকায় রেখে যাচ্ছি। আমি যদি কখনও ফিরে আসতে না পারি, পৃথিবীতে বেঁচে না থাকি, তাহলে আপনারা তাদের খেয়াল রাখবেন।

বৃহস্পতিবার নতুন বছর উদযাপন উপলক্ষে আমেরিকায় প্রবাসীদের আয়োজনে একটি অনুষ্ঠানে এসব কথা বলেন সুমন। পরে অনুষ্ঠানে দেওয়া বক্তব্যটির ভিডিও নিজ ফেসবুক পেজে শেয়ার করেন তিনি। বাংলাদেশের ভালো যারা চেয়েছেন তারা বেশিদিন থাকতে পারেনি উল্লেখ করে সুমন বলেন, আপনারা জানেন, বাংলাদেশের ইতিহাস বলে, যারা বাংলাদেশের ভালো চেয়েছেন তারা কেউ বেশি দিন থাকতে পারেন নাই।

যারা বিএনপি করে তাদের উদ্দেশ্যে বলি- জিয়াউর রহমান থাকতে পারেন নাই। যারা আওয়ামী লীগ করেন- বঙ্গবন্ধু থাকতে পারেন নাই। শেখ হাসিনাকে এ পর্যন্ত ১৯/২০ বার শেষ করা চেষ্টা করা হয়েছে। বাংলাদেশের জাতীয় চার নেতাও যদি থাকতো তাহলেও বাংলাদেশ এতো পিছনে থাকতো না। বাংলাদেশী এই আইনজীবী বলেন, নুসরাতের ঘটনায় ওসি মোয়াজ্জেমের বি**রুদ্ধে যখন মামলা করেছিলাম

তখন আমার প্রতিপক্ষ আইনজীবী বলেছিলন, মাইলর্ড- ব্যারিস্টার সুমন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসার জন্য এসব করেছে। আমি পরের দিন মহামান্য আদালতকে বলেছিলাম, শেখ হাসিনার নজরে পড়ার জন্য আমার মত মানুষ যদি আরো দাঁড়িয়ে যেত তাহলে বাংলাদেশ আরো এগিয়ে যেত। উল্লেখ্য, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন প্রায় সময় তার নিজের ফেসবুক পেজে দেশের বিভিন্ন বিষয় নিয়ে সস্ট্যাস দিয়ে থাকেন।

এছাড়া ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন দেশের অনেক স্কুলে নানা রকম সহায়তা করেন। ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের এই সকল কাজের জন্য তার নিজ এলাকায় অনেক সম্মানিত হয়েছেন। একই সাথে দেশের বিভিন্ন স্থানে অনেক মহাত কাজের সাথে জড়িত রয়েছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme