সর্বশেষ আপডেট
ঢাকায় প্রকাশ্যে দিনে-দুপুরে ছি’ন’তা’ইয়ে’র শিকার শিক্ষিকা, ভি’ডিও ভা’ই’রাল প্রবাসে আওয়ামী লীগ-বিএনপি নিয়ে সিলেটিদের মধ্যে সং;ঘর্ষ, নি;হত ১ মায়ের দুল বিক্রির টাকায় লেখাপড়া শুরু করা মারুফার এএসপি হওয়ার গল্প ধ’রিয়ে দেন একে, দুবাই প্রবাসীর ১৩ লাখ টাকা নিয়ে উ’ধাও এই নারী বাংলাদেশ-পাকিস্তানের টি-টোয়েন্টি সম্প্রচার করবে না বাংলাদেশি কোনো চ্যানেল, দেখবেন যেভাবে ঢাবির হলে আবরার স্টাইলে চার শিক্ষার্থীকে রাতভর নি’র্যাতন ছেলেকে হ;ত্যা;র পর ডা’কা’তি নাটক সাজালেন সৎ মা পুত্রবধূকে ফাঁ’সাতে নিজের ১৫ দিনের সন্তানকে হ’ত্যা করলো মা! নারী ইউপি সদস্যের বাড়িতে অ’সা’মাজিক কাজ, আ’ট’ক ৮ স্বামী প্রবাসী, ছাত্রীর মাকে নিয়ে উ;ধাও প্রাইভেট শিক্ষক
সাহসী কর্মের স্বীকৃতি চান মহেশখালী থানার ওসি

সাহসী কর্মের স্বীকৃতি চান মহেশখালী থানার ওসি

চলতি বছরে দেশের সবচেয়ে সাহসী কর্মকাণ্ড হচ্ছে দেশের ক্রাইম জোন হিসেবে খ্যাত মহেশখালী দ্বীপে জলদস্যু ও অস্ত্রকারীগরের আত্মসমর্পণসহ অস্ত্র জমার চাঞ্চল্যকর ঘটনা। আর এই কঠিন কাজটি করেছেন পুলিশ বিভাগ। পুলিশ বিভাগ এ সফলতার জন্য বাহবা পেয়েছে। আর পুলিশ বিভাগের হয়ে মাঠ পর্যায়ে এই কাজটি সাহসিকতার সঙ্গে সম্পাদন করেছেন মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর।

তারপরেও এবারে পুলিশের সাহসী কার্যক্রমের জন্য যেসব সাহসী পুলিশদের পুরস্কৃত করার জন্য চূড়ান্ত তালিকা করা হয়েছে সেই তালিকায় নেই মহেশখালীর ওসি প্রভাষের নাম। অথচ চট্টগ্রাম জেলার এমন থানার ওসি’র ভাগ্যেও পুরস্কার জুটছে যে, যার থানায় মাত্র হাতে গুনা কয়েকটি অস্ত্র উদ্ধার হয়েছে। এ জন্য তিনি বিষয়টি অবহিত করে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর পুনঃ বিবেচনার জন্য আবেদন করেছেন।

গত ২৩ নভেম্বর মহেশখালীর কালারমারছড়ায় পুলিশের কাছে আনুষ্ঠানিকভাবে অস্ত্রের কারিগরসহ ৯৬ জন ডাকাত আত্মসমপর্ণ করেছেন। এ সময় তারা ২০৮টি আগ্নেয়াস্ত্র, ৪৩০টি গুলি ও অস্ত্র তৈরির সরঞ্জাম জমা দিয়েছেন। এ ঘটনায় মহেশখালী থানায় ৩৬টি মামলা রুজু করা হয়। এই অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি, এমপি, ডিআইজি ও পুলিশ সুপার উপস্থিত ছিলেন।

এসব ডাকাত ও অস্ত্র কারিগরদের আত্মসমর্পণ করাতে মাঠ পর্যায়ে ওসিকে মহেশখালীর দুর্গম পাহাড় ও বঙ্গোপসাগরে চিরুনি অভিযান চালাতে হয়েছে। এমনকি মহেশখালী দ্বীপে শান্তি ফিরিয়ে আনতে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করতে হয়েছে থানার ওসিকে। এতে সফলও হয়েছেন তিনি। মহেশখালীতে জলদস্যু ও অস্ত্রকারিগরের আত্মসমর্পণ ঘটনায় সর্বত্র প্রশংসিত হয়েছে পুলিশ বিভাগ।

অথচ যিনি মাঠ পর্যায়ে জীবনের ঝুঁকি নিয়ে সাহসিকতার ভূমিকা রেখেছেন তার নাম নেই পুরস্কারের তালিকায়। এ জন্য মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট নিজের সাহসিকতাপূর্ণ কাজের জন্য বিপিএম পুরস্কারের তালিকায় তার নাম রাখার জন্য পুনঃ আবেদন করেছেন।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme