সর্বশেষ আপডেট
প্রেমিককে পেতে কনকনে শীতে ভারত থেকে বাংলাদেশে আসলো ১৪ বছরের কিশোরী । আমাদের নিয়ে আযহারী হুজুর ছাড়া আর কেউ এমন কথা বলেনিঃ হিজড়া প্রধান । প্রভাকে বিয়ে করলেন ইন্তেখাব দিনার । বিয়েতে সৌদি নারীদের পছন্দের শী’র্ষে বাংলাদেশি পুরু’ষরা । আজ ১৯/০১/২০২০ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । দেহ ব্যবসা করতে করতে যেভাবে আন্ডারওয়ার্ল্ড ডন হলেন আলিয়া । শারীরিক সম্পর্কে মোটা পুরুষেরা বেশি সক্রিয়, বলছে গবেষণা । ওয়াজে তারেক মনোয়ারের বক্তব্য নিয়ে ফেসবুকে তুমুল আলোচনা । পরকীয়া প্রেমিকের সঙ্গে হোটেলে গিয়ে যেভাবে খু’ন করা হল গৃহবধূকে । ফেব্রুয়ারির ১ তারিখে হচ্ছেনা এসএসসি পরীক্ষা ।
নুর আহত নাকি নিহত হয়েছেন, ডাজ নট ম্যাটার: রাব্বানী

নুর আহত নাকি নিহত হয়েছেন, ডাজ নট ম্যাটার: রাব্বানী

ভিপি নুরকে আর ডাকসুতে ঢুকতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়ে জিএস গোলাম রাব্বানি বলেছেন, ‘নুর আ’হত নাকি নি’হত হয়েছেন, ডাজ নট ম্যাটার।’ রোববার (২২ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু চত্বরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এ সময় রাব্বানি অ’ভিযোগ করেন, নুর দেশীয় অ’স্ত্র ও বহিরাগতদের নিয়ে মা’রামা’রিতে জড়িয়েছেন।

রাব্বানি আরও অ’ভিযোগ করেন, ভিপি নুর নিজের দু’র্নীতি ঢাকতে বহিরাগতদের নিয়ে ডাকসুকে ব্যবহার করে অরাজকতা করছেন। এছাড়া ভিপি নুর পদত্যাগের মাধ্যমে ডাকসু শান্ত হবে বলেও জানান তিনি। বেলা ১টার দিকে ডাকসু ভবনে গিয়ে ভিপির কক্ষ এবং ডাকসু ভবনে ভাঙচুর চালায় মুক্তিযু’দ্ধ মঞ্চের লোকজন। এ সময় নিজ কক্ষে অব’রুদ্ধ হয়ে পড়েন ডাকসু ভিপি।

এতে ছাত্রলীগ নেতাকর্মীরা অংশ নিয়েছেন বলেও অ’ভিযোগ উঠেছে। হা’মলা-ভাঙচুরে ভিপি নুরসহ আটজন আ’হত হয়েছেন। হা’মলার পর আ’হত ডাকসু ভিপি নুরুল হক অ’জ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে। এছাড়া ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহবায়ক রাশেদ খান, ফারুক হোসেনসহ অন্যদের সাহায্য চেয়ে আকুতি জানাতে দেখা গিয়েছে।

হা’মলার বিষয়ে রাব্বানী বলেন, সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বহিরাগতদের নিয়ে ডাকসুতে জড়ো হন নুর। এ সময় তাদের হাতে দেশীয় অ’স্ত্র, রড ও লা’ঠি ছিল। পরে ডাকসু ভবনের উপর থেকে নুরের নেতৃত্বে ইট পাট’কেল মা’রা হয়। নুরের উপর হা’মলার কথা ডাকসুর কাউকে জানায়নি বলে অ’ভিযোগ করে রাব্বানী বলেন, ডাকসু ভিপি আক্রান্ত হলে কেন আমাদের জানাইনি। আম’রা তাকে আশ্রয় দিতাম।

মুক্তিযু’দ্ধ মঞ্চের নেতার্মীরা দাবি করেছেন, নুর এবং তার অনুসারীরা ৬ রাউন্ড গু’লি ছুড়েছে ওপর থেকে। এ কারণে তারাও নুরদেরকে মা’রধর করেছেন। তবে প্রত্যক্ষদর্শীরা জানান, মুক্তিযু’দ্ধ মঞ্চের একাংশের সভাপতি ছাত্রলীগ থেকে সদ্য অব্যাহতিপ্রাপ্ত সহসভাপতি আমিনুল ইস’লাম বুলবুলের নেতৃত্বে ৫০-৬০ জন নেতাকর্মী ডাকসু ভিপির কক্ষ ও ডাকসু ভবনে ভাঙচুর চালায়।

এ সময় ছাত্রলীগ থেকে নির্বাচিত ডাকসুর কয়েকজন সদস্য মুক্তিযু’দ্ধ মঞ্চকে হা’মলা বিরত থাকার অনুরোধ জানালেও মুক্তিযু’দ্ধ মঞ্চের লোকজন জামায়াত-শিবির আখ্যায়িত করে তাদেরকেও মা’রধর করে। ওই হা’মলায় ছাত্রলীগ থেকে নির্বাচিত সূর্যসেন হল সংসদের ভিপি মা’রিয়াম জামান সোহান ও জিএস সিয়ামও অংশ নেন বলে অ’ভিযোগ পাওয়া গেছে। তারাও ভিপি নুরের অনুসারীদের লা’ঠিসোঁটা দিয়ে মা’রধর করেন।

ভিপি নুরের ফেইসবুক পেজে অব’রুদ্ধ অবস্থা থেকে দেওয়া লাইভে দেখা যায়, বাংলাদেশে সাধারণ ছাত্র অধিকার পরিষদ নেতা রাশেদ খান কথা বলছেন। নুরসহ কয়েকজন কক্ষের মেঝেতে পড়ে আছেন। এ সময় রাশেদ খান’কে বলতে শোনা যায়, ‘শাহবাগ থা*না-পু’লিশের সাহায্য কামনা করছি। এখানে আমাদের সবার অবস্থা খা’রাপ।’ বাংলাদেশে সাধারণ ছাত্র অধিকার পরিষদ থেকে নির্বাচিত ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন বলেন, ‘মুক্তিযু’দ্ধ মঞ্চের লোকজন আমাদের ওপর হা’মলা চালিয়েছে। অনেকে আ’হত হয়েছেন। ভিপি নুর এখনো অব’রুদ্ধ।’

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme