সর্বশেষ আপডেট
প্রেমিককে পেতে কনকনে শীতে ভারত থেকে বাংলাদেশে আসলো ১৪ বছরের কিশোরী । আমাদের নিয়ে আযহারী হুজুর ছাড়া আর কেউ এমন কথা বলেনিঃ হিজড়া প্রধান । প্রভাকে বিয়ে করলেন ইন্তেখাব দিনার । বিয়েতে সৌদি নারীদের পছন্দের শী’র্ষে বাংলাদেশি পুরু’ষরা । আজ ১৯/০১/২০২০ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । দেহ ব্যবসা করতে করতে যেভাবে আন্ডারওয়ার্ল্ড ডন হলেন আলিয়া । শারীরিক সম্পর্কে মোটা পুরুষেরা বেশি সক্রিয়, বলছে গবেষণা । ওয়াজে তারেক মনোয়ারের বক্তব্য নিয়ে ফেসবুকে তুমুল আলোচনা । পরকীয়া প্রেমিকের সঙ্গে হোটেলে গিয়ে যেভাবে খু’ন করা হল গৃহবধূকে । ফেব্রুয়ারির ১ তারিখে হচ্ছেনা এসএসসি পরীক্ষা ।
ভিপি নূরের উপর হা’মলা, সরকারকে যা বললেন জমিয়ত মহাসচিব

ভিপি নূরের উপর হা’মলা, সরকারকে যা বললেন জমিয়ত মহাসচিব

ডাকসু ভবনে ঢুকে ডাকসুর ভিপি নুরুল হক নুর ও ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নে’তাক’র্মীদের উপর সন্ত্রা’সীদের হা’মলার ঘটনায় তী’ব্র নি’ন্দা ও উদ্বে’গ প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী। একইসঙ্গে তিনি অবিলম্বে হা’মলাকা’রীদেরকে দ্রুত গ্রে’ফতার ও তাদের বি’রুদ্ধে কঠোর আইনগত ব্যব’স্থা নেওয়ার জন্য প্রশাসন ও ঢাকা বিশ্ববিদ্যালয় ক’র্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন।

আজ (২২ ডিসেম্বর) সন্ধ্যায় এক বিবৃতে জমিয়ত মহাসচিব আরো বলেন, এই দেশে আজ কেউ নিরা’পদ নন। মানুষের জান, মাল, ই’জ্জত-আব্রুর নিরা’পত্তা বলতে কিছুই নেই। দেশের মানুষ আ’তংকজ’নক ও ভী’তিকর এক প’রিস্থিতির মধ্যে চরম নি’রাপত্তাহী’নতায় সার্বক্ষণিক উ’দ্বেগের সাথে দিনাতিপাত করছে। বিচার ব্যবস্থা সম্পূর্ণ ভে’ঙ্গে পড়েছে। সরকার জনগণ ও দেশের স্বার্থ নয়, বরং গদি রক্ষার জন্য মরিয়া হয়ে ভিন্নমত দমন এবং সরকারের স্বপক্ষের বিদেশী বন্ধুদের স্বা’র্থ র’ক্ষা ও দা’সত্ব করে চলেছে।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর দায়িত্ব হচ্ছে দেশের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি নির’পেক্ষভাবে তদা’রক করা এবং সাধারণ জনগণের জানমালের উপর হু’মকি তৈরি হলে সেটা প্রতিহত করা ও সার্বিক নি’রাপত্তা বজায় রাখা। অথচ, আইনশৃ’ঙ্খলা বা’হিনীকে সরকার দলীয় কাজে এবং ভি’ন্নমত ও বিরো’ধী রাজনৈতিক মতকে দমন করে ক্ষ’মতা নি’রাপদ রাখতে একচেটিয়া ব্যবহার করছে। জমিয়ত মহাসচিব বলেন, ভিপি নূরের উপর বার বার হা’মলার ঘটনা ঘটছে।

সরকারের দায়িত্ব ছিল তার নিরাপত্তা নিশ্চিতে যথাযথ ব্যবস্থা নেওয়া এবং চিহ্নিত হাম’লাকা’রীদেরকে গ্রে’ফতার করে আইনের হাতে সোপর্দ করা। অথচ, এর কোনটাই করা হয়নি। সরকারের এই নীরবতা প্রকারান্তরে হা’মলাকা’রীদেরকে প্র’চ্ছন্ন স’মর্থন ও উৎসাহ যুগিয়েছে। সরকারের এই ভূমিকা নাগরিক মনে গভীর উ’দ্বেগ, হ’তাশা ও ক্ষো’ভ তৈরি করেছে। আল্লামা কাসেমী বলেন, ভারতের নাগরিকত্ব আইন ও এনআরসির বিরুদ্ধে ভার’তজুড়ে চল’মান আ’ন্দোলন ও জামিয়া মিল্লিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের

ওপর সে দেশের পু’লিশের হা’মলার প্রতিবাদে ডাকসু ভিপি নুরের গত সপ্তাহের আহূত সংহতি ও প্রতিবাদ সমাবেশেও ছাত্রলীগ ও মুক্তিযু’দ্ধ মঞ্চ’ নামের একটি সংগঠনের লোকজন পৈ’শাচিক হামলা চালায়। আজকের হা’মলায়ও এই চক্রকেই দেখা যায়। তিনি বলেন, মুক্তিযু’দ্ধ মঞ্চের ক্রিয়া’কলাপ আবরার ফাহাদ হ’ত্যাকা’রীদের সাথে মিল দেখা যাচ্ছে।

বুয়েট ছাত্র আবরার ফাহাদকে ভারতীয় আ’ধিপত্যবাদ ও আ’গ্রাসী তৎপরতার প্রতিবাদে কলম ধরার কারণে খু’নি চক্র নিষ্ঠু’রভাবে হ’ত্যা করেছিল। আজকে ঢাকসু ভিপি নুরুল হক নুরুও বার বার আক্রা’ন্ত হচ্ছেন ভারতীয় আধিপত্যবাদ ও সাম্প্রদায়িক নীতির বি’রুদ্ধে প্র’তিবাদের আওয়াজ তোলার কারণে। এতে এটা স্পষ্ট হয় যে, কথিত এই মুক্তিযু’দ্ধ মঞ্চ ভারতীয় আ’ধিপত্য ও হি’ন্দুত্ববাদি আ’গ্রাসী নীতির এদেশীয় ক্রীড়নক।

বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও বিভিন্ন ধর্মমতের সুন্দর সাম্প্রদায়িক সম্প্রীতিকে অক্ষুণ্ণ ও নিরা’পদ রাখতে হলে এই অপশক্তিকে প্রতিহত করতে সকল দেশপ্রেমিক ও শান্তিবাদি নাগরিককে ঐক্য’বদ্ধ হতে হবে। তিনি বলেন, ভিপি নুর ও তার সঙ্গীদের ওপর স’ন্ত্রাসী হা’মলার ঘ’টনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার জন্য আমরা সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।

পাশাপাশি সর্বস্তরের জনসাধারণের প্রতি দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও সাম্প্রদায়িক সম্প্রীতির উপর হু’মকি সৃষ্টিকারী অপশ”ক্তির প্রতি’রোধে ঐক্য’বদ্ধ ও সো’চ্চার হওয়ার আহ্বান জানাচ্ছি। উল্লেখ্য, আজ (২২ ডিসেম্বর) আবারও ডাকসু ভিপি নুরের ওপর হাম’লা চালিয়ে তাকে মারা’ত্মক আ’হত করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও মুক্তিযু’দ্ধ মঞ্চের একাংশের নেতাক’র্মীরা। এ সময় নুরের সাথে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও কয়েকটি কলেজের কয়েকজন ছাত্র আ’হত হয়েছেন। ঘটনার প্রায় ৪৫ মিনিট পর নুরসহ আ’হত ছাত্রদের ডাকসু ভবন থেকে উ’দ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভ’র্তি করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme