প্রধানমন্ত্রীর কাছে বিচার চাইলেন ভিপি নুরের বাবা

প্রধানমন্ত্রীর কাছে বিচার চাইলেন ভিপি নুরের বাবা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের বাবা ইদ্রিস হাওলাদার বলেছেন, আমরা কি বাংলাদেশের নাগরিক না? আমাদের উপর কেন এই অ’নধিকার চর্চা করা হয়? আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এর সঠিক বি’চার চাই। যাতে করে বাংলার মাটিতে এরকম অ’মানবিক ঘটনা আর না ঘটে। আজ রোববার সন্ধ্যায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নুরকে দেখতে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

নুরের বাবা বলেন, আমার ছেলে বাংলাদেশের নাগরিক তার নাগরিক অধিকার আছে এবং সেই সুবাদে সে ভিপি হয়েছে। বারবার কেন তার উপরে এই নি’পীড়ন-নি’র্যাত’ন হয়? পাঁচ-ছয় দিন আগেও তার উপর নি’র্যা’তন হয়েছে। আজকে তারপর তিনবার হা’মলা করা হয়েছে। আমি আমার ছেলের জন্য দেশবাসীর কাছে দোয়া চাচ্ছি। তিনি বলেন, ডাকসুর ভিপি বাংলাদেশের ছাত্রসমাজের কাছে একটি গুরুত্বপূর্ণ পদ।

তার উপরে বারবার কেন এধরনের অ’তর্কিত হামলা হবে? আমি বিনয়ের সাথে প্রধানমন্ত্রীকে অনুরোধ করব, তিনি যেন এর সঠিক বিচার করেন। উল্লেখ্য, আজ রোববার দুপুরে ডাকসু ভবনের নিজকক্ষে নুরের ওপর হা’মলা চালিয়ে তাকে মা’রাত্মক আহত করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও মুক্তিযু’দ্ধ মঞ্চের একাংশের নেতা–কর্মীরা। এ সময় নুরের সাথে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও কয়েকটি কলেজের কয়েকজন ছাত্র আহত হয়েছেন।

ঘটনার প্রায় ৪৫ মিনিট পর নুরসহ আহত ছাত্রদের ডাকসু ভবন থেকে উ’দ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী।এর আগে ১৭ ডিসেম্বর নুরের ওপর হা’মলা চালিয়ে তার দুই আ’ঙুল ভে’ঙে দেয় মুক্তিযু’দ্ধ মঞ্চের নেতাকর্মীরা।বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ওইদিনের হাম’লায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ১০ জন আহত হন।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme