সর্বশেষ আপডেট
মেডিকেলে চান্স পেলো রাজমিস্ত্রির মেয়ে জাকিয়া সুলতানা কলেজে না গিয়েও এমবিবিএস ভর্তি পরীক্ষায় দ্বিতীয় নেহা । বাংলাদেশি কর্মীদের প্রশংসা করে যা বললেন মালয়েশিয়ার পুলিশপ্রধান । বাড়ির নিচতলায় গাড়ী চালকদের জন্য থাকা ও নামাজের ব্যবস্থা করতে হবেঃ প্রধানমন্ত্রী । প্রেমের টানে বাংলাদেশে ভারতীয় গৃহবধূ, সীমান্তে উত্তে’জনা । গোয়ালঘরে শিকলে বাঁধা বৃদ্ধা মা বললেন, মোর পোলারা ভালো । সাড়ে ৮ লাখ টাকা দিয়েও চাকরি হয়নি, কাঁদলেন প্রার্থী । গরু ছেড়ে নারীদের প্রতি বেশি যত্নবান হোনঃ মোদিকে এক নারী । যে কারণে তুহিনকে নি’র্মমভাবে হ’ত্যা করলেন বাবা । পিয়ন থেকে যেভাবে ১২০০ কোটি টাকার মালিক যুবলীগের আনিস ।
র‌্যাবসহ ৫ জনকে বে’ধড়ক মা’রধ’র করে ফেরত দিলো বিএসএফ ।

র‌্যাবসহ ৫ জনকে বে’ধড়ক মা’রধ’র করে ফেরত দিলো বিএসএফ ।

কুমিল্লার ব্রাহ্মণপাড়া সীমান্ত থেকে তিন র‌্যাব সদস্য ও তাদের দুই সোর্সকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে উপজেলার আশাবাড়ি সীমান্তের ১০ নম্বর গেট এলাকা থেকে র‌্যাব-১১-এর কুমিল্লা সিপিসি-২-এর তিন সদস্যকে ধরে নিয়ে গেছে। দিন শেষে বিকেলে আহত অবস্থায় বিএসএফ তাঁদের বিজিবির নিকট হস্থান্তর করেন।

স্থানীয় সূত্র জানায়, তিন র‌্যাব সদস্যকে নিয়ে মা’দক উদ্ধার করতে সীমান্তের ২০৫৯ নম্বর পিলার সংলগ্ন একটি বাড়িতে যায় ওই দুই সোর্স। এ সময় ভুলবশত তারা সীমান্ত অতিক্রম করে। নিজের পরিচয় দেয়ার পরেও র‌্যাব ১১ সিপিসি ২ কুমিল্লা’র (কনস্টেবল) রিগান বড়ুয়া সহ ৩ র‌্যাব সদস্যকে ধ’রে নিয়ে যায় বিএসএফ। বিএসএফ-বিজিবি’র মাঝে পতাকা বৈঠক শেষে প্রায় ১০ ঘন্টা পর র‌্যাব-১১ সিপিসি-২ এর ৩ সদস্য ও তাদের ২ না’রী সোর্সসহ ৫ জনকে ফেরত দিয়েছে বিএসএফ।

তারা হচ্ছেন র‌্যাবের কনস্টেবল আবদুল মতিন, কনস্টেবল রিগেন বড়ুয়া, সৈনিক ওয়াহেদুল ইসলাম এবং দুই না’রী সোর্স লিজা ও তার খালা। বিকাল ৫টার দিকে আশাবাড়ি সীমান্ত দিয়ে তাদেরকে হস্তান্তর করা হয়। এ ঘটনায় সীমান্তে ওই এলাকায় উ’ত্তজনা ছড়িয়ে পড়্ র‌্যাব-১১ সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কমান্ডার মুহিতুল ইসলাম জানান, র‌্যাব-১১ এর সিপিসি-২ এর একটি দল বৃহস্পতিবার সকালে কুমিল্লা থেকে আশাবাড়ি এলাকায় মা দক উদ্ধার অভিযানে যায়। এসময় মা’দক চো’রাকারবারীদের ধাওয়ার একপর্যায়ে র‌্যাবের কয়েক সদস্য অসাব’ধানতাবশত ভারতীয় সীমান্তের অভ্যন্তরে ঢুকে পড়ে।

এতে ভারতীয় নাগরিকরা তাদেরকে আ’টকপূর্বক মা’রধর করে বিএসএফ এর নিকট হস্তান্তর করে। ভারতীয় নাগরিকরা র‌্যাবের ৩ সদস্য এবং তাদের স’ঙ্গে থাকা ২ না’রী সোর্স লিজা ও লিজার খালাসহ ৫ জনকে আ’টকপূর্বক বেধ’ড়ক মা’রধর করে তাদের ব্যবহৃত একটি পি’স্তল, ৭টি বু’লেট ও অন্যান্য সামগ্রীসহ ভারতীয় বিএসএফ এর নিকট হস্তান্তর করে।

এদিকে খবর পেয়ে কুমিল্লা থেকে র‌্যাব ও বিজিবির পদস্থ কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে আ’টককৃতদের ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করেন। এরপর বিকাল ৪টায় শুরু হয় বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক। ওই বৈঠক শেষে বিকাল ৫টায় তাদেরকে ফেরত দেওয়া হয়। বৈঠকে ভারতের ৭৪-বিএসএফ এর পরিদর্শক আর.জে মিঠু ও বাংলাদেশের সংকুচাইল বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার নুরুল ইসলামসহ বিএসএফ-বিজিবির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সীমান্তের বিজিবির সংকুচাইল বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার নুরুল ইসলাম বিডি২৪লাইভকে জানান, সীমান্তের ২০৫৯নং পিলারের সন্নিকটে ভারত-বাংলাদেশ সীমান্তের রহিমপুর-আশাবাড়ি সীমান্ত এলাকা দিয়ে র‌্যাব সদস্যরা ভুলবশত ভারতে প্রবেশ করলে ভারতীয়রা তাদেরকে আ’টক করে বিএসএফ এর নিকট হস্তান্তর করে। তাদেরকে ফেরত আনতে দিনভর বিএসএফ এর সাথে পত্রবিনিময় করার পর বিকাল ৪টায় বিজিবি-বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠক শুরু হয়। পরে বিকাল ৫টার দিকে বিএসএফ ওই ৫ জনকে হস্তান্তর করে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme
[X]