হিন্দু ধ’র্ম ত্যাগ করে ইস’লাম ধর্ম গ্রহন করলেন কুমিল্লার অনিক চন্দ্র দাস

হিন্দু ধ’র্ম ত্যাগ করে ইস’লাম ধর্ম গ্রহন করলেন কুমিল্লার অনিক চন্দ্র দাস

কুমিল্লার মনোহরগঞ্জ উপজে’লার সরসপুর গ্রামের হিন্দু পাড়ার একটি হিন্দু ছেলে মু’সলমান হয়েছে। হিন্দু ধ’র্ম ত্যাগ করে ইস’লাম ধ’র্ম গ্রহন করলেন কুমিল্লার অনিক চন্দ্র দাস সনাতন ধ’র্ম ছেড়ে ইস’লাম ধ’র্ম গ্রহণ করেছেন অনিক চন্দ্র দাস। বর্তমানে তার নাম মো. আনাস। নোটারী পাবলিক বরাবরে সম্পাদিত এফিডেভিট মূলে প্রীতি কর্মকার মু’সলিম ধ’র্ম গ্রহণ করেন।

এ সময় মো. আনাস নিজের নাম হিসেবে পছন্দ করেন। কুমিল্লার মনোহরগঞ্জ উপজে’লার সরসপুর গ্রামের হিন্দু পাড়ার একটি হিন্দু ছেলে মু’সলমানহয়েছে। সনাতন ধ’র্ম ছেড়ে ইস’লাম ধ’র্ম গ্রহণ করেছেন অনিক চন্দ্র দাস। বর্তমানে তার নাম মো. আনাস।নোটারী পাবলিক বরাবরে সম্পাদিত এফিডেভিট মূলে প্রীতি কর্মকার মু’সলিম ধ’র্ম গ্রহণ করেন। এ সময় মো. আনাস নিজের নাম হিসেবে পছন্দ করেন।

উল্লেখ্য, হবিগঞ্জ জে’লার নবীগঞ্জ পৌরসভার শিবপাশা গ্রামের সনাতন ধ’র্মাবলম্বী একটি পরিবার ইস’লাম ধ’র্ম গ্রহন করেছেন। পরিবারের সন্তান প্রিটুল কান্তি দাশ এখন শেখ মুহাম্ম’দ আবদুর রহমান। তিনি তার মা এবং বড় বোনসহ ইস’লাম ধ’র্ম গ্রহন করেছেন।

গত রবিবার হবিগঞ্জ কোর্টে নোটারি পাবলিকের মাধ্যমে এফিডেফিট করে তিনি হিন্দু ধ’র্ম ত্যাগ করে ইস’লাম ধ’র্ম গ্রহন করেন। প্রিটুল কান্তির সাথে কথা হলে তিনি জানান যে, হযরত মুহাম্ম’দ (সাঃ) এর জীবনী পড়েন এবং আসেপাশের মু’সলমান ও বন্ধুদের চলাফেরা আচার আচরণে তিনি ইস’লাম স’ম্পর্কে ধারনা লাভ করেন এবং মনে প্রা’ণে বিশ্বা’স করতে থাকেন।

তারই ধারাবাহিতায় তিনি এবং তার পরিবার ইস’লাম ধ’র্ম গ্রহনের সিদ্ধান্ত নেন। বুধবার সন্ধ্যা আরজু ডিপার্টমেন্টাল স্টোরে সর্বদলীয় উলামা পরিষদ, ব্যবসায়ী ও রাজনৈতিক ব্যাক্তি বর্গের সামনে কালেমা পাঠের মাধ্যমে তিনি এবং তার পরিবার ইস’লাম ধ’র্ম গ্রহন করেন।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme