কোতোয়ালি থানার ওসি যখন মসজিদের খতিব ।

কোতোয়ালি থানার ওসি যখন মসজিদের খতিব ।

সাধারণত শুক্রবার জুমার নামাজের আগে বয়ান করেন নির্ধারিত মসজিদের ইমাম। আর এটাই স্বাভাবিক। নিয়মও তাই। কিন্তু চট্টগ্রামের কোতোয়ালি থানার আন্ডারে অবস্থিত মসজিদগুলোতে এই কাজটি করছেন সেই থানারই ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)।প্রতি শুক্রবারই ভিন্ন ভিন্ন মসজিদে গিয়ে বয়ান করছেন ইমামের মতোই। তার বয়ানে উঠে আসছে বিভিন্ন সামাজিক অপরাধ সম্পর্কে ধর্মীয় অবস্থান। আর এসব কিছুই তিনি কুরআন হাদিসের আলোকে আলোচনা করেন।

ভিন্নধর্মী এই পুলিশিং করে চট্টগ্রামে আলোচনার জন্ম দিয়েছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন। শুধু এই মসজিদ পুলিশিংই নয়; জনবান্ধব বিভিন্ন সৃজনশীল উদ্যোগের মাধ্যমে চট্টগ্রামে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছেন তিনি।এ প্রসঙ্গে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, ‘দেশের ৯০ শতাংশ মুসলমানের মধ্যে প্রায় শতভাগ মুসলমানই ধর্মভীরু।

তারা অন্যান্য কথার চেয়ে মসজিদের কথাকেই বেশি গুরুত্ব দিয়ে থাকে। আমি অপরাধ দমনে এই সুযোগটাই নিয়েছি। প্রতি শুক্রবার জুমার নামাজের আগে কুরআন ও হাদিসের আলোকে বিভিন্ন অপরাধ- মা’দক, ই’ভটি’জিং, স’ন্ত্রা’স ইত্যাদি সম্পর্কে আলোচনা করি। এই মসজিদ পুলিশিংয়ের ভালো সুফলও পাচ্ছি।’

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme