সর্বশেষ আপডেট
হাসপাতালে ভুল চিকিৎসায় প্রবাসীর মৃত্যু, ১৫ লক্ষ টাকায় সমঝোতা । আরব আমিরাতের অবৈধ প্রবাসীদের জন্য সুখবর, শীগ্রই পাচ্ছেন নতুন ভিসা । বিয়ে করছেন নায়িকা বুবলি । মালয়েশিয়া ছাড়লো ৩৯ হাজার বাংলাদেশী, ডেড লাইন ৩১ ডিসেম্বর । বিপাকে পড়বেন কয়েক কোটি মুসলমান, ভারতীয় মুসলিমদের পাশে থাকার আহবান । বাসর ঘরে স্বামীকে বসিয়ে রেখে প্রবাসীর ছেলের সাথে বউ উধাও । যে কারণে স্বামীর পুরুষা’ঙ্গ ব্লে’ড দিয়ে কে’টে নিলো স্ত্রী । আজ ১৫/১২/২০১৯ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । এবার চাঁদপুরে মিজানুর রহমান আজহারীর মাহফিল বন্ধ ঘোষণা (ভিডিও) গঙ্গা ঘাটে আচমকা পড়ে গেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । (ভিডিও)
সৌদি আরবে বাংলাদেশি শিক্ষার্থীর কৃতিত্ব অর্জন ।

সৌদি আরবে বাংলাদেশি শিক্ষার্থীর কৃতিত্ব অর্জন ।

সৌদি আরবের কিং সউদ বিশ্ববিদ্যালয়ের অ্যাডুকেশন ফ্যাকাল্টির স’র্বোচ্চ নম্বর পেয়ে ডিনশিপ অ্যাওয়ার্ড পেলেন রহমত উল্লাহ নামে এক বাংলাদেশি শি’ক্ষার্থী। এবছর বিশ্ববিদ্যালয়টি স’র্বোচ্চ নম্বরপ্রা’প্ত ১৮৭ ছা’ত্রছা’ত্রীদেকে ডিনশিপ অ্যাওয়ার্ড প্র’দান করে। গত মঙ্গলবার দেশটির কিং সউদ বিশ্ববিদ্যায়ল ক্যা’ম্পাসে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে,

১৪৩৯-৪০ হিজরি শিক্ষাবর্ষের প্রতিভা’বান এসব শি’ক্ষার্থীদেরকে এ কৃ’তিত্বের জন্য বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. বদরান আল ওমর সনদ ও পুর’স্কার তুলে দেন। ডিনশিপ অ্যাওয়ার্ড এর জন্য বিশ্ববিদ্যালয়টির ফ্যাকাল্টি থেকে স’র্বোচ্চ নম্বরধা’রী পাঁচ জন করে ছাত্রছাত্রী বা’ছাই করা হয়। এদের ম’ধ্যে সৌদি আরবের ছাত্রছাত্রী ছাড়াও আটজন বিদেশি ছাত্র এ অ্যাওয়ার্ড অ’র্জন করেন। বাংলাদেশি শি’ক্ষার্থী রহমত উল্লাহ গত শিক্ষাব’র্ষেও এই পুরস্কার অ’র্জন করেন। তার বাড়ি নরসিংদী জেলার রায়পুরের শিবপুর গ্রামে।

তার বাবার নাম আনোয়ারুল হক। সৌদি আরবের কিং সউদ বিশ্ববিদ্যালয় আরব বিশ্বের শী’র্ষস্থা’নীয় বিশ্ববিদ্যালয়ের ম’ধ্যে একটি। বর্তমানে এ বিশ্ববিদ্যালয়ে ইসলামী শিক্ষা, বিজ্ঞান, কলা, প্রকৌশল, আরবি ভাষা, পর্যটন ও মনোবিজ্ঞান ইত্যাদি বিভাগে প্রায় ৩৫ বাংলাদেশি শি’ক্ষার্থী অনার্স, মাস্টার্স, পিএইচডিসহ বিভিন্ন শি’ক্ষা স্ত’রে অ’ধ্যয়নরত রয়েছেন।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme