গাজীপুরে একটি পরিবারের ৬ জনের ইসলাম ধর্ম গ্রহণ ।

গাজীপুরে একটি পরিবারের ৬ জনের ইসলাম ধর্ম গ্রহণ ।

৬ জনের ইসলাম ধর্ম গ্রহণ- গাজীপুরের কাপাসিয়া উপজেলার সিংহশ্রী ইউনিয়নের কুলাঙ্গা গ্রামে হিন্দু সম্প্রদায়ের এক পরিবারের ছয়জন ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ইউনিয়নের কুলগঙ্গা মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় শত শত মুসল্লিদের সামনে প্রথমে পরিবারের তিন সদস্য ইসলাম ধর্ম গ্রহণ করেন। মসজিদের ইমাম নুর মোহাম্মদ ও মাওলানা আব্দুর রহিম তাদের কালেমা পাঠ করান এবং পূর্বের নাম পরিবর্তন করে নতুন ইসলামী নাম রাখেন। শ্রী ঝন্টু দাস (মো. জসিম উদ্দিন), শ্রী জয়ন্ত দাস (মো. জাবের আহমেদ), শ্রী সৌরভ দাস (মো. আসাদ উল্লাহ) নতুন নাম ধারণ করে খুতবা শুনেন এবং জুমার নামাজ আদায় করেন।

শুক্রবার (১লা নভেম্বর) জুমার নামাজের পর উপজেলার সিংহশ্রী ইউনিয়নের কুলগঙ্গা গ্রামের ওই ছয়জন আনুষ্ঠানিকভাবে ইসলাম ধর্ম গ্রহণ করেন। সিংহশ্রী ইউনিয়নের চেয়ারম্যান আশ্রাফ উদ্দিন খান আল আমিন জানান, ‘শুক্রবার জুমার নামাজের সময় কুলগঙ্গা মসজিদে এসে শত শত মুসল্লির সামনে প্রথমে ওই পরিবারের তিন সদস্য ঝন্টু দাস, জয়ন্ত দাস ও সৌরভ দাস স্বেচ্ছায় ইসলাম গ্রহণ করেন। মসজিদের ইমাম নুর মোহাম্মদ ও মাওলানা আব্দুর রহিম কালেমা পড়িয়ে তাদের ইসলাম ধর্ম গ্রহণ করান এবং পূর্বের নাম পরিবর্তন করে নতুন ইসলামি রাখেন।

পরে নওমুসলিমরা খুতবা শুনেন এবং জুমার নামাজ আদায় করেন। জুমার নামাজ শেষে ঝন্টু দাস (নতুন নাম মো. জাহাঙ্গীর আলম জসিম) মসজিদের ইমামকে সঙ্গে নিয়ে তাদের বাড়িতে গিয়ে মা-বাবা ও স্ত্রীসহ স্বপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ করেন। এ বিষয়ে নওমুসলিম মো. জাহাঙ্গীর আলম জসিম ও তার বাবা আতিকুল্লাহ বলেন, ‘আমরা স্বেচ্ছায় শান্তির ধর্ম ইসলাম গ্রহণ করেছি। আমাদেরকে কেউ চাপ দিয়ে ধ’র্মা’ন্ত’রি’ত করেনি।’ ইসলাম ধর্ম গ্রহণ সদস্যরা হলেন- উপজেলার সিংহশ্রী ইউনিয়নের কুলগঙ্গা গ্রামের অনিল চন্দ্র দাস (৭০), তার স্ত্রী শ্রীমতি রুনুবালা দাস (৬৫), ছেলে ঝন্টু দাস (৪০), ঝন্টু দাসের স্ত্রী শ্রীমতি লতা রানী দাস (৩৫), তাদের ছেলে জয়ন্ত দাস (১০) ও সৌরভ দাস (৭)।

ইসলাম গ্রহণের পর অনিল চন্দ্র দাসের নতুন নাম রাখা হয় মো. আতিকুল্লাহ, রুনুবালা দাসের নাম মোছা. রাবেয়া খাতুন, শ্রী ঝন্টু দাসের নাম মো. জাহাঙ্গীর আলম জসিম, লতা রানী দাসের নাম আয়শা খাতুন, শ্রী জয়ন্ত দাসের নাম মো. জাবের আহমেদ ও শ্রী সৌরভ দাসের নাম মো. আসাদ উল্লাহ রাখা হয়। স্বপরিবারে হিন্দু থেকে মুসলিম হওয়ায় স্থানীয়রা নও মুসলিমদের বিভিন্ন প্রকার সাহায্য ও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান আশ্রাফ উদ্দিন খান আল আমিন বলেন, নওমুসলিমদেরকে ইউনিয়ন পরিষদ থেকে বিভিন্ন প্রকার সাহায্য সহযোগিতা করা হবে।

প্রধানমন্ত্রী পাপনের ক্যা’সি’নো খেলার ভিডিও দেখে ব্যথিত সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি ও সংসদ সদস্য নাজমুল হাসানের পাপনের ক্যা’সি’নো’তে জু’য়া খেলার ছবি ও ভিডিও ভা’ই’রা’ল হয়েছে যোগাযোগ মাধ্যমে। এতে স’মা’লো’চ’না’র সৃষ্টি হয়েছে সারাদেশে। স্নেহাপন্য পাপনের এই ভিডিও দেখে হতাশ হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ সূত্রে এ খবর পাওয়া গেছে। প্রধানমন্ত্রীর স্নেহধন্য এ কারণেই পাপন ক্রিকেট বোর্ডকে তার ইচ্ছামতো চালিয়েছেন।

জ’বা’ব’দি’হী’তা’র উর্ধ্বে রেখেছিলেন নিজেকে। এখন এই ক্যা’সি’নো’র ভিডিও ভাইরাল হওয়ার পর পাপনের পরিণতি কি হয় সেটাই দেখার বিষয়। প্রয়াত সাবেক রাষ্ট্রপতি ও সাবেক আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এবং ২১শে আগস্ট গ্রে”নে”ড হা’ম’লা’য় নি”হ”ত আওয়ামীলীগের মহিলানেত্রী আইভি রহমানের পুত্র নাজমুল হাসান পাপন। তাই প্রধানমন্ত্রীর অত্যন্ত স্নেহভাজন তিনি। তাকে নিজের ছোটভাইর মতই স্নেহ করেন প্রধানমন্ত্রী। তাই পাপনের ক্যাসিনো খেলার ভিডিও দেখে প্রধানমন্ত্রী হতাশা ও ব্যাথিত কণ্ঠে বলেন, পাপনও!

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme
[X]