সর্বশেষ আপডেট
এসএসসির ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়, অসহায় মায়ের কান্না । সৌদিতে না’রী ক’র্মীর বিষয়টি খুবই জটিলঃ পররা’ষ্ট্র ম’ন্ত্রী । মালয়েশিয়ার আদালতে ৪ বাংলাদেশি না’রীর কা’রাদ’ন্ড।, নেপথ্যে যে কারণ… ইতালিতে ম’সজিদে এ’কযো’গে হা’মলার প’রিক’ল্পনাঃ বিপুল পরিমান অ’স্ত্র উ’দ্ধার । মক্কায় ক্রে’ন দু’র্ঘটনাঃ আ’হত বাংলাদেশিকে যে প’রিমাণ ক্ষ’তিপূ’রণ দেয়া হলো । সৌদিতে গৃ’হক’র্মী নি’র্যা’ত’ন, দ্রু’ত’ই আ’সছে না কোন সু’সংবা’দ । গুলতেকিনের দ্বিতীয় বিয়ে নিয়ে যা বললেন বড় ছেলে নুহাশ । সৌদি থেকে ফিরেছে ৫৩ নারীর মরদেহ, যা বললেন পররাষ্ট্রমন্ত্রী । কিশোরগঞ্জে কুমারী মাতার সন্তান প্রসব নিয়ে তোলপাড় । মেয়েরা মিলনের চেয়েও বেশি পছন্দ করে এই বিষয়গুলো ।
সাকিব প্রসঙ্গে ভারতীয় সাংবাদিকদের ক,ড়া জবাব দিলেন মাহমু্দউল্লাহ

সাকিব প্রসঙ্গে ভারতীয় সাংবাদিকদের ক,ড়া জবাব দিলেন মাহমু্দউল্লাহ

জুড়ারির তথ্য গোপন করার অভিযোগে বর্তমানে আইসিসি কর্তৃক এক বছরের জন্য নিষিদ্ধ আছেন সাকিব। তাই ভারতের বিপক্ষে প্রথমবারের মত দ্বিপাক্ষিক সিরিজে খেলতে পারছেন না তিনি। রোববার (৩ নভেম্বর) দিল্লিতে সিরিজের প্রথম ম্যাচ। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে সাকিব ইস্যু নিয়ে কথা বলতেই হলো রিয়াদকে।

যেখানে ভারতীয় সাংবাদিকদের প্রশ্নের মুখে বাংলাদেশ দলপতি মনে করিয়ে দিলেন, সাকিব কোনো অপরাধ করেননি, ভুল করেছেন। আর যা হয়ে গেছে, সেটা নিয়ে না ভেবে ম্যাচ নিয়েই ভাবতে চান মাহমু্দউল্লাহ। সাকিবের নিষিদ্ধ হওয়া নিয়ে মাহমুদউল্লাহ বলেন, ‘আমরা সবাই-ই জানি, সাকিব বাংলাদেশের গ্রেট পারফরমার।

পুরো বছরজুড়েই সে পারফর্ম করে। আমার মনে হয়, সে আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়। কিন্তু একটা ইস্যু তো তৈরি হয়ে গেছে। কি আর করা যাবে। তবে আমাদের এখনও সাকিবের প্রতি সমর্থন আছে। সে সম্ভবত একটা ভুল করে ফেলেছে, কিন্তু অপরাধ করেনি। আমরা তাকে এখনও সমর্থন করি, আগের মতোই তাকে ভালোবাসি।

সাকিব না থাকায় নেতৃত্ব দিতে হবে দলকে। এটা কেমন বোঝা হবে মাহমুদউল্লাহর জন্য? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে টাইগার অলরাউন্ডার অবশ্য বোঝা শব্দটিতেই আপত্তি তুললেন। রিয়াদের ভাষায়, ‘যে শব্দটা বললেন-বোঝা। আমি তেমন করে ভাবতে চাই না।

আমার জন্য দলকে নেতৃত্ব দেয়ার দারুণ একটা সুযোগ। আমি আগেও দলকে নেতৃত্ব দিয়েছে টেস্ট আর টি-টোয়েন্টিতে। কারণ সাকিব ইনজুরিতে ছিল। আমাদের এখন দল হিসেবে পারফর্ম করতে হবে। সবাইকে একসঙ্গে জ্বলে ওঠতে হবে। আমরা সেটা করতে প্রস্তুত।’

প্রসঙ্গত, ৩ নভেম্বর দিল্লীতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ৭ ও ১০ নভেম্বর রাজকোটে আর নাগপুরে হবে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ। সীমিত ওভারের টি-টোয়েন্টি সিরিজ শেষে ১৪ নভেম্বর ইন্দোরে টেস্ট সিরিজ শুরু হবে। ২২ নভেম্বর থেকে কলকাতার ঐতিহাসিক ইডেন গার্ডেনসে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme
[X]