সর্বশেষ আপডেট
বাবরি মসজিদ ও মুসলমানদের পক্ষে লিখলেন ভারতীয় হিন্দু লেখিকা । যুক্তরাজ্যে নিজ ঘরের পাশ থেকে এক বাংলাদেশির লাশ উদ্ধার । আবিষ্কৃত হলো ‘কৃত্রিম পাতা’ তৈরি করতে পারে ১০ শতাংশ বেশি জ্বালানি । আরো এক রেমিটেন্স যোদ্ধা কুয়েত প্রবাসী ভাই যেভাবে আমাদের ছেড়ে চলে গেলেন পরপারে । লেবাননের গণআন্দোলনে অবৈধ প্রবাসীদের দেশে ফেরার কর্মসূচি ব্যাহত । ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়নে দেশে ফিরছেন গৃহকর্মী সুমি । আজ (১১ নভেম্বর) ঢাকায় আন্তর্জাতিক মুদ্রার বিনিময় মূল্য । চার্জার লাইট থেকে উদ্ধার হলো ৪ কোটি টাকার স্বর্ণবার । আরব আমিরাতের পুরুষ প্রবাসীকর্মীদের জন্য সুখবর, শুরু হল নতুন ওয়ার্ক পারমিট সুবিধা । ৩ বছরে সহজ উপায়ে কানাডা যাবে ১০ লাখ মানুষ ।
সাকিবের সাথে চুক্তি বাতিল হচ্ছে বিসিবির

সাকিবের সাথে চুক্তি বাতিল হচ্ছে বিসিবির

জুয়াড়িদের কাছ থেকে তিনবার ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পরও তা বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাকে (আইসিসি) না জানানোর অপরাধে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে ২ বছর নিষিদ্ধ করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা। এক ভুলে অনেক কিছু হারিয়েছেন সাকিব আল হাসান।

বিশাল এক মানসিক ধাক্কা খেয়েছেন। সেই সঙ্গে আর্থিকভাবেও বিপুল ক্ষতি হয়েছে তার। কোন ধরনের ক্রিকেট খেলতে না পারার অর্থই হলো ক্রিকেট থেকে উপার্জিত অর্থ কমে যাওয়া। সাকিব বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শীর্ষ গ্রেডের চুক্তিবদ্ধ ক্রিকেটারদের একজন। চুক্তিবদ্ধ ক্রিকেটার হিসেবে

তিনি বিসিবি থেকে মাসে সর্বোচ্চ চার লাখ টাকা করে বেতন পেতেন। বিসিবির সঙ্গে সাকিবের সেই চুক্তিও বাতিল হচ্ছে তাতে কোন সন্দেহ নেই। কারণ এক বছর সাকিব কোন ধরনের ক্রিকেট খেলবেন না। তাই তার সঙ্গে বিসিবি’র পূর্ব চুক্তিও বাতিল হয়ে যাচ্ছে। সাকিবের নিষেধাজ্ঞায় আইসিসি সাফ জানিয়ে দিয়েছে- নিষিদ্ধ থাকার কোন ধরনের প্রতিযোগিতামুলক ক্রিকেটীয় কর্মকান্ডে সাকিব জড়িত থাকতে পারবেন না।

আর তাই বিসিবির সঙ্গে সাকিবের এই চুক্তি তো নিষেধাজ্ঞার ঘোষণার পর থেকেই স্বয়ংক্রিয়ভাবেই বাতিল হয়ে যাওয়ার কথা। এই প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজামুদ্দিন সুজন বলেন, ‘এটা অবশ্যই বাতিল হওয়ার কথা। যে নিয়ম আছে, সেই অনুযায়ী এটা ২৯ অক্টোবর থেকেই বাতিল হওয়ার কথা।

তবে বোর্ড এখনো এই বিষয়ে যেহেতু কোন সিদ্ধান্ত জানায়নি, তাই এটা এখনই বাতিল হয়ে গেছে-এমনটা আমি বলতে পারি না।’ তবে এই বিষয়ে কোন সন্দেহ নেই যে সাকিবের সঙ্গে বিসিবির এই চুক্তিবদ্ধ ক্রিকেটার হিসেবে থাকার চুক্তিটা বাতিল হচ্ছেই। হয় আজ না হয় একদিন পর!

বিসিবির টিম অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খানও বলেন, ‘নিয়ম তো তাই জানাচ্ছে যে সাকিবের সঙ্গে বিসিবির চুক্তিটা আর থাকছে না।’ বিসিবি চুক্তিবদ্ধ ক্রিকেটারদের সংখ্যা এখন ১৮ জনের। ক্রিকেটারদের সঙ্গে বিসিবির এই চুক্তি শেষ হচ্ছে ডিসেম্বরে। সামনের বছরের জানুয়ারিতে ক্রিকেটারদের সঙ্গে নতুন করে চুক্তি হবে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme