মাশরাফির জন্মদিন পালন না করে মসজিদে দোয়া মাহফিল ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন ।

মাশরাফির জন্মদিন পালন না করে মসজিদে দোয়া মাহফিল ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন ।

বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা ও তার ছেলে সাহেল বিন মাশরাফির জন্মদিন উপলক্ষে নড়াইলের বিভিন্ন মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

শনিবার লোহাগড়া উপজেলার বিভিন্ন মসজিদে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। একই সঙ্গে মাশরাফি ফাউন্ডেশনের আয়োজনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হয়েছে। দুপুরে শহরের হামিদ ম্যানশন এলাকায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন নড়াইলের জেলা প্রশাসক আঞ্জুমান আরা।

এ সময় পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, মাশরাফি ফাউন্ডেশনের সভাপতি মারুফ হাসানসহ বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। কর্মসূচিতে ১৫ জন রক্তদাতা রক্তদান করেন। শনিবার (০৫ অক্টোবর) মাশরাফি বিন মর্তুজার ৩৭তম জন্মদিন। ১৯৮৩ সালের ৫ অক্টোবর নড়াইল শহরের আলাদাতপুরে নানা বাড়িতে জন্মগ্রহণ করেন মাশরাফি।

৫ অক্টোবর মাশরাফির ছেলে সাহেল বিন মাশরাফিরও জন্মদিন। নড়াইল এক্সপ্রেসখ্যাত এই ক্রিকেটার মা-বাবা ও আপনজনের কাছে কৌশিক নামেই পরিচিত। মাশরাফির বাবার নাম গোলাম মর্তুজা স্বপন এবং মায়ের নাম হামিদা বেগম বলাকা।

মাশরাফির শিক্ষাজীবন শুরু হয় নড়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। নড়াইল সরকারি উচ্চবিদ্যালয় থেকে ২০০১ সালে তিনি এসএসসি পাস করেন। এইচএসসি পাস করেন নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ থেকে ২০০৩ সালে। এরপর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে ভর্তি হন মাশরাফি।

২০০১ সালের ৮ নভেম্বর ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক টেস্টে প্রথম ইনিংসে চার ইউকেট নিয়েছিলেন তিনি। একই বছর ২৩ নভেম্বর ওয়ানডে ক্রিকেটে তার অভিষেক হয়। বর্তমানে তিনি নড়াইল-২ আসনের সংসদ সদস্য।

৩৭তম জন্মদিন পালনের অনুভূতি জানিয়ে মাশরাফি বিন মর্তুজা বলেন, জন্মদিনে ঘটা করে কেক কাটা বা জাঁকজমকপূর্ণ কোনো অনুষ্ঠান আমার পছন্দ নয়। কারণ বয়স তো কমছে, বাড়ছে না। তবে আপনারা সবাই আমার ছেলের জন্য দোয়া করবেন। জন্মদিনে দেশবাসীর কাছে দোয় চাই আমরা।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme