সর্বশেষ আপডেট
লাইভ শোতে ২ সৌদি সমকামি তরুণীর ভালোবাসা প্রকাশ! হঠাৎ মোটা হওয়ার কারণ জানালেন বুবলী ঝুড়িতে পাওয়া গেল কন্যা শি’শু, নাম দেওয়া হল ‘একুশে’ জরুরী আবহাওয়া বিজ্ঞপ্তিঃ সোমবার থেকে বৃষ্টি, চলবে তিনদিন! সুন্দরীর বিয়ের ফাঁদ, অপহরণ করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি, এরপর বেরিয়ে আসল চাঞ্চল্যকর তথ্য… বাসে বাবার বয়সী ব্যক্তির যৌ’ন হয়’রানি, কেঁদে বিচার চাইলেন বিশ্ববিদ্যালয় ছাত্রী আরব আমিরাতে করোনাভাইরাসে বাংলাদেশি প্রবাসী আ’ক্রা’ন্ত যুক্তরাষ্ট্রে কোরআন ছুঁয়ে শপথ নিলেন পুলিশ কর্মকর্তা গর্ভবতী হওয়া নিয়ে এবার মুখ খুললেন নায়িকা বুবলী, জেনে নিন নায়িকার স্বীকারুক্তি… কুমিল্লায় কয়েক হাজার কোটি টাকা নিয়ে শতাধিক কোম্পানি উধাও
মাদ্রাসা থেকে যেভাবে বিশ্ব চ্যাম্পিয়ন অধিনায়ক আকবর আলী

মাদ্রাসা থেকে যেভাবে বিশ্ব চ্যাম্পিয়ন অধিনায়ক আকবর আলী

ছোট বেলা থেকে ক্রিকে’টের প্রতি ভীষণ আসক্ত ছিল বর্তমান যুবাদের বিশ্ব চ্যাম্পিয়ন অধিনায়ক আকবর আলীর। ছেলের ক্রিকে’টে এমন আসক্তি দেখে ফার্নিচার ব্যবসায়ী বাবা মোহাম্ম’দ মোস্তফা সিসিসি চাইনিজ রেস্টুরেন্টের মালিক আলতাব হোসেনের পরাম’র্শে লায়ন্স স্কুল এ্যান্ড কলেজে ক্লাস সিক্সে পড়াকালীন সময়ে রংপুর জিলা স্কুল মাঠে অসীম মেমোরিয়াল ক্রিকেট একাডেমিতে ভর্তি করে দেন।

সেই ক্রিকেট একাডেমির কোচ অঞ্জন সরকারের হাত ধরে তার ক্রিকে’টের সত্যিকারের হাতেখড়িটাও হয়ে যায়। সেখানে তিনি ৩ বছরের বেশী সময় প্রশিক্ষণ নেন।২০১২ সালে দেশের সেরা ক্রীড়াশিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপিতে ভর্তি হন আকবর আলি। তারপর শুধুই তার এগিয়ে যাওয়ার গল্প। বিকেএসপির বয়সভিত্তিক দলে খেলে সুযোগ পেয়ে যান জাতীয় অনূর্ধ্ব-১৭ দলে। নেতৃত্ব দেয়ার অ’ভিজ্ঞতাও বাড়তে থাকে সমানতালে।

শুধু ক্রিকেট নিয়েই অবশ্য পড়ে থাকেননি আকবর। পড়াশোনাটাও দারুণভাবে করেছেন তিনি। করিমিয়া মাদ্রাসায় পড়ালেখার হাতেখরি। পরে বেগম রোকেয়া উচ্চ বিদ্যালয়ের শি’শু নিকেতনে ৫ম শ্রেণী পাশ করে ভর্তি হন লায়ন্স স্কুল এ্যান্ড কলেজে সেখানে ৬ষ্ঠ শ্রেণীতে লেখাপড়া কালীন সময়ে বিকেএসপিতে চান্স পান। সেখানে লেখাপড়া ও খেলাধুলা এক সাথেই চলছিলো। ২০১৬ সালে তিনি এসএসসি পরীক্ষা দিয়ে জিপিএ-৫ পান।

আর ২০১৮ সালে এসএইচসিতে পরীক্ষা দিয়ে জিপিএ-৪.৪২ পান। আমেরিকান ইউনিভার্সিটি অব বাংলাদেশে ইংরেজিতে অনার্স পড়ছে সে এখন। আকবর আলীর ছোটবেলার ক্রিকেট কোচ অঞ্জন সরকার বলেন, রংপুর জিলা স্কুল মাঠে অসীম মেমোরিয়াল ক্রিকেট একাডেমিতে সে ৩ বছরের বেশী ক্রিকেট খেলেছে। আমি শুরুতে ব্যাটিং স্টাইল ও তার মেধায় বুঝেছি সে একদিন বড় ক্রিকেটার হবে। আকবর আলী ব্যাটিং অলরাউন্ডার ছিল।

তাকে আমি ৬ষ্ঠ শ্রেণীতে পড়াকালীন সময়ে ক্রিকেট শিখিয়েছি। তার ক্রিকে’টে হাতে খড়ি আমি। সে মেধাবী ও ভদ্র ছেলে। আকবর আলী ভালো নেতৃত্ব দিতে পারে। শুরু থেকে সে হয় সহ-অধিনায়ক অথবা অধিনায়ক হিসাবে দায়িত্ব পালন করেছে। তার এমন সাফল্যে আমিসহ রংপুরবাসী খুবই খুশি। রংপুর সিটি করপোরেমনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা মঙ্গলবার নয়া দিগন্তকে জানান,

আকবর শুধু রংপুরের গর্ব নয়, সে এখন সারা বাংলাদেশের গর্ব, সারা বিশ্বের গর্ব। তার পথ ধরে এগিয়ে যাবে বাংলাদেশের আগামী তারুণ্য, আগামীর ক্রিকেট। কিং টাইগার আকবর আলীকে গণসংবর্ধনা দেবে রংপুর সিটি কর্পোরেশন। এজন্য আম’রা সিটি পরিষদের একটি বৈঠক করবো। সেই বৈঠকে একটি সম্মিলিত সিদ্ধান্ত নিবো। যে সিদ্ধান্তের আলোকে রংপুরের

সকল শ্রেনি পেশার মানুষকে একিভূত করে আম’রা গণ সংবর্ধনার তারিখ ঠিক করবো। আকবরের সাথে আলাপ করে ২১ ফেব্রুয়ারীর আগে অথবা পরে আম’রা এই তারিখ করতে চাই। এই গণসংবর্ধনা অনুষ্ঠান হবে এমন যা আগে কখন হয নি রংপুরে। তিনি আকবর আলীর নেতৃত্বে বিশ্বকাপ জয় এর বিরল ঘটনায় রংপুর সিটি করপোরেশনের পক্ষ থেকে তার পরিবার, প্রধানমন্ত্রী এবং দেশবাসীকে ধন্যবাদ জানান।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme